সন্তানদের যৌথ দায়িত্ব পেলেন জোলি-পিট

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 06:15:29

হলিউডের হেভিওয়েট তারকা দম্পতিদের মধ্যে অন্যতম ছিলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি। ভালোবেসে ২০১৪ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলেন তারা। কিন্তু ২০১৯ সালের আনুষ্ঠানিকভাবে সংসার জীবনের ইতি টনেন।

দীর্ঘ দাম্পত্য জীবনে তিন সন্তান জন্ম দিয়েছেন জোলি। অন্যদিকে তিন জনকে দত্তক নিয়েছিলেন সাবেক এই দম্পতি। সবমিলিয়ে মোট ছয় সন্তানের বাবা-মা তারা। তবে ২০১৯ সালে তাদের বিচ্ছেদ নিশ্চিত হলেও সন্তানের দায়িত্ব কে পাবেন সেই নিয়ে আইনি লড়াই চালিয়ে যাচ্ছেন তারা।

তাদের সন্তানদের কাস্টাডির মামলা নিয়ে শুরু হলো নতুন এক বিতর্ক। কেননা সন্তানদের যৌথ কাস্টাডি পেলেন ব্র্যাড পিট ও অ্যাঞ্জেলিনা জোলি।

বিস্ফোরক অভিযোগ করে জোলি জানান, সন্তানদের সুনিশ্চিত ভবিষ্যতের জন্য প্রয়োজনীয় প্রমাণ-সাক্ষ্য শুনতে অস্বীকার করেছেন বিচারক জন ওডারকার্ক। সেই কারণে তার কাস্টাডি মামলা থেকে ওই বিচারকের অপসারণ চেয়ে আদালতের দ্বারস্থও হন তিনি। তবে জন ইতিমধ্যেই ব্র্যাড পিটকে সন্তানদের যৌথ কাস্টাডি সঁপে দিলেন। কিন্তু হাল ছাড়তে না-রাজ জোলি।

ক্যালিফোর্নিয়ার স্থানীয় আদালতে এই মর্মে আবেদন জানান জোলি। তার দাবি ক্যালিফোর্নিয়া কোর্টের কোড মানেনি বিচারক। সে দেশের নিয়ম বলছে, কাস্টাডির মামলায় যদি কোনও পক্ষের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ থাকে তবে সন্তানদের সুরক্ষিত থাকার বিষয়টি যেনো জোর দেওয়া হয়। ব্র্যাডের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ এনেছিলেন জোলি, যদিও এখনও পর্যন্ত তা প্রমাণ করা যায়নি।

এছাড়া ১৪ বছরের ঊর্ধ্বে কোনও সন্তানের ব্যক্তিগত ইচ্ছে-অনিচ্ছাকেও মান্যতা দেওয়ার কথা সে দেশের কোড অনুযায়ী। এই দম্পতির তিন সন্তান (প্যাক্স, জাহারা ও শিলোহ) এখন তরুণ। কিন্তু তাদের কারও মতামত শুনছে না আদালত, অভিযোগ অ্যাঞ্জেলিনার।

তবে অভিনেত্রীর আইনজীবী কথায়, জোলি সন্তানদের স্বাস্থ্য, সুরক্ষা এবং ভবিষ্যতের সঙ্গে জড়িয়ে থাকা জরুরি তথ্য-প্রমাণ এড়িয়ে যাচ্ছেন বিচারক। তবে ঠিক কোন ধরণের প্রমাণ নিয়ে কথা বলছেন তিনি, সে ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য মেলেনি।

এ সম্পর্কিত আরও খবর