নাইট অব দ্য ইয়ার অ্যাওয়ার্ড পেলেন উদয় হাকিম

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-30 14:59:52

‘নাইট অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড পেলেন উদয় হাকিম। ২০১৯ সালে ওয়ালটনের মার্কেটিং এবং ব্র্যান্ডিংয়ে বিশেষ অবদান রাখায় ওই পুরস্কার পান তিনি।

ওয়ালটনের করপোরেট অফিসে বাংলাদেশি মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিমকে এ সম্মাননা দিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রসঙ্গত, উদয় হাকিম ১৯৭৫ সালের ২৫ মার্চ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার বর্ধনপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ পাশ করে দেশের ১২ বছর সাংবাদিকতা করেন।

২০১০ সালে তিনি দেশের ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটনে যোগদান করেন। গত বছরের জানুয়ারিতে ওয়ালটনের ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন বিভাগের নির্বাহী পরিচালক হিসেবে পদন্নোতি পান তিনি। পাশাপাশি অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডিডটকমের উপদেষ্টা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

উদয় হাকিম ছোটবেলা থেকেই লেখালেখি করছেন। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ৬টি। জীবনমুখী বাংলা গানের শ্রেষ্ঠ শিল্পী নচিকেতা সম্প্রতি তার লেখা গান নিয়ে এ্যালবাম করেছেন।

খেলাধুলা, ভ্রমণ এবং আবৃত্তি বিষয়ে উদয় হাকিমের ব্যাপক আগ্রহ এবং অংশগ্রহণ রয়েছে। ইতোমধ্যেই তিনি ইংল্যান্ড, আমেরিকাসহ বিশ্বের ৩০টিরও বেশি দেশ ভ্রমণ করেছেন। দীর্ঘদিন ধরে তিনি ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ালটনের ব্র্যান্ডিং করে আসছেন।

সাফল্যে গাঁথা জীবনের অধিকারী উদয় হাকিম বেসরকারি বিশ্ববিদ্যালয় ‘স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ’ এর জার্নালিজম, কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের একজন খ-কালীন শিক্ষকও। এ ছাড়া উদয় হাকিম এফবিসিসিআইয়ের সদস্য, জাতীয় প্রেসক্লাবের সহযোগী সদস্য এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য।

এ সম্পর্কিত আরও খবর