স্বামীর অবসরে দেশ ছাড়তে চান অনুষ্কা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
বিরাট কোহলি এবং অনুস্কা শর্মা

বিরাট কোহলি এবং অনুস্কা শর্মা

  • Font increase
  • Font Decrease

বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা দম্পতি বিরাট কোহলি এবং অনুস্কা শর্মা। আউট সাইডার হয়েও ১৫ বছরের ক্যারিয়ারে বলিউডে নিজের জায়গা পোক্ত করেছেন। ব্যক্তিজীবনেও আছেন বেশ সুখী। স্বামী বিরাট এবং দুই সন্তান ভামিকা এবং আকয় কে নিয়ে তার সুখী পরিবার। তবে বিরুষ্কা দম্পতি সপরিবারেই পাড়ি জমাতে পারেন বিদেশে। তাও অস্থায়ী নয়, পাকাপোক্তভাবেই থেকে যাওয়ার পরিকল্পনায় রয়েছেন। সুদূর ব্রিটেনেই নাকি সন্তানদের বড় করার পছন্দের জায়গা বিরুষ্কার। এতদিন এসব কেবল গুঞ্জন ছিল। ছেলে আকয়ের জন্ম ব্রিটেনে গোপনে হওয়ার থেকে এর সূত্রপাত হয়েছিল। সেই আগুনে এবার ঘি ঢাললেন বিরাট নিজেই।

সম্প্রতি একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। যেখানে বিশ্ব রেকর্ড সেট করা ভারতীয় প্রাক্তন দলনেতা তার অবসরের সময়ের প্ল্যান নিয়ে কথা বলেন। বিরাট বলেন, ‘খেলোয়াড় হিসেবে আমাদের সবাইকেই একদিন ক্যারিয়ারের শেষ দিনটি দেখতে হবে। আমি সারাজীবন খেলতে পারবো না। আমি এর পেছনেও কাজ করে রাখছি। আমি নিশ্চিতভাবেই কোনো আফসোস রাখবো না।’

অবসর দিয়ে কথা বরছেন বিরাট কোহলি

তিনি আরও বলেন, ‘খেলার জন্য আমি আমার সর্বোচ্চটা দিয়ে যাচ্ছি। তবে আমার কাজ শেষ হলে, আমি চলে যাব। আমাকে বেশ কিছু সময়ের জন্য দেখতে পাবেন না।’

কোথায় যাবেন তা স্পষ্ট না করলেও ভক্তদের ধারণা, যুক্তরাজ্যেই গা ঢাকা দেবেন বিরুষ্কার পরিবার। ভামিকার  জন্ম থেকেই সন্তানকে ক্যামেরার সামনে আনায় অনীহা দেখান এই দম্পতি। মাঝে বিনা অনুমতিতে খেলার মাঠে মেয়ের ছবি তোলায় ক্ষেপে যান বিরাট-অনুষ্কা। এখন তাদের পরিবারে দুই সন্তান। পাপ্পারাজিদের থেকে সন্তানদের দূরে রাখতেই এই সিদ্ধান্ত।

তবে অন্যদিকে অনুষ্কার ভক্তরা চিন্তিত তাদের প্রিয় নায়িকার ক্যারিয়ার নিয়ে। স্বামী-সন্তানের জন্য দেশ ছাড়লে তার ঊর্ধ্বগামী অভিনয় ক্যারিয়ারে ধস না নামে!

অভিনয় জীবনেও অনুষ্কা যেমন ভক্তদের পছন্দের তালিকায় থাকেন, ঠিক তেমনই তার ব্যক্তিজীবন নিয়েও ভক্তদের পছন্দের সেরা তিনি। স্বামী  বিরাট কোহলির সঙ্গে তার প্রণয়, পরিণয় এরপর সংসারে দুই কন্যা ও পুত্রের আগমন যেন তাদের ভক্তদের জীবনেরও বিশেষ আনন্দের মুহূর্ত!

