বশেমুরবিপ্রবি ভিসির বিরুদ্ধে ইউজিসি'র তদন্ত শুরু

বিবিধ, ক্যাম্পাস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গোপালগঞ্জ | 2023-08-19 00:10:06

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে ইউজিসি'র তদন্ত টিম গঠন করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় তদন্ত টিমের আহ্বায়ক ড. মোঃ আলমগীর এর নেতৃত্বে গঠিত ৫ সদস্যের টিমটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এসে পৌঁছায়।

টিমের অন্যান্যরা হলেন, ইউজিসি'র সদস্য ড. সাজ্জাদ হোসেন, ড. দিল আফরোজ বেগম, পাবলিক বিশ্ববিদ্যালয়ের পরিচালক কামাল হোসেন ও কমিটির সদস্য সচিব পাবলিক বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের উপপরিচালক মৌলী আজাদ।

আরও পড়ুন: বশেমুরবিপ্রবি’তে দাবি একটাই ‘ভিসির পদত্যাগ’

তদন্ত কমিটির আহ্বায়ক ড. মোঃ আলমগীর সাংবাদিকদের প্র‌শ্নের জবা‌বে ব‌লেন, আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি দেখার জন্যে এসেছি। আমরা ছাত্র-শিক্ষক সবার সঙ্গে কথা বলবো। বিশ্ববিদ্যালয়টিকে আগের মতো অবস্থায় ফিরিয়ে আনতে যা যা করণীয় তা করার জন্যই এসেছি।

আরও পড়ুন: জিডি করেছেন বশেমুরবিপ্রবি'র পদত্যাগী সহকারী প্রক্টর

তিনি আরও বলেন, ছাত্র শিক্ষক বাদেও যদি কেউ কথা বল‌তে চান, যে বা যারা বিশ্ববিদ্যালয়কে ভালবাসেন বা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার ভাল পরিবেশ চান, যারা বিশ্ববিদ্যালয় নি‌য়ে ভাবেন, এমন কেউ ইচ্ছা কর‌লে আমাদের সঙ্গে কথা বল‌তে পা‌রেন।

আরও পড়ুন: ভিসি অপসারণের দাবিতে বশেমুরবিপ্রবি'তে আন্দোলন অব্যাহত  

কমিটির আহ্বায়ক ড. মোঃ আলমগীর বলেন, আমরা গোপালগঞ্জ সার্কিট হাউজে রা‌তে অবস্থান কর‌বো। সেখা‌নে আমাদের সঙ্গে কথা বলতে পারবেন। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত অবস্থান করব এবং প্রয়োজনীয় ফাইল-পত্র দেখবো। আমরা চাই বিশ্ব‌বিদ্যালয়‌টিতে আগের ম‌তো শিক্ষার প‌রি‌বেশ ফি‌রে আসুক। এ রি‌পোর্ট লেখা পর্যন্ত তদন্ত ক‌মি‌টির সদস্যরা আন্দোলনরত শিক্ষার্থী‌দের সঙ্গে কথা বল‌ছেন।

এ সম্পর্কিত আরও খবর