প্রথমবার বাংলাদেশি গীতিকবির লেখা গান গাইলেন কবির সুমন

সুরতাল, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-15 12:49:53

প্রথমবার বাংলাদেশি কোন গীতিকবির লেখা গানে কণ্ঠ দিলেন উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী কবির সুমন। এর গীতিকবি হলেন এনামুল কবির সুজন।

‘যাচ্ছে জীবন’ শিরোনামের ভিনটেজ ধর্মী গানটি নিজেই সুর করেছেন কবির সুমন। সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত সংগীত পরিচালক ধ্রুব বসু।

কবির সুমন সাধারণত নিজেই নিজের গান লেখা এবং সুরারোপের কাজটি করে থাকেন। অন্যদের লেখা কিছু গানও তিনি গেয়েছেন তবে বাংলাদেশি কোন গীতিকবির লেখা গান তার সংগীতজীবনে এবারই প্রথমবার গাইলেন।

কবির সুমন বলেছেন, ‘গানটি সুর করার পর আমার কয়েকজন ছাত্রছাত্রী ভীষণ পছন্দ করেছে। আমি আশাবাদী গানটি আমার এবং বাংলাদেশি গীতিকবি এনামুল কবির সুজনের একটি মাইলস্টোন হয়ে থাকবে।’

এনামুল কবির সুজন বলেন, ‘এর আগে আমার লেখা গান দেশের সিনিয়র এবং জুনিয়র শিল্পীদের অনেকেই গেয়েছেন। তবে কবির সুমনের কণ্ঠে আমার গানের বিষয়টি আমার জীবনের একটি স্মরণীয় ঘটনা এবং বিশাল প্রাপ্তি। আমি তার কাছে কৃতজ্ঞ কারণ তিনি আমার লেখা গানটি আনন্দের সঙ্গে গ্রহণ করেছেন এবং সুর করে কণ্ঠও দিয়েছেন। মিউজিক ভিডিও নির্মাণের পর খুব শিগগিরই গানটি বাংলাদেশ এবং ভারতের অনলাইন প্লাটফর্মে মুক্তি দেয়া হবে।’

উল্লেখ্য এর আগে এনামুল কবির সুজনের লেখা গান করেছেন সাবিনা ইয়াসমিন, আসিফ আকবর, রথীন্দ্রনাথ রায়, ব্যান্ডদল চাইম এর ভোকালিস্ট খালিদ, বাদশা বুলবুল, বেলাল খান, মাহাদী, কিশোর, কোনাল আরও অনেকেই।

গীতিকবি সংঘের সদস্য এনামুল কবির সুজন গান লেখার পাশাপাশি একজন বিনোদন এবং আইটি উদ্যোক্তা হিসেবেও স্বনামে পরিচিত।

এ সম্পর্কিত আরও খবর