সন্তান ভামিকার সঙ্গে অনুষ্কা-বিরাট

ঠিক তেমনই প্রিয় তারকা দম্পতির কোনো নেতিবাচক খবরও ভক্তদের মনে দুখের  কালো মেঘ বয়ে আনে। প্রিয় খেলোয়াড় বিরাট কোহলিকে অবসরের সময়ের কথা বলতে শুনে অশ্রুসিক্ত হয়ে যায় ভক্তরা।  অনুষ্কার  অভিনয় ক্যারিয়ার নিয়েও শঙ্কা ভর করেছে ভক্তদের মনে।  কারণ এর আগেও বিরতি নিয়ে আগের ট্র্যাক ধরে রাখতে পারেন নি অনেক বলি শিল্পী।  বিরাটের অবসরে অনুষ্কা  কি বিরতি নেবেন? বা বিরতির পর ফিরলে কি একই সাফল্য ধরে রাখতে পারবেন? এই নিয়ে নেটিজেনদের চিন্তার শেষ নেই।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া  

   

চিত্রনায়িকা সুনেত্রা মারা গেছেন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা সুনেত্রা মারা গেছেন। বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাত ৩টায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খান এ তথ্য নিশ্চিত করেন।

জায়েদ খান বলেন, ‘সুনেত্রা অনেকদিন বাংলাদেশ ছেড়ে কলকাতায়। আমি চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক থাকাকালীন বেশ কয়েকবার ফোনে কথা বলেছিলাম। আজ (১৩ জুন) হঠাৎ শুনলাম তিনি আর নেই, মৃত্যুবরণ করেছেন। নীরবে নিভৃতে চলে গেলেন। এভাবেই হারিয়ে যায় মানুষ, চলে যায়।’

ভারতের কলকাতায় ১৯৭০ সালের ৭ জুলাইয়ে জন্ম সুনেত্রার। মূল নাম রীনা সুনেত্রা কুমার। মঞ্চ থেকে তার অভিনয়ের যাত্রা শুরু হয়।

বাংলাদেশি পরিচালক মমতাজ আলী তাকে ঢালিউডে আনেন। প্রথম সিনেমা ছিল তখনকার হার্টথ্রব নায়ক জাফর ইকবালের বিপরীতে ১৯৮৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘উসিলা।’ ১৯৯০ সালে দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘পালকি’ সিনেমাটি সুনেত্রাকে সবচেয়ে বেশি পরিচিতি দিয়েছিল।

বাংলাদেশে তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে, ‘পালকি, ভাইবন্ধু, বোনের মতো বোন, যোগাযোগ, ভুল বিচার, সাজানো বাগান, রাজা মিস্ত্রী, ঘর ভাঙ্গা ঘর, কুচবরণ কন্যা মেঘবরণ কেশ, শুকতারা, সুখের স্বপ্ন, রাজা জনি, বাদশা ভাই, ছোবল, ভাই আমার ভাই, দুঃখিনী মা, বন্ধু আমার, বিধান, নাচে নাগিন, সর্পরাণী, বিক্রম, উসিলা, লায়লা আমার লায়লা, শিমুল পারুল, ভাবীর সংসার, আমার সংসার, ধনরত্ন, নির্দয়, উচিত শিক্ষা, ঘরের সুখ, সাধনা, আলাল দুলাল।

;

ড্রাইভিং করে সমালোচনায় পরী



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ড্রাইভিং করে সমালোচনায় পরী

ড্রাইভিং করে সমালোচনায় পরী

  • Font increase
  • Font Decrease

কাজের ফাকে কিংবা সন্তানদের দায়িত্ব পালনের মাঝে কিছু সময় অবসর পেলে জীবনধারার বিভিন্ন মুহুর্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন অভিনেত্রী পরীমণি। ঢালিউড নায়িকা পরীমণি অভিনেতা শরিফুল রাজের সঙ্গে বিচ্ছেদের পর দুই সন্তানকে নিয়ে সাজিয়েছেন নতুন সংসার জীবন। তারপরও জীবনের সব চ্যালেঞ্জকে এড়িয়ে সুখী জীবন পার করছেন পরী, ফেসবুক স্ট্যাটাসে এমন রূপটাই দেখা যায় প্রায়।

বুধবার (১২ জুন) সামাজিক মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেন আলোচিত এ নায়িকা। সেই ভিডিওতে দেখা যায়, মধ্যরাতে ধূসর রঙের শাড়ি পরে বেশ সাজগোজে স্টিয়ারিং হাতে গাড়ি চালাচ্ছেন তিনি।

