ক্রিস্টাল মেথ আইসসহ কণ্ঠশিল্পী গ্রেফতার



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: বার্তা ২৪

ছবি: বার্তা ২৪

  • Font increase
  • Font Decrease

রাজধানীর রামপুরা থানার খিলগাঁও চৌধুরীপাড়া এলাকা থেকে এক কেজি ক্রিস্টালমেথ আইসসহ এক কণ্ঠশিল্পীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃতের নাম- এনামুল কবির রেবেল।

বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের খিলগাঁও জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. রাশেদ।

তিনি বলেন, রামপুরা থানার খিলগাঁও চৌধুরীপাড়া মাটির মসজিদ থেকে এক কেজি ক্রিস্টালমেথ আইসসহ কণ্ঠশিল্পী এনামুল কবির রেবেল করা হয়েছে। এ সম্পর্কে বিস্তারিক জানাতে দুপুরে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

   

বাংলাদেশে করোনা টিকা চলবে, জানালেন স্বাস্থ্যমন্ত্রী



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ব্রিটিশ ফার্মাসিউটিক্যাল প্রতিষ্ঠান অ্যাস্ট্রাজেনেকা তাদের করোনা টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার করলেও বাংলাদেশে কার্যক্রম চলবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বুধবার (৮ মে) রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সম্প্রতি বিশ্বজুড়ে অ্যাস্ট্রাজেনেকার টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার খবর ছড়িয়ে পড়ায় বিভিন্ন মহলে বিতর্কের সৃষ্টি হয়েছে। এমনকি অ্যাস্ট্রাজেনেকা এ বিষয়টি স্বীকার করে বাজারে সব করোনা টিকা তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে ডা. সামন্ত লাল সেন জানালেন, বাংলাদেশে এর কোনো প্রভাব পড়েনি। এই ধরনের কোনো অভিযোগ এখনো চোখে পড়েনি।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, অ্যাসট্রাজেনেকার ভ্যাকসিনের পার্শ্বপ্রতিক্রিয়া নিয়ে দেশে অনুসন্ধান করছে স্বাস্থ্য অধিদফতর। তবে এখন পর্যন্ত ক্ষতিকর কোনো লক্ষণ পাওয়া যায়নি। তবে তৎপর রয়েছে স্বাস্থ্য বিভাগ। তাই বাংলাদেশে অ্যাস্ট্রাজেনেকা টিকার কর্যক্রম চলবে।

এ সময় ডেঙ্গু প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্যালাইন ও চিকিৎসা সরঞ্জাম সংকট যেন না হয়, সেই ব্যাপারে সতর্ক আছে স্বাস্থ্য বিভাগ।

এ ব্যপারে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সহযোগিতা দরকার বলেও মনে করেন ডা. সামন্ত লাল সেন।

;

উপজেলা নির্বাচন

বৃষ্টির জন্য ভোটার উপস্থিতি কম, কক্সবাজারের অনেক কেন্দ্র ফাঁকা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে কক্সবাজারে তিনটি উপজেলা পরিষদে ভোটগ্রহণ চলছে। বৃষ্টির কারণে কক্সবাজার সদর, মহেশখালী ও কুতুবদিয়া এই তিন উপজেলায় ভোটার উপস্থিতি ছিল খুবই কম।

বুধবার (০৮ মে) কক্সবাজার শহরের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি খুবই কম। বেশিরভাগ কেন্দ্র ফাঁকা।

কক্সবাজার শহরের পাহাড়তলী রহমানিয়া মাদ্রাসা কেন্দ্রে ভোটার সংখ্যা ৩৯০৭ টি। কিন্তু সকাল ১০ টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ২১৫ টি।

বিষয়টি বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন প্রিসাইডিং অফিসার কবির আহমদ। তিনি বলেন, খুবই শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছে। এখনো পর্যন্ত কোনো ঝামেলা হয়নি।

বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ড. প্রান্তোষ রায় বলেন, আমার কেন্দ্রে ৭ টি বুথে ভোট নেওয়া হচ্ছে। এখানে ভোটার সংখ্যা ২৬৫৬। সকাল সাড়ে ৯ টা পর্যন্ত ভোট পড়েছে ৫৫ টি।

