টফি-তে তুর্কী নাটক ‘সূরা’

ও‌য়েব ও সি‌রিজ, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-12-22 20:47:51

বিগত কয়েক বছরে দেশের মানুষের মাঝে তুর্কি সিরিজ বা নাটক বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই তো, গত বছরেই তুর্কি সিরিজ কুরুলুস ওসমান বেশ সাড়া ফেলেছে দর্শকদের মাঝে। এমনকি প্রথম সিজন শেষ হতে না হতেই দ্বিতীয় সিজন কবে আসবে, তা নিয়েও বেশ আলোড়ন ছিল ভক্তদের ভেতর।

জনপ্রিয় তুর্কি নাটকগুলোর মাঝে ব্যতিক্রমধর্মী আবেগময় একটি নাটক ‘সূরা।’ এটি আবার সাউথ কোরিয়ান টিভি সিরিজ “ও মাই গুম্বি” এর রিমেক। দর্শকের মাঝে ব্যাপক জনপ্রিয়তা পাওয়ায় তুর্কি ভাষাবাসীদের জন্য আবার বানানো হয় নাটকটি।

নাটকের প্রধান চরিত্রে আছে আট বছর বয়সী ছোট্ট মেয়ে সূরা, যার জীবনে ঘটে চলে একের পর এক অবাক করা সব ঘটনা বা অঘটন। জন্মের পর কখনো বাবাকে দেখেনি সূরা, ছোট থেকে খালাই তার দেখাশোনা করেছেন। কিন্তু হঠাৎ একদিন কোনোকিছু না জানিয়ে কেবল একটি চিরকুট রেখে তাকে ভাগ্যের হাতে একা ছেড়ে চলে যান অন্য কোথাও।

নিরুপায় সূরা খুঁজতে শুরু করে বাবাকে এবং ভাগ্যক্রমে পেয়েও যায় বাবা আরমানকে। নানা টানাপোড়েন চলতে থাকে বাবা-মেয়ের মাঝে। আস্তে আস্তে সামনে আসতে থাকে আরও অনেক অজানা তথ্য। কী হয় শেষ পর্যন্ত? আরমান কি বাবার দায়িত্ব পালন করে? সূরার খালা কেনই বা ছোট মেয়েটিকে একা ফেলে চলে যান? আর কেনই বা কখনও বাবার সাথে দেখা হয়নি সূরার? এই সব প্রশ্নের উত্তর মিলবে নাটকটিতে।

৩৪ পর্বের টানটান উত্তেজনাপূর্ণ নাটকটি উপভোগ করতে পারবেন পরিবারের সবার সাথে। দেশের দর্শকদের কথা ভেবে সম্প্রতি নাটকটি বাংলায় ডাব করে সম্প্রচার শুরু করেছে বাংলালিংক-এর বিনোদনমূলক প্ল্যাটফর্ম টফি।

ইতিমধ্যে ব্যবহারকারীদের জন্য ১০টিরও বেশি পর্ব প্রচার করা হয়েছে প্ল্যাটফর্মটিতে।

 

টফি-এর ডিজিটাল সার্ভিসেস ডিরেক্টর আব্দুল মুকিত বলেন, “দেশের সিরিজপ্রেমীদের মাঝে তুর্কি নাটকের জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর দর্শকদের সেই চাহিদার কথা ভেবে আমরাও তাদের জন্য মানসম্মত তুর্কী সিরিজ নিয়ে আসছি আমাদের প্ল্যাটফর্মে। এর আগেও টফিতে জনপ্রিয়তায় শীর্ষে ছিল আরেকটি তুর্কী সিরিজ, কুরুলুস ওসমান। আমরা টফিকে সুস্থ্য বিনোদনের জন্য এক অনন্য মাধ্যম হিসেবে তৈরি করতে চাই, যেখানে দর্শক তার পছন্দসই রুচিসম্মত কনটেন্ট উপভোগ করতে পারবেন। আর ভাষা যেন এক্ষেত্রে কোনো বাধা না হয়ে দাঁড়ায়, সেজন্য ‘সূরা’-এর বাংলা ডাবিং করার জন্য এবার আমরা ৩০ জনেরও বেশি বাংলাদেশি শিল্পীর সাথে একসাথে কাজ করেছি।”

 

এ সম্পর্কিত আরও খবর