ঢাবিতে সরকার উচ্ছেদের দাবিতে গণতান্ত্রিক ছাত্রজোটের মশাল মিছিল

, ক্যাম্পাস

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-12 20:36:46

দ্বাদশ জাতীয় নির্বাচনকে ডামি নির্বাচন আখ্যা দিয়ে পঞ্চমবারের মত নির্বাচিত আওয়ামী লীগ সরকারকে উচ্ছেদের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মশাল মিছিল করেছে গণতান্ত্রিক ছাত্রজোট।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় ঢাবির টিএসসি এলাকা থেকে এই মশাল মিছিল শুরু হয়ে ভিসি চত্বর দিয়ে মুক্তি ও গণতন্ত্র তোরণ অতিক্রম করে কাটাবন দিয়ে ঘুরে শাহবাগ হয়ে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এ সমাবেশে গণতান্ত্রিক ছাত্রজোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও গণতান্ত্রিক ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, এই সরকার গত ১৫ বছর ধরে মানুষের ঘাড়ে চেপে বসেছে। ভুয়া নির্বাচন কমিশন তৈরী করে মানুষের ট্যাক্সের টাকায় মানুষকে নির্বাচন দেখতে বাধ্য করেছে। কিন্তু সাধারণ মানুষ এই নির্বাচন বর্জন করেছে। আমরা দেখেছি গত ৭ জানুয়ারি কার্জনের ভোটকেন্দ্রে কিভাবে জালভোট মারা হয়েছে। কিভাবে সারা দেশে এককভাবে নির্বাচন করে ভোটের পার্সেন্টেজ বাড়াতে জাল ভোট দিয়েছে। পুলিশ ও অন্যান্য বাহিনী দিয়ে আমাদের সভা সমাবেশ করতে বাধা দিয়ে আসছে। এসময় তিনি সবাইকে আরও সংঘবদ্ধ হয়ে এই ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করার আহবান জানান।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী বলেন, সাত জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচন যে একটি প্রহসনের নির্বাচন এবং ডামি নির্বাচন সেটি সারাদেশের মানুষ দেখেছে। নির্বাচনের আগেই এই নির্বাচন সারাদেশের মানুষ এবং সকল বিরোধী দল বর্জন করেছে। কিন্তু সবকিছু উপেক্ষা করে সরকার গায়ের জোরে নির্বাচনটি করেছে প্রশাসনকে কাজে লাগিয়ে। আমরা সরকারকে আহবান জানাই তারা অবিলম্বে পদত্যাগ করে দেশে আবার একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে দেওয়ার জন্য।

মশাল মিছিলের অন্যান্যদের মাঝে পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি রাগীব নাঈম সব সভাপতি মিখাত ইরেগু, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সাধারণ ফাহিম আহমেদ চৌধুরী, ছাত্র মৈত্রীর সহ সাধারণ সম্পাদক জাবির আহমেদ জুবেলসহ জোটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ মিছিলে তারা সরকারপ্রধান শেখ হাসিনা এবং নির্বাচন বিরোধী নানা স্লোগান দেন।

এ সম্পর্কিত আরও খবর