সৌমিত্রের নামে তৈরি হলো অস্থায়ী কোভিড হাসপাতাল

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-27 07:42:12

প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের নামে দক্ষিণ কলকাতায় লেক গার্ডেন্সের কাছে ব্যাডমিন্টন ট্রেনিং সেন্টারের কমপ্লেক্সে একটি অস্থায়ী চিকিৎসা কেন্দ্র তৈরি করেছে ওয়েস্ট বেঙ্গল মোশন পিকচার্স আর্টিস্ট ফোরাম।

অস্থায়ী এই হাসপাতালে রয়েছে ২৫টি বেড। যেখানে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দেওয়া হবে করোনা আক্রান্ত শিল্পী, কলাকুশলী এবং তাদের আত্মীয় পরিজনদের।

আর্টিস্ট ফোরাম এবং বিধায়ক দেবাশিস কুমারের যৌথ উদ্যোগে তৈরি হয়েছে সাময়িক সুস্থতা প্রদানের কেন্দ্রটি। যাতে সাহায্য করছে মিলন সংঘ ক্লাবও।

অস্থায়ী এই চিকিৎসা কেন্দ্র সম্পর্কে আর্টিস্ট ফোরামের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত জানানো হয়েছে। সেখানে হেল্পলাইন নাম্বারও দেওয়া হয়েছে। আপাতত ৮৯ এবং ৯৩ ওয়ার্ডের বাসিন্দাদের এই পরিষেবা দেওয়া হবে। এটি স্থায়ী চিকিৎসা ব্যবস্যা বা হাসাপাতালের পরিপূরক নয়। বিনামূল্যে এই পরিষেবা পেতে হলে কোভিড-১৯ রিপোর্টের প্রতিলিপি দিতে হবে। ভর্তির সময় রোগীকে আধার কার্ড সঙ্গে করে আনতে হবে। ফোরামের মাধ্যমেই এখানকার পরিষেবা পাওয়ার জন্য যোগাযোগ করতে হবে।

যে শিল্পী বা কলাকুশলীর আত্মীয় কিংবা পরিজন করোনা আক্রান্ত হয়ে অস্থায়ী এই কোভিড হাসপাতালে ভর্তি হবেন তাদের ফোরামের কার্ড (শিল্পীদের ক্ষেত্রে) এবং গিল্ড অথবা ফেডারেশনের পরিচয়পত্র (কলাকুশলীদের ক্ষেত্রে) দেখাতে হবে। ভর্তি করার আগে রোগীর সম্পর্কে রাজ্যের স্বাস্থ্য দফতরে জানাতে হবে।

এ সম্পর্কিত আরও খবর