ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ ছাড়াও টিভিতে যা থাকছে আজ



স্পোর্টস ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঘরের মাটিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অজিদের মুখোমুখি হবে ভারত। এছাড়াও টিভিতে যা যা থাকছে আজ।

 

২য় টি-টোয়েন্টি

ভারত–অস্ট্রেলিয়া

সন্ধ্যা ৭টা ৩০ মিনিট, টি স্পোর্টস

 

ইংলিশ প্রিমিয়ার লিগ

টটেনহাম–অ্যাস্টন ভিলা

রাত ৮টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

 

এভারটন–ম্যান ইউ

রাত ১০টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

 

স্প্যানিশ লা লিগা

ভিয়ারিয়াল–ওসাসুনা

সন্ধ্যা ৭টা, র‍্যাবিটহোল

 

কাদিজ–রিয়াল মাদ্রিদ

রাত ১১টা ৩০ মিনিট, র‍্যাবিটহোল


সেরি আ

রোমা–উদিনেসে

রাত ১১টা, র‍্যাবিটহোল

 

ইউভেন্তুস–ইন্টার মিলান

রাত ১টা ৪৫ মিনিট, র‍্যাবিটহোল

 

টেনিস (ডেভিস কাপ- ফাইনাল)

অস্ট্রেলিয়া–ইতালি

রাত ৯টা, সনি স্পোর্টস ২

   

বার্সার হারে লিগ শিরোপা রিয়ালের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলতি মৌসুমের লা লিগা শিরোপা পেতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ, এটা বেশ কয়েকদিন ধরে প্রায় নিশ্চিতই ছিল। তবুও কাগজে-কলমের হিসেবে শিরোপার দাবীদার হিসেবে বার্সেলোনার নামও ছিল, তাই এতদিন লিগের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হচ্ছিল না।

তবে শনিবার রাতে কাদিজের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। ঠিক তার পরের ম্যাচেই জিরোনার কাছে হোঁচট খেয়েছে বার্সেলোনা। আর এতেই ২০২৩-২৪ মৌসুমের লা লিগা শিরোপা আনুষ্ঠানিকভাবে নিজেদের নামে করে নিল স্প্যানিশ জায়ান্টরা। পাশাপাশি নিজেদের ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের টিকিট পেল জিরোনা।

এদিন নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই কাদিজকে চাপে রাখে কার্লো আনচেলত্তির শিষ্যরা। তবে প্রথমার্ধে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি কেউই। বিরতির পর ৫১তম মিনিটে ডেডলক ভাঙ্গেন ব্রাহিম দিয়াজ। এরপর তার অ্যাসিস্ট থেকে ৬৮তম মিনিটে গোল পান জুড বেলিংহাম। শেষে যোগ করা সময়ে রিয়ালের হয়ে তৃতীয় গোলটি আদায় করেন জোসেলু। ফলে ৩-০ গোলের দাপুটে জয় পায় তারা।

তবে নিজেরা জিতলেও আনুষ্ঠানিকভাবে শিরোপা নিজেদের নামে করে নিতে আরও কিছুক্ষণ অপেক্ষা করতে হয়েছে রিয়ালকে। কারণ বার্সেলোনা যদি নিজেদের ম্যাচে জয়ের দেখা পেত তাহলে কাগজে-কলমে তারাও শিরোপার দৌড়ে থাকত। তবে তা হয়নি।

শিরোপাহীন মৌসুম কাটিয়ে হতাশ বার্সেলোনা

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়া বার্সা জিরোনার কাছে শেষ পর্যন্ত হেরেছে ৪-২ গোলে। অথচ গোলের উদ্দেশ্যে শট কিংবা বলের দখল, সবদিকেই এগিয়ে ছিল জাভির শিষ্যরা। কিন্তু শেষ রক্ষা হলো না তাদের। শিরোপা বিহীন মৌসুম কাটাতে হলো কাতালান এই ক্লাবকে।

