আমির-কিরণের বিচ্ছেদ, নিশানায় ফাতিমা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:50:25

সম্প্রতি ১৫ বছরের সংসার জীবনের ইতি টেনেছেন আমির খান ও কিরণ রাও। এক যৌথ বিবৃতির মাধ্যমে বিচ্ছেদের আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে তারা জানান, “এই ১৫টি সুন্দর বছরে আমরা একসঙ্গে আজীবনের অভিজ্ঞতা, আনন্দ এবং হাসি ভাগ করে নিয়েছি। তাছাড়া আমাদের সম্পর্কটি এগিয়ে গিয়েছে শুধুমাত্র বিশ্বাস, শ্রদ্ধা এবং ভালোবাসার জোরে। তবে আমরা এখন আমাদের জীবনের নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছি। আমরা আর স্বামী-স্ত্রী নই। তবে আমরা দু’জনই একে অপরের পরিবারের অভিভাবক থাকবো।”

আমির খান ও কিরণ রাও

এরপর থেকেই আমির-কিরণের বিচ্ছেদ নিয়ে উঠছে নানা প্রশ্ন। বয়ে যাচ্ছে আলোচনা-সমালোচনার ঝড়।

শুধু প্রশ্নই নয়, আমির-কিরণের বিচ্ছেদের পর নেটিজেনদের নিশানায় বারবার উঠে আসছে একটি নাম। তার জন্যই নাকি বলিউডের মিস্টার পারফেকশনিস্টের দ্বিতীয় সংসারটি ভেঙেছে। তার সঙ্গে প্রেমের সম্পর্কে রয়েছেন বলেই কিরণের সঙ্গে ১৫ বছরের দাম্পত্যের ইতি টেনেছেন আমির। আর যার দিকে আঙুল তুলে এসব বলা হচ্ছে তিনি হচ্ছেন- বলিউড অভিনেত্রী ফাতিমা সানা শেখ।

ফাতিমা সানা শেখ ও আমির খান

নীতেশ তিওয়ারি পরিচালিত ‘দঙ্গল’ ছবিতে আমির খানের হাত ধরেই বলিউড ইন্ডাস্ট্রিতে পা রেখেছেন ফাতিমা সানা শেখ। তখনই হয়তো আমিরের হাতটি এতো শক্ত করে ধরেছিলেন ফাতিমা যে আর ছাড়তে পারেননি!

তাছাড়া আমির-কিরণের বিচ্ছেদের জন্য ফাতিমাকে দায়ী করার কিছু কারণও রয়েছে। কেননা ‘দঙ্গল’-এ অভিনয়ের পর থেকে এই তারকা জুটির প্রেমের গুঞ্জন চাউর হয়েছিলো। এমনকি বিভিন্ন পার্টিতেও একসঙ্গে দেখা গেছে এই জুটিকে। হাতে হাত দিয়ে মুম্বাইয়ের বহু জায়গাতেও ঘুরে বেড়াতে দেখা গিয়েছিলো আমির-ফাতিমাকে।


চাইলে হয়তো এখানেই আমির-ফাতিমার কাহিনি শেষ হয়ে যেতে পারতো। কিন্তু তা তো হয়ই নেই বরং তার প্রেমের গুঞ্জন আরও জোরালো হলো, যখন আমির খান যশরাজ ফিল্মস প্রযোজিত ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিতে ফাতিমার সঙ্গে ফের জুটিবদ্ধ হয়ে কাজ করেন বলিউডের এই অভিনেতা।

শুধু যশরাজ ফিল্মসের ছবিতেই নয়, বহু প্রযোজক ও পরিচালককেও নাকি আমির নিজে ফোন করে ফতিমাকে সুযোগ দেওয়ার কথা বলেছেন। যার ফলে এখন দুয়ে দুয়ে চার মেলাতে শুরু করেছেন নেটিজেনরা।

আমির খানের বড় মেয়ের সঙ্গে ফাতিমা সানা শেখ

আমির খান অভিনীত ‘লাগান’ ছবিতে অ্যাসিসটেন্ট ডিরেক্টর ছিলেন কিরণ রাও। সেখানেই প্রথম পরিচয় হয় তাদের। এরপর কিছু সময় একসঙ্গে কাটানোর পর ২০০৫ সালের ২৮ ডিসেম্বর বিয়ের বন্ধনে আবদ্ধ হন তারা। এরপর ২০১১ সালে সারোগেসি (গর্ভভাড়া) পদ্ধতির মাধ্যমে আজাদ রাওয়ের বাবা-মা হন তারা।

কিরণ রাওয়ের আগে ১৯৮৬ সালে রীনা দত্তের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন আমির খান। কিন্তু ২০০২ সালে ১৬ বছরের সংসার জীবনের ইতি টানেন তারা। ইরা খান ও জুনায়েদ খান নামে সাবেক এই দম্পতির দুটি সন্তান রয়েছে।

ফাতিমা সানা শেখ

কাজের দিক থেকে এই মুহূর্তে আমির খান ব্যস্ত রয়েছেন ‘লাল সিং চাড্ডা’ ছবির শুটিং নিয়ে। হলিউড ছবি ‘ফরেস্ট গাম্প’র হিন্দি সংস্করণ এটি। এতে বলিউডের মিস্টার পারফেকশনিস্টের বিপরীতে দেখা যাবে কারিনা কাপুর খানকে।

এ সম্পর্কিত আরও খবর