এ সময় পাশ থেকে ভিডিও ধারণ করছিলেন আরেকজন। গাড়ি চালানোর সময় পরীমণি ক্যামেরার সামনে লীলায়িত ভঙ্গির চাহনি দেন এবং চোখ মারেন। ভিডিওতে এক পর্যায়ে পরীকে গানের তালে মাতোয়ারা হতে দেখা যায়।

পরীর গাড়ি চালানোর ভিডিওটি প্রকাশ হওয়ার পর বেশ সমালোচনায় পড়েন তিনি। অনেক নেটিজেনের মন্তব্য, নায়িকা শবনম বুবলির গাড়ি চালানোর দৃশ্যকে অনুকরণ করেছেন পরী।

একজন লিখেছেন, ‘আপু ভালো করে ড্রাইভ করুন, হাত ছেড়ে নাচবেন না, এক্সিডেন্ট হয়ে যাবে তো।’ কারও মন্তব্য, ‘মা হওয়ার পর কোনো পরিবর্তন নেই, যেই লাউ সেই কদু।’

তবে ঘর-সংসার, সন্তানাদিকে নিয়ে ব্যস্ত থাকলেও আবার আগের রূপ-ছন্দে ফেরার চেষ্টা করছেন পরী। এর আগে মঙ্গলবার রাতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি ছবি প্রকাশ করেন অভিনেত্রী। সেখানে জিমনেশিয়ামে ঘাম ঝরাতে দেখা যায় তাকে। এরপরই বুধবার সকালে শাড়িতে উষ্ণতা ছড়াতে দেখা গেছে অভিনেত্রীকে।

;

২৬ চলচ্চিত্র পাচ্ছে সরকারি অনুদান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘কালবেলা’ সিনেমার জন্য অনুদান পেয়েছেন নির্মাতা মিশুক মনি

‘কালবেলা’ সিনেমার জন্য অনুদান পেয়েছেন নির্মাতা মিশুক মনি

  • Font increase
  • Font Decrease

২০২৩-২০২৪ অর্থ বছরের জন্য চলচ্চিত্রে সরকারি অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেছে তথ্য মন্ত্রণালয়। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ২০ জনকে ১৪ কোটি টাকা অনুদান দেয়া হয়েছে।

বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কথা উল্লেখ আছে।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা, মানবীয় মূল্যবোধসম্পন্ন জীবনমুখী, রুচিশীল ও শিল্পমানসমৃদ্ধ পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকারি পৃষ্ঠপোষকতা ও সহায়তা প্রদানের উদ্দেশ্যে ‘পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র অনুদান কমিটি’র সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে অনুদান প্রাপ্তদের নামের তালিকা দেয়া হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

২০টি চলচ্চিত্রের মধ্যে ১৬টি চলচ্চিত্রের প্রতিটি অনুদান হিসেবে পাচ্ছে ৭৫ লাখ টাকা করে, আর বাকি ৪টি চলচ্চিত্রকে দেয়া হয়েছে ৫০ লাখ টাকা করে। এই চারটির মধ্যে দুটি শিশুতোষ এবং দুটি প্রামাণ্যচিত্র শাখা।

কারা পেলেন অনুদান, দেখুন তালিকা :

অনুদানপ্রাপ্ত পূর্ণদৈর্ঘ্য সিনেমার তালিকা

৬ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে সরকারি অনুদান ১ কোটি ২০ লাখ টাকা

এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে ৬ জনকে ১ কোটি ২০ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে। বুধবার (১২ জুন) প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদানের পরিমাণ ও অনুদান প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে ৬টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের কথা উল্লেখ আছে।

৬টি চলচ্চিত্রের মধ্যে ২টি মুক্তিযুদ্ধভিত্তিক শাখা, একটি শিশুতোষ শাখা এবং তিনটি সাধারণ শাখায় অনুদান দেয়া হয়। প্রতিটি চলচ্চিত্রের জন্য বরাদ্দ ২০ লাখ টাকা।

এ বছর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কারা পেলেন অনুদান, দেখুন তালিকা :

অনুদানপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য সিনেমার তালিকা

;

