ক্ষমা চাইলেন জন সিনা

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 02:23:58

তাইওয়ানকে নিজেদেরই দেশের অংশ বলে মনে করে চীন। তবে গোটা বিশ্ব অবশ্য তাইওয়ান-চীনের সম্পর্কে নিয়ে রীতিমতো দ্বিধাগ্রস্ত। স্বতন্ত্র সরকার রয়েছে তাইওয়ানের। তবুও তাইওয়ানকে কেউ আলাদা দেশ বললে, তাকে চীন শত্রু মনে করে থাকে। সম্প্রতি সেই শত্রুদের দলেই নাম লিখিয়ে ফেলেছিলেন ডব্লিউ ডব্লিউ তারকা জন সিনা।

এ মাসের শুরুতে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন’ ছবির প্রচারণার জন্য তাইওয়ানের একটি চ্যানেলের সাক্ষাৎকারে অংশ নিয়েছিলেন জন সিনা। সেখানেই তাইওয়ানকে একটি আলাদা দেশ হিসেবে উল্লেখ করেন তিনি। যার মারাত্মক প্রতিক্রিয়া হয়েছিলো সম্পূর্ণ চীনে। তার জেরেই চীনের কোটি কোটি মানুষের কাছে ক্ষমা চাইলেন সিনা।

ক্ষমা চেয়ে জন সিনা বলেন, ‘আমি একটা ভুল করে ফেলেছি। আমি এর জন্য দুঃখ প্রকাশ করছি। এটা সত্যিই খুব গুরুত্বপূর্ণ। আমি চীনের লোকেদের ভালোবাসি এবং সম্মান করি। আমি নিজের ভুলের জন্য খুবই দুঃখিত। আমি সত্যি চীন এবং চীনের মানুষদের ভালোবাসি এবং সম্মান করি, এটি সবাই বোঝার চেষ্টা করুন।’

গত ২১ মে চীনে মুক্তি পায় ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন’। তারপর থেকেই সাড়া ফেলে দিয়েছে। মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই শুধু চীন থেকেই ১৫৫ মিলিয়ন ডলার উপার্জন করে ফেলেছে ছবিটি।

এ সম্পর্কিত আরও খবর