বাণিজ্য মেলার প্রথম দিন

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-31 06:05:58

রাজধানীর শেরেবাংলা নগরে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)-২০২০ শুরু হয়েছে। প্রথম দিনে মেলায় ক্রেতার চেয়ে দর্শনার্থীর সমাগম ছিল চোখে পড়ার মতো।

বুধবার (১ জানুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় সরেজমিনে ঘুরে দেখা যায়, বিক্রেতারা নিজ নিজ স্টলে পণ্য সাজিয়ে রেখেছে প্রদর্শনী এবং বিক্রির জন্য। অনেকে নিজেদের পণ্যের গুণগত মান সম্পর্কে বলছে ক্রেতাদের কাছে। কিন্তু মেলার প্রথম দিন হওয়ায় পণ্য কিনছে না ক্রেতারা। পণ্য না কিনলেও মেলায় দর্শনার্থীদের সমাগম ছিল চোখে পড়ার মতো।

মেলায় ঘুরতে আসা তানিয়া সুলতানা বার্তা২৪.কম-কে বলেন, আজকে বাণিজ্য মেলার প্রথম দিন। কোন কিছু কিনতে আসিনি, এমনি বান্ধবীদের নিয়ে ঘুরে দেখতে এসেছি। মেলা পুরোপুরি শুরু হলে কেনাকাটা করবো।

অনেকে আবার মেলার আকর্ষণীয় স্টলগুলোর সামনে মোবাইল ফোনে সেলফি তুলছেন বন্ধু-বান্ধবীদের সঙ্গে নিয়ে।

মেলার দর্শনার্থী শাহ আলম সাদি বলেন, আজকে এমনি দেখতে এসেছি মেলার কি অবস্থা। স্টলগুলো কেমন, কোন কোন দেশ থেকে স্টল এসেছে এগুলো দেখে পরে কেনাকাটা করবো।

নেসলে বাংলাদেশের বিক্রেতা রাজু আহমেদ বার্তা২৪.কম-কে বলেন, আজকে প্রথম দিন এখনো পুরোপুরি রেডি হয়নি। দু'একদিন পর থেকে আমাদের বিক্রি বাড়বে।

দিল্লি অ্যালুমিনিয়াম স্টলের কামাল পাশা বলেন, আজকে তো শুরু, বিক্রি হবে দুই থেকে তিনদিন পর । তারপরও অনেকে এসে আমাদের পণ্য দেখছে।

মেলা পরিচালনা কমিটির সদস্য মনিরুল হক বার্তা২৪.কম-কে বলেন, প্রতিবারের তুলনায় এবার মেলায় অনেক খোলামেলা জায়গা রাখা হয়েছে। নিরাপত্তার দিক থেকেও মেলা পরিচালনা কমিটি এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক আছে। দর্শনার্থী, ক্রেতা এবং বিক্রেতারা যেন সুষ্ঠুভাবে মেলায় আসতে পারে এবং কেনাকাটা করতে পারে।

এ সম্পর্কিত আরও খবর