দুই ভাইয়ের গল্প নিয়ে ‘সাদাসিধে ছোটভাই’

ছোটপর্দা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-28 06:10:33

আজ থেকে এটিএন বাংলায় সম্প্রচার শুরু হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘সাদাসিধে ছোটভাই’। কিছু কাল্পনিক চরিত্র নিয়ে এগিয়ে যাবে নাটকের গল্প।

‘সাদাসিধে ছোটভাই’ নাটকটির গল্পটা দুই ভাইয়ের। তারা আপন ভাই না হয়েও আপনের চেয়ে আপন। বড়ভাই একজন লেখক। ছোটভাই তুমুল হাসান নাট্যকলায় স্নাতকোত্তর করে নাটক লেখার চেষ্টা করছে। বড়ভাই তাকে আশ্রয় দিয়েছেন তার আশ্রয়ে।

ছোটভাই হাবুডুবু খাচ্ছে রিনার প্রেম সাগরে। রিনা কঠিন প্রকৃতির একজন মেয়ে। তুমুলের কোনো আচরণে বিরক্ত হলেই সে তুমুলকে তিন দিনের সাময়িক ছ্যাকার শাস্তি দেয়। অর্থাৎ তিনদিন তুমুল তার সাথে কোনো প্রকার যোগাযোগ টেলিফোন করতে পারে না।

রিনা প্রেমের শুরুতে তুমুলকে একটা শর্ত দিয়ে বলে; এই শর্ত ভাঙ্গলে তৎক্ষণাত তাদের ব্রেকআপ হয়ে যাবে। রিনার প্রতিদিনের হাসি আনন্দের ভেতরেও একটা কষ্ট আছে যা তুমুল বা অন্যরা জানে না। তুমুল একসময় এই শর্তের কথাটা ভুলে যাবে। আর তখনই ঘটবে বিপত্তি।

বড়ভাই একজন অবিবাহিত মানুষ। বয়স পঞ্চাশের কোঠায়। সবাই তাকে অবিবাহিত জানলেও তার গোপন রহস্য কেউ জানে না। তার এক কন্যা সন্তান আছে। মাঝে মাঝেই লুকিয়ে সে তার সাথে দেখা করতে যায়। তার কন্যা অবশ্য বাবার পরিচয় জানে না। এখনো তাকে তার বাবার পরিচয় দেওয়া হয়নি। এই নিয়ে বড়ভাই এক গভীর কষ্টে থাকেন কিন্তু কাউকে সেটা বুঝতে দেন না।

এরই ভিতরে ছোটভাই তুমুল হাসানের যশোরের বন্ধু ফিতে পাগল এসে জোটে বড় ভাইয়ের বাড়িতে। তার আসল নাম ফাত্তা কিন্তু সে যে মেয়ের সাথে প্রেমে ব্যর্থ হয়েছে সেই মেয়ের পায়জামার ফিতায় ফাঁস নিয়ে আত্মহত্যা করতে চায় বলে তাকে সবাই ফিতে পাগল বলে। বড় ভাইয়ের বাড়িতে এসে ফিতে পাগল নানা কাণ্ড করতে থাকে।

রিনারা চার বান্ধবী একটা অ্যাপার্টমেন্ট ভাড়া নিয়ে থাকে। সেখানে আছে মায়া, শিলু আর কচি।

কচি বরিশালের মুলাদি গ্রাম থেকে উঠে আসা এক মেয়ে। তার উদ্ভট আচরণে মায়া শিলু সবাই অতিষ্ট। রিনা আর মায়ার আরও একটা পরিচয় আছে। তারা ‘দি নাটস্ধসঢ়;’ নামে একটা থিয়েটার দলে কাজ করে। যে দলের নির্দেশক স্ট্যালিন দা। তিনি মায়ার প্রেমে পড়েছেন কিন্তু বলতে পারছেন না।

এইসব ঘটনাবলী নিয়েই আবর্তিত হবে ধারাবাহিক নাটক ‘সাদাসিধে ছোটভাই’।

মাসুম রেজার রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ। এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সাবেরি আলম, এফ এস নাঈম, অ্যালেন শুভ্র, অর্ষা, মৌসুমি হামিদ।

রবি ও সোমবার রাত ৮.৪০ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি।

এ সম্পর্কিত আরও খবর