অনির্দিষ্টকালের জন্য পিপলস লিজিংয়ের শেয়ারের লেনদেন বন্ধ

পুঁজিবাজার, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-23 18:34:39

বিনিয়োগকারীদের সুরক্ষার স্বার্থে অবসায়নের পথে থাকা পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের শেয়ার লেনদেন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালনা পর্ষদ। গত ১১ জুলাই ডিএসইর পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর প্রেক্ষিতে রোববার (১৪জুলাই) থেকে শেয়ারের লেনদেন বন্ধ করে দিয়েছে ডিএসই কর্তৃপক্ষ। ডিএসই লিস্টিং রেগুলেশনস, ২০১৫ এর ৫০ অনুযায়ী পিপলস লিজিংয়ের শেয়ার লেনদেন ১৪ জুলাই থেকে বন্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ডিএসইর উপমহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান।

তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, পিপলস লিজিং কোম্পানিতে বিনিয়োগ করে নতুন করে কোনো বিনিয়োগকারী যাতে ক্ষতিগ্রস্ত না হন, সেজন্য লেনদেন বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ২০০৫ সালে তালিকাভুক্ত হওয়া কোম্পানির শেয়ার সর্বশেষ বৃহস্পতিবার ৩ টাকায় কেনা বেচা হয়েছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ২৯ দশমিক ৮৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১০ দশমকি ৬৬ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫৮ দশমিক ৪৪ শতাংশ শেয়ার। এছাড়া বিদেশি বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১ দশমিক ০২ শতাংশ শেয়ার।

এ সম্পর্কিত আরও খবর