লাখ টাকায় মিলবে হোন্ডার বাইক

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-03-31 15:54:19

বাজারে নতুন মডেলের বাইক নিয়ে এলো শীর্ষস্থানীয় মোটরসাইকেল প্রস্তুতকারক কোম্পানি ‘হোন্ডা’। এনহ্যান্সড স্মার্ট পাওয়ার (ইএসপি) যুক্ত ১০০ সিসির শাইন বাইকের দাম পড়বে ১ লাখ ৭ হাজার টাকা।

রোববার (৩১ মার্চ) দুপুরে রাজধানীর তেজগাঁও আলোকি কনভেনশন হলে নতুন মডেলের মোটরসাইকেলটি বাংলাদেশে লঞ্চ করা হয়।

নতুন এই মোটরসাইকেলটি দেশের সাধারণ রাইডারদের উন্নত পারফর্ম্যান্সের সঙ্গে স্টাইলিশ ও আরামদায়ক অভিজ্ঞতা প্রদান করবে বলে জানিয়েছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড।

নতুন এই মোটরসাইকেল আকর্ষণীয় গ্রাফিক্সের সঙ্গে অ্যারোডাইনামিক ফ্রন্ট কাউল এবং ফ্রন্ট হেড ল্যাম্প হোন্ডা শাইন ১০০-কে করে তুলেছে সুপার স্টাইলিশ। এর মজবুত অ্যালুমিনিয়াম গ্র্যাব রেইল, কালো অ্যালয় হুইল, চকচকে সাইলেন্সার, উজ্জ্বল গাঢ় টেইল ল্যাম্প ইত্যাদি বৈশিষ্ট্য পথচারীদের নজর কাড়তে যথেষ্ট।

নির্ভরযোগ্য পারফর্ম্যান্স – হোন্ডা ইঞ্জিন: ১০০ সিসি ইঞ্জিন হালকা ওজনের, সহজে নিয়ন্ত্রণযোগ্য, উন্নত পারফর্ম্যান্স ও দুর্দান্ত মাইলেজ প্রদান করবে বলছেন সংশ্লিষ্টরা।

এছাড়া টাম্বল ফ্লো ও অতিরিক্ত ঘর্ষণ হ্রাস করে এবং ইএসপি-যুক্ত অধিক মাইলেজ দেয়। শাইন ১০০-তে আছে কম্বি ব্রেক সিস্টেম (সিবিএস), যা সামনের ও পিছনের চাকায় ব্রেকিং ফোর্স প্রদান করে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করবে। এর জ্বালানি দক্ষতা রাইডের খরচ কমাবে বলেও জানিয়েছে কোম্পানিটি।

হোন্ডা জানায়, চালকদের আরামদায়ক ভ্রমণে বেশ সহায়ক হবে নতুন মডেলের এই মোটরসাইকেল। শাইন ১০০ মডেলটি হালকা ফ্রেমের হওয়ায় এর সামগ্রিক ওজন কম। এর নরম স্টিয়ারিং মোটরসাইকেল চমৎকারভাবে নিয়ন্ত্রণে সাহায্য করে। এর টেকসই ও শক্ত বডি বাড়তি ওজন বহনের জন্য অত্যন্ত সুবিধাজনক। যেকোন রাস্তায় চলাচলে ভীষণ কার্যকরী। শাইন ১০০-এর ছোট টার্নিং রেডিয়াস, লম্বা হুইলবেস এবং উচ্চ গ্রাউন্ড ক্লিয়ারেন্স যেকোনো রাস্তায় উচ্চ গতিতেও নিয়ন্ত্রণে রাখতে কার্যকরী।

লঞ্চিং অনুষ্ঠানে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড জানায়, ১ লাখ ৭ হাজার টাকায় দেশব্যাপী সকল হোন্ডা এক্সক্লুসিভ অনুমোদিত ডিলার শোরুমে কিনিতে পারবে সকলে। লাল, নীল এবং ধূসর ৩টি রঙে আছে মোটরসাইকেলটির। নতুন ক্রয়ে থাকবে ২ বছর অথবা ২০ হাজার কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি এবং পাঁচটি ফ্রি সার্ভিস সুবিধা।

বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও শিগেরু মাৎসুজাকি বলেন, হোন্ডা চায় সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন সমাধানের মাধ্যমে গ্রাহকদের আনন্দদায়ক অভিজ্ঞতা প্রদান করতে। গ্রাহকের চাহিদা পূরণে আমরা ভিন্ন রঙে উন্নত ফিচারস ও প্রযুক্তিসম্পন্ন নতুন নতুন মডেল উপহার দিয়ে যাবো।

ব্র্যান্ডের চিফ মার্কেটিং অফিসার শাহ মুহাম্মদ আশেকুর রহমান বলেন, কমিউটার সেগমেন্টে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড বরাবরই গ্রাহকদের দৈনন্দিন চলাফেরায় সুবিধা, স্বাচ্ছন্দ্য এবং সাশ্রয়ী অভিজ্ঞতা প্রদান করে এসেছে। শাইন ১০০-এর টেকসই ডিজাইন, উন্নত ফিচারস ইত্যাদি বিশেষ করে, গ্রামীণ কিংবা আধা-শহুরে গ্রাহকদের দৈনন্দিন যাতায়াতের প্রয়োজনীয়তা মেটাবে।

তিনি আরও বলেন, মানুষ দৈনন্দিন জীবনে চলাচলের জন্য ১০০-১১০ সিসি মোটরসাইকেল ব্যবহারে বেশি আগ্রহী হচ্ছে। সে লক্ষ্যেই আমাদের এই যাত্রা।

এ সম্পর্কিত আরও খবর