বার্সেলোনার এই হারের পর লা লিগার পয়েন্ট তালিকায় তিনে নেমে এসেছে তারা, ৩৪ ম্যাচে ৭৩ পয়েন্ট তাদের। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকা জিরোনার পয়েন্ট ৭৪। আর ৮৭ পয়েন্টের সঙ্গে লিগ শিরোপা নিজেদের করে নিয়েছে রিয়াল মাদ্রিদ।

;

আর্সেনাল-সিটির বড় জয়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইংলিশ প্রিমিয়ার লিগে একই রাতে যার যার ম্যাচে তান্ডব চালিয়েছে ম্যানচেস্টার সিটি ও আর্সেনাল। এমিরেটসে বার্নমাউথকে ৩-০ গোলে হারিয়েছে গানাররা। অপর ম্যাচে ইতিহাদের মাঠে উলভসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সিটিয়ানরা, যেখানে একাই এক হালি গোল করেছেন আর্লিং হালান্ড।

প্রিমিয়ার লিগে চলতি আসরের শিরোপার জন্য চলছে ত্রিমুখী লড়াই। শিরোপার দৌড়ে বেশ কয়েকদিন ধরেই একে অপরকে টেক্কা দিয়েচল চলছিল ম্যানচেস্টার সিটি, আর্সেনাল ও লিভারপুল। যদিও বর্তমান পয়েন্ট টেবিল বিবেচনায় লিভারপুল কিছুটা পিছিয়ে পড়লেও বাকি দুই দল ঠিকই হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে যাচ্ছে।

এদিন ম্যাচের শুরুর দিকে ঘরের মাঠে খুব একটা প্রভাব বিস্তার করতে পারছিল না আর্সেনাল। কয়েকটি আক্রমণের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাচ্ছিল না মিকেল আর্তেতার শিষ্যরা। প্রথমার্থ শেষ হওয়ার আগ মুহুর্তে পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন বুকায়ো সাকা।

বিরতির পর আক্রমণের মাত্রা বাড়ায় স্বাগতিকরা। ৭০তম মিনিটে লিয়ান্দ্রো ট্রোসার্ড এবং ম্যাচের যোগ করা সময়ে (৯৭তম মিনিটে) গোল পান ডেক্লান রাইস। এতে জয় নিয়েই মাঠ ছাড়ে গানাররা।

অপর ম্যাচে নিজেদের মাঠে শুরু থেকেই দাপট দেখাতে থাকে গার্দিওলার শিষ্যরা। ম্যাচের ১২তম মিনিটেই পেনাল্টি থেকে লিডে যায় সিটি। এরপর ৩৫, ৪৮ ও ৫৪তম মিনিটে গোল দিয়ে ম্যাচে নিজের এক হালি গোল পূরণ করেন হালান্ড। এছাড়াও চলতি মৌসুমে এটিই তার প্রথম হ্যাটট্রিক।

ম্যাচের শেষ বাঁশি বাজার মিনিট পাঁচেক আগে নিজের নৈপুণ্য দেখান হালান্ডের বদলি হিসেবে নামা হুলিয়ান আলভারেজ। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ডের গোলের মাধ্যমে ৫-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

গতরাতের ম্যাচগুলো শেষে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান নিজেদের দখলেই রেখেছে আর্সেনাল, ৩৬ ম্যাচে ৮৩ পয়েন্ট তাদের। এক ম্যাচ কম খেলে ৮২ পয়েন্টের সঙ্গে তালিকার দুইয়ে আছে ম্যানচেস্টার সিটি।

;

প্লে-অফের আশা টিকিয়ে রাখল বেঙ্গালুরু



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আইপিএলের চলতি আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পারফরম্যান্স শুরু থেকেই হতাশাজনক। বিরাট কোহলি নিজের সর্বোচ্চ চেষ্টা করে গেলেও একের পর এক হারের মুখ দেখেছে দল। পয়েন্ট তালিকার তলানিতেই পড়ে ছিল তারা। তবে শনিবার রাতে গুজরাট টাইটান্সের সঙ্গে জয় তুলে নেওয়ায় এখনও শীর্ষ চারে জায়গা করার সম্ভাবনা টিকিয়ে রাখল তারা।

নিজেদের ঘরের মাঠে গুজরাটকে এদিন ৪ উইকেটে হারিয়েছে বেঙ্গালুরু। এতে ১ ম্যাচে ৮ পয়েন্টের সঙ্গে পয়েন্ট তালিকার সাতে অবস্থান করছে তারা।

হিসেবটা খুব কঠিন, তবে অবাস্তব নয়। বেঙ্গালুরুকে প্লে-অফে জায়গা করে নিতে হলে বাকি আর তিনটি ম্যাচই জিততে হবে। অপরদিকে চেন্নাই, হায়দরাবাদ, দিল্লি এই দলগুলোকে অন্যদের সঙ্গে হারতে হবে। তাতেই কোনোমতে চতুর্থ অবস্থানে জায়গা করে প্লে-অফে খেলার সম্ভাবনা বাড়বে বেঙ্গালুরুর।

এদিন টসে জিতে শুরুতে গুজরাটকে ব্যাটিংয়ে পাঠায় বেঙ্গালুরু। ব্যাট হাতে নিষ্প্রভ ছিল গুজরাটের খেলোয়াড়রা। নির্ধারিত ওভার শেষ হওয়ার তিন বল আগেই সবকটি উইকেট হারায় তারা। ব্যাটারদের ছোট ছোট ইনিংসের ওপর ভর করে দলীয় ১৪৭ রানেই থামে গুজরাটের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন দুই ওপেনার বিরাট কোহলি এবং অধিনায়ক ফাফ ডু প্লেসিস। তাদের ঝোড়ো ব্যাটিংয়ে পাওয়ার-প্লেতেই ৯২ রান আসে স্কোরবোর্ডে। তবে হোঁচট খায় তাদের মিডল অর্ডারের ব্যাটাররা। পরপর চারজন ফেরত যান সাজঘরে।

শেষে দিনেশ কার্তিক ও স্বপ্নিল সিংয়ের ব্যাটে চড়ে ৩৮ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় বেঙ্গালুরু। এই জয়ের পর পয়েন্ট টেবিলের সাতে উঠে এসেছে তারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

গুজরাটঃ ১৪৭ (১৯.৩ ওভার); শাহরুখ ৩৭, রাহুল ৩৫; দয়াল ২-২১, বিজয়কুমার ২-২৩।

বেঙ্গালুরুঃ ১৫২/৬ (১৩.২ ওভার); ডু প্লেসিস ৬৪, কোহলি ৪২; জশ ৪-৪৫, নুর ২-২৩।

ফলাফলঃ বেঙ্গালুরু ৪ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচঃ মোহাম্মদ সিরাজ।

;

বাংলাদেশের ম্যাচ ছাড়াও টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ নামবে বাংলাদেশ। এদিকে লিগ ফুটবলে একাধিক ম্যাচ ছাড়াও আইপিএলে আছে দুটি ম্যাচ।


২য় টি-টোয়েন্টি

বাংলাদেশ-জিম্বাবুয়ে

সন্ধ্যা ৬টা, টি স্পোর্টস ও গাজী টিভি

আইপিএল

পাঞ্জাব-চেন্নাই

বিকেল ৪টা, টি স্পোর্টস

রাত ৮টা, টি স্পোর্টস

ইংলিশ প্রিমিয়ার লিগ

চেলসি-ওয়েস্ট হাম

সন্ধ্যা ৭টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

ব্রাইটন-অ্যাস্টন ভিলা

সন্ধ্যা ৭টা, স্টার স্পোর্টস সিলেক্ট ২

লিভারপুল-টটেনহাম

রাত ৯টা ৩০ মিনিট, স্টার স্পোর্টস সিলেক্ট ১

বুন্দেসলিগা

ফ্রাঙ্কফুর্ট-লেভারকুসেন

রাত ৯টা ৩০ মিনিট, সনি স্পোর্টস ২

সেরি আ

রোমা-জুভেন্টাস

রাত ১২টা ৪৫ মিনিট, র‍্যাবিটহোল

;