রংপুরে জামায়াতের আমির গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
রংপুরে জামায়াতের আমির গ্রেফতার

রংপুরে জামায়াতের আমির গ্রেফতার

  • Font increase
  • Font Decrease

রংপুর জামায়াতে ইসলামীর আমির আনোয়ারুল হক কাজলকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৫ মে) সকালে তাজহাট মেট্রোপলিটন পুলিশ নগরীর আশরতপুর এলাকায় নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করে।

এ তথ্য নিশ্চিত করেছেন তাজহাট মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম।

তিনি জানান, আনোয়ারুল হক কাজলের বিরুদ্ধে একাধিক নাশকতার মামলায় গ্রেফতরি পরোয়ানা রয়েছে। তিনি রংপুর মডেল কলেজে প্রদর্শক হিসেবে কর্মরত ছিলেন। তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

   

আবহাওয়া বার্তা

নদীবন্দর থেকে সংকেত নামাতে বলা হয়েছে



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

এক আবহাওয়া বার্তায় বলা হয়েছে, সমুদ্র বন্দর, উত্তর বঙ্গোপসাগর এবং উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

বুধবার (২৯ মে) আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সমুদ্র বন্দরগুলো, বঙ্গোপসাগর এবং উপকূলীয় এলাকায় ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। সে কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা বন্দর থেকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

;

শাহজালালে নারী কেবিন ক্রুর কাছে মিলল দুই কেজি সোনা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রিয়াদ থেকে আসা এসভি-৮০৪ নামের একটি বিমান থেকে স্বর্ণবারসহ ১ কেজি ৯৭৯ গ্রাম সোনা জব্দ করা হয়েছে। এ সময় সৌদি এয়ারলাইনস এর কেবিন ক্রু রোকেয়া খাতুনকে (৪০) গ্রেফতার করা হয়েছে।

এপিবিএন, এনএসআই ও কাস্টমস গোয়েন্দার যৌথ অভিযানে সোনা উদ্ধার ও নারী কেবিন ক্রুকে গ্রেফতার করা হয়।

বুধবার (২৯ মে) সকালে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, রিয়াদের এসভি-৮০৪ ফ্লাইটটি গতকাল ২৮ মে ১টা ৪৫ এ ঢাকায় অবতরণের সময় ছিল। কিন্তু ঢাকার আবহাওয়া খারাপ থাকার কারণে ফ্লাইটটি ভারতের হায়দ্রাবাদে অবতরণ করে। পরবর্তীতে ঢাকার আবহাওয়া স্বাভাবিক হলে সেখান থেকে গতকাল মঙ্গলবার রাত ১০টা ৫ মিনিটের সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

জিয়াউল হক আরও জানান, গোপন তথ্যর ওপর ভিত্তি করে এপিবিএন, এনএসআই ও কাস্টমস গোয়েন্দার যৌথ উপস্থিতিতে ওই ফ্লাইটের কেবিম ক্রু রোকেয়া খাতুনকে কাস্টমস গ্রীন চ্যানেলে তল্লাশী করলে ১১টি স্বর্ণের বার, ৮টি স্বর্ণের চুরি এবং একটি স্বর্ণের চেইন পাওয়া যায়।

যার আনুমানিক ওজন ১৯৭৯ গ্রাম। অভিযুক্তের বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। তার বাড়ি সিরাজগঞ্জ বলেও জানান এপিবিএনের এই কর্মকর্তা।

;

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৯



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৯ জনকে আটক করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মাদক বিক্রি ও সেবনের অভিযোগে তাদের আটক করা হয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার (২৮ মে) সকাল ছয়টা থেকে বুধবার (২৯ মে) সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য উদ্ধারসহ তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১৩০ পিস ইয়াবা, ২২ গ্রাম হেরোইন ও ২৪ কেজি ২১০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছে বলে জা‌নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অপরাধ ও গোয়েন্দা বিভাগ।

ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে বলে জানানো হয়। সেই সঙ্গে আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৮টি মামলা রুজু হয়েছে বলেও জানানো হয়।

;

দুপুরের মধ্যে ৬ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশের ছয়টি অঞ্চলের ওপর দিয়ে দুপুরের মধ্যে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (২৯ মে) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ময়মনসিংহ, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
এদিকে মঙ্গলবার (২৮ মে) রাতে দেওয়া আবহাওয়ার সবশেষ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা বাড়বে। দিন ও রাতে প্রায় এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রংপুরে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয় ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন সোমবার ঢাকার তাপমাত্রা রেকর্ড করা হয় ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ একদিনের ব্যবধানে ঢাকার তাপমাত্রা বেড়েছে ৭ ডিগ্রির বেশি।

;