এদিকে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে কক্সবাজার সদর উপজেলায় মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল আবছারের সমর্থকদের মারধর করার অভিযোগ উঠেছে। মোটরসাইকেল প্রতীকের প্রধান এজেন্ট পৌর মেয়র মাহাবুবুর রহমান চৌধুরী বার্তা২৪.কমকে বলেন, পৌর প্রিপারেটরি কেন্দ্রে সকাল সাড়ে আটটার দিকে মুজিবুর রহমানের আনারস প্রতীকের সমর্থকরা কক্সবাজার জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশকে মারধর করেছে। আশাকরি প্রশাসন তড়িৎ ব্যবস্থা নিবে।

পৌর প্রিপারেটরিতে দুটি ভোটকেন্দ্র রয়েছে। একটি কক্সবাজার পৌর প্রিপারেটরি উচ্চ বিদ্যালয় কেন্দ্র। কেন্দ্রটির প্রিসাইডিং অফিসার মঞ্জুর আলম বলেন, কেন্দ্রের ভেতরে কিছু হয়নি। বাইরে ঝামেলা হলেও এখানে কোনো প্রভাব পড়েনি। এই কেন্দ্রে ভোটার সংখ্যা ২০০৩। এখানে ১ ঘণ্টায় ভোট পড়েছে ৪০ টি।

আরেক কেন্দ্র কক্সবাজার পৌর প্রিপ্যর‍্যাটরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোহাম্মদ শফিউল আজম জানান, সকাল ৯ টা পর্যন্ত ২২ টা ভোট পড়েছে। এখানে ভোটার সংখ্যা ২১১২।

এদিকে কক্সবাজার সদর উপজেলা ছাড়াও মহেশখালী ও কুতুবদিয়া উপজেলায়ও নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সবখানে শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে বলে জানা গেছে।

এ তিন উপজেলায় মোট ভোটার ৫ লক্ষ ৭৭ হাজার ৪৯৬ জন৷ যার মধ্যে সদর উপজেলায় ২ লক্ষ ২২ হাজার ৮শ ৬৮ জন। মহেশখালী উপজেলায় ২ লক্ষ ৫৭ হাজার ৪৫৮ জন এবং কুতুবদিয়া উপজেলায় ৯৭ হাজার ১৭০ জন ভোটার।

এ তিন উপজেলায় মোট ভোট কেন্দ্র ২০৪ টি। যার মধ্যে সদরে ৮৬ টি, মহেশখালীতে ৮১ টি এবং কুতুবদিয়ায় ৩৭ টি কেন্দ্র।

;

রাঙামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে হেলপার নিহত



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম, রাঙামাটি
রাঙামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে হেলপার নিহত

রাঙামাটির বাঘাইছড়িতে ট্রাক উল্টে হেলপার নিহত

  • Font increase
  • Font Decrease

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার মারিশ্যা দিঘিনালা সড়কের ৯ কিলোমিটার এলাকায় বালি বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে ট্রাকের হেলপার সাজ্জাদ হোসেন (২০) নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে ট্রাকের শ্রমিক শহিদুল ইসলাম (২৫) আহত হয়েছে।

বুধবার ( ৮ মে) সকাল ৯টায় চট্টগ্রাম থেকে বালি বোঝাই ট্রাকটি বাঘাইছড়ি সদরে আসার পথে নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ি খাদে পড়ে যায়। পরে স্থানীয়রা আহত দুইজনকে উদ্ধার করে বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক সাজ্জাদ হোসেন (২০) নামে এক জনকে মৃত্য ঘোষণা করেন।

নিহত সাজ্জাদ হোসেন ফটিকছড়ি রাবার বাগান গ্রামের মৃত মো. আজাদ উদ্দিনের ছেলে বলে নিশ্চিত করে পুলিশ। ঘটনার পরপরই ট্রাক চালক পালিয়ে যায়। বাঘাইছড়ি থানার ওসি ইশতিয়াক আহম্মেদ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, সংবাদ পাওয়ার পরপরই ঘটনা স্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো ও মরদেহের আইনি প্রক্রিয়া শুরু করেছি।

