আরও ৬ হাজার জনকে দেওয়া হবে আর্থিক সহায়তা

ব্যাংক বীমা, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2024-03-24 16:23:23

মানব পাচার হতে উদ্ধার পাওয়া নারী এবং পুরুষদের অর্থনৈতিক পুনর্বাসন, জীবনযাত্রার মানোন্নয়ন ও পুনঃপাচার প্রতিরোধে সুইজারল্যান্ড দূতাবাসের সহায়তায়, উইনরক ইন্টারন্যাশনাল কর্তৃক বাস্তবায়িত ‘আশ্বাস’ প্রকল্পের সাথে আবারো যুক্ত হলো বিকাশ। ২০২৭ সাল পর্যন্ত চলা এই প্রকল্পের আওতায় এবার ৬,০০০ সারভাইবারদের আর্থিক সহায়তা প্রদান করা হবে বিকাশ-এর মাধ্যমে।

এ লক্ষ্যে সম্প্রতি প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়। এসময় উইনরক ইন্টারন্যাশনাল ও আশ্বাসের প্রোজেক্ট ডিরেক্টর এবং উইনরক ইন্টারন্যাশনাল-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ দীপ্ত রক্ষিত, বিকাশ-এর ইভিপি ও হেড অব বিজনেস সেলস মাসরুর চৌধুরী, এনজিও পার্টনারশিপ বিভাগের ভিপি নভেরা আয়েশা জামান, উইনরক ইন্টারন্যাশনাল-এর ট্রেনিং অ্যান্ড ইমপ্লয়মেন্ট বিভাগের সিনিয়র ম্যানেজার মোঃ ওমর ফারুক সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আশ্বাস প্রকল্পের ১ম পর্যায় ২০১৮-২২ সনে ৪,০০০ সারভাইবারদের সফলভাবে আর্থিক সহায়তা প্রদান করা হয় বিকাশ-এর মাধ্যমে। তারই ধারাবাহিকতায়, আগামী ১ জুন ২০২৪ তারিখ থেকে বিকাশ-এর সাথে আশ্বাস প্রকল্পের ২য় পর্যায়ের কার্যক্রম শুরু হতে যাচ্ছে। ‘আশ্বাস’ প্রকল্প মানব পাচারের ভুক্তভোগীদের সামাজিক ও অর্থনৈতিক পুনর্বাসন প্রদানের লক্ষ্যে ২০১৮ সাল থেকে কাজ করে যাচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর