চবির ডায়েরিতে বঙ্গবন্ধু টানেল হয়ে গেল এলিজাবেথ টানেল!

, ক্যাম্পাস

চবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম | 2024-01-14 22:05:23

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২৪ সালের প্রকাশিত অফিশিয়াল ডায়েরির শেষ দুই পৃষ্ঠায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের’ ছবি দাবি করে একটি ছবি ব্যবহার করা হয়েছে। কিন্তু অনুসন্ধানে দেখা যায় টানেলটি বঙ্গবন্ধু টানেলের ছবি নয় বরং এটি যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে অবস্থিত ‘এলিজাবেথ রিভার টানেলের’   ছবি।

রোববার (১৪ জানুয়ারি) বেলা ৩টায় চবি উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন চবি প্রক্টর ড. মোহাম্মদ নূরুল আজিম সিকদার।

এদিকে বিষয়টি আলোচনায় আসার পর চবি কর্তৃপক্ষ চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দীনকে আহ্বায়ক এবং সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ মঈনুল ইসলাম লিটনকে সদস্য সচিব করা হয়েছে। এছাড়া তদন্ত কমিটিতে সদস্য হিসেবে আছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম এবং আইন বিভাগের অধ্যাপক ড. রকিবা নবী।

এ সময় লিখিত বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য নির্দেশিকা-২০২৪ এ ভেতরের পৃষ্ঠায় ব্যবহৃত বঙ্গবন্ধু টানেলের ছবির ব্যাপারে অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি এবং এই তথ্য নির্দেশিকা অতিসত্বর প্রত্যাহার করার নির্দেশ দেওয়া হয়েছে। আমরা এ ব্যাপারে ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছি। 

পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর