ঢাবি ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম ঢাকা | 2024-03-11 17:45:55

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের বিবিএ ১৬ব্যাচ এবং এমবিএ ৩য় ও ৪র্থ ব্যাচের নবীনবরণ এবং ক্যারিয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ মার্চ) রাজধানীর একটি হোটেলে এই নবীনবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, এমপি প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সম্মাননীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিভাগীয় চেয়ারম্যান ড. সন্তোষ কুমার দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন, জাপানের কিউশু বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. বিদ্যুৎ বরণ সাহা, বাংলাদেশ সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আতিকুর রহমান এবং হোটেল ইন্টার কন্টিনেন্টাল ঢাকা-এর জেনারেল ম্যানেজার আশ্বনি নায়ার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা পর্যটন শিল্পের উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখবেন।

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের কর্মপরিকল্পনা এখন থেকেই গ্রহণ করতে হবে। নিয়মানুবর্তিতা মেনে নিষ্ঠার সাথে পড়াশোনা করে দক্ষ ও সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে। পর্যটন শিল্পের বিকাশ ও উন্নয়নে ভূমিকা রাখার জন্য শিক্ষক, শিক্ষার্থীদের প্রতি উপাচার্য আহ্বান জানান।

এ সম্পর্কিত আরও খবর