;

গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে রংপুরে ভোটার উপস্থিতি কম



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

রংপুরের পীরগাছা ও কাউনিয়া উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকালের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও মেঘাচ্ছন্ন আকাশের কারণে কেন্দ্রে কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা যাচ্ছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে ধারণা করছেন ভোটগ্রহণ কর্মকর্তারা।

বুধবার (৮ মে) সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

সরজমিনে দেখা গেছে, পীরগাছার কান্দি আরআই ফাজিল মাদরাসা কেন্দ্রে সকাল ১০টা পর্যন্ত ভোট পড়েছে ১৭০টি। এখানে মোট ভোটার ১৯৬৭ জন। দাদন সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম দেবু মাদরাসা, কৈকুড়ী দাখিল মাদরাসা, কৈকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ একাধিক কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারেই কম।

রংপুর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আব্দুল্যাহ্ আল মোতাহসিম জানান, কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারে তার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব-পুলিশের পাশাপাশি, বিজিবি, আনসার ও ডিবি পুলিশ মোতায়েন রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, পীরগাছা উপজেলা নির্বাচনে তিনটি পদে লড়াইয়ে মাঠে রয়েছেন ১৪ প্রার্থী। এর মধ্যে ১০ জনই আওয়ামী লীগের। তিনজন জাতীয় পার্টির ও একজন বিএনপির।

চেয়ারম্যান প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনোয়ারুল ইসলাম মাসুদ এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আবু নাছের শাহ মো. মাহবুবার রহমান।

ভাইস চেয়ারম্যান হিসেবে প্রতিদ্বন্দ্বীতা করছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মো. শারেখ খন্দকার জয় ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাফর ইকবাল, উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাবেক উপজেলা যুগ্ম আহ্বায়ক আব্দুর রহিম ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ হোসেন অনু।

মহিলা ভাইস চে য়ারম্যান পদে আওয়ামীলীগের শারমীন আখতার, ইসরাত জাহান, জরিনা বেগম, তানজিনা আফরোজ ও মাহমুদা খাতুন এবং জাতীয় পার্টির প্রার্থী রেহেনা বেগম।

কাউনিয়ায় উপজেলা চেয়ারম্যান পদে মাঠে থাকা তিনজনের মধ্যে দুজনই আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী। একজন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া। অপরজন জেলা পরিষদের সদস্য ও ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৬ জনের মধ্যে মাহমুদুল হাসান পিন্টু কাউনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সম্পাদক, মনজুদার রহমান মিলন জেলা কৃষকলীগের সদস্য, সুশান্ত সরকার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং শফিকুল ইসলাম ও জাহাঙ্গীর কবির আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনগুলোর নেতা। আরেকজন গনেশ কুমার বাংলাদেশের কমিউনিস্ট পার্টির।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাঠে থাকা চারজনের মধ্যে সেলিনা খাতুন উপজেলা মহিলা লীগের সহ-সভাপতি, রওশন আরা উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক এবং রাবেয়া বেগমও মহিলা আওয়ামী লীগ নেত্রী। আর আঙ্গুরা খাতুন বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পীরগাছা উপজেলায় তিনজন তৃতীয় লিঙ্গের ভোটারসহ ২ লাখ ৮১ হাজার ৬৯৮ ভোটার ১১৩টি কেন্দ্রের ৭৬০টি কক্ষে ভোট দেবেন। এর মধ্যে ১ লাখ ৩৯ হাজার ১৬৭ পুরুষ ও ১ লাখ ৪২ হাজার ৫২৮ জন মহিলা ভোটার রয়েছেন।

কাউনিয়া উপজেলা একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নের ৬৩টি ওয়ার্ডের ৯৩টি ভোটকেন্দ্রের ৫১৭টি স্থায়ী এবং ১৮টি অস্থায়ী ভোটকেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। দুইজন তৃতীয় লিঙ্গসহ এখানে ভোটার সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৫৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫০৯ এবং মহিলা ১ লাখ ৪ হাজার ৩২ জন।

;