নোবিপ্রবিতে ভর্তি কার্যক্রমের উদ্বোধন

বিবিধ, ক্যাম্পাস

নোবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম | 2023-08-31 17:56:16

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে মেধাতালিকায় উর্ত্তীণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে ৬ দিনের ভর্তি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৪ নভেম্বর) সকালে বিশ্বদ্যিালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে ভর্তি কার্যক্রম উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সেলিম হোসেন, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণসহ ভর্তি কার্যক্রমে দ্বায়িত্বরত শিক্ষকবৃন্দ।

রোববার এ ইউনিটে ২৯৮ আসনের বিপরীতে মেধাতালিকায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হয়। শেষ তথ্য অনুযায়ী, বিকেল পর্যন্ত উক্ত ইউনিটের সকল আসন পূর্ণ হয়ে গেছে।

বিগত কয়েকবছরের ন্যায় এবারও সম্পূর্ণ ভর্তি কার্যক্রম সরাসরি দেখার ব্যবস্থা করা হয়েছিল ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য। (https://nstu.admission.online/UA/AutoMigrationReport/AdmissionQueueDisplay) এই লিংক থেকে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে ভর্তি কার্যক্রম দেখতে পারবেন যে কেউ।

প্রসঙ্গত, চলতি মাসের ২৪, ২৫,২৬ ও ২৭ তারিখে যথাক্রমে ‘এ’, ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ইউনিটের নতুন সেশনের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। এবং ২৮ তারিখ সকাল ও বিকাল পৃথকভাবে ‘ই’ ও ‘এফ’ ইউনিটের ভর্তি অনুষ্ঠিত হবে। এছাড়া সকল ইউনিটে বিভিন্ন কোটায় (মেধাতালিকায়) উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য সাক্ষাৎকারের তারিখ নির্ধারণ করা হয় পহেলা ডিসেম্বর। এবার মুক্তিযোদ্ধা, উপজাতি, হরিজন সম্প্রদায়, প্রতিবন্ধী এবং খেলোয়াড় (শুধু মাত্র বিকেএসপি থেকে উত্তীর্ণদের জন্য) কোটায় ভর্তির সুযোগ পাবেন।

এ সম্পর্কিত আরও খবর