অনেক অনুরোধের পর রাজী হয়েছি : শিহাব শাহীন



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
নির্মাতা শিহাব শাহীন ও ‘গোলাম মামুন’ সিরিজের পোস্টার

নির্মাতা শিহাব শাহীন ও ‘গোলাম মামুন’ সিরিজের পোস্টার

  • Font increase
  • Font Decrease

প্রায় দুই যুগের নির্মাতা ক্যারিয়ারে অনেক দর্শকপ্রিয় কাজ উপহার দিয়েছেন শিহাব শাহীন। টেলিভিশনের পর সিনেমায় সফলতা পাওয়া এই নির্মাতা এখন ওটিটিতেও দেখাচ্ছেন নিজের মুন্সিয়ানা। আজ মুক্তি পেয়েছে তার নতুন সিরিজ ‘গোলাম মামুন’। সমসাময়িক বিষয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন তিনি। লিখেছেন মাসিদ রণ


রোমান্টিক নাটকের জন্যই আপনি বেশি জনপ্রিয়। সাম্প্রতিক সময়ে এসে রোমান্টিক জনরার বাইরেও কাজ করছেন। এই তাগিদটা কেন?


বেশকিছু রোমান্টিক নাটক নির্মাণ করেছি যার কারণে দর্শকের এমন ভাবাটা অমূলক নয়। কিন্তু এখন এটা শুনতে একটু কেমন জানি লাগে, আর ভালো লাগে না। আমার প্রথম নির্মিত নাটক ‘ঘূর্ণি’ ছিল থ্রিলার, সায়েন্স ফিকশন এবং রোমান্টিকের মিশেলে। এরপর ‘এক্স ফ্যাক্টর’ ছিল রম-কম, ‘রমিজের আয়না’ ড্রামা সিরিজ, ‘কাঠের খাঁচা’ ড্রামা সিরিজ। এখনকার এই সময়টাতে আমার সবচেয়ে বেশি পপুলার কাজ হয়েছে থ্রিলার; যেমন- আগস্ট ১৪, সিন্ডিকেট, মাইসেলফ অ্যালেন স্বপন। তাগিদ বলব না, বলব যে সবসময় নতুন কিছু করতে চাই, ভালো গল্প বলতে চাই এবং নিজের কমফোর্ট জোনের বাইরে গিয়ে কিছু করতে চাই। যে গল্প কিংবা চরিত্রটাতে আমি নিজে এনগেজড হই সেই গল্পটা আমি দর্শকের বলতে চাই। আমার বিশ্বাস দর্শকও সেটার সঙ্গে সংযোগ স্থাপন করতে পারেন। কবে কে কি নির্মাণ করেছেন, তার চেয়ে সর্বশেষ কাজটা দিয়েই কাউকে বিচার করে দর্শক। আর তাই সবসময় আমি আমার শেষ কাজটাকেই সেরা হিসেবে করতে চাই, যেমন এখন আমার শেষ নির্মাণ ‘গোলাম মামুন’।

‘গোলাম মামুন’ সিরিজে অপূর্ব’র লুক

‘বুকের মধ্যে আগুন’ সিরিজটি গেল বছরের আলোচিত সিরিজ। আরেকজন নির্মাতার সিরিজ থেকে স্পিন অফ নির্মাণ করা আপনার জন্য কতটুকু চ্যালেঞ্জের ছিল?


‘বুকের মধ্যে আগুন’ সিরিজটির তানিম রহমান অংশুর দারুণ নির্মাণ এবং ‘গোলাম মামুন’ চরিত্র তানিমের চমৎকার একটি সৃষ্টি। যেহেতু সিরিজটি অনেক পপুলার ছিল তাই হইচই আমাকে ‘গোলাম মামুন’ চরিত্রটি নিয়ে স্পিন অফ করার প্রস্তাব দেয়। প্রথমে আমি দ্বিধাদ্বন্দ্বে ছিলাম যেহেতু এটা আরেকজন নির্মাতার সৃষ্টি। পরে হইচই বেশ কয়েকবার অনুরোধ করে, তারা আমাকে দিয়েই এটা করাতে চান। অনেকটা জোর করেই আমাকে রাজি করান। পরে আমি তানিমের সঙ্গে এটা নিয়ে কথা বলি। তানিম যখন সম্মতি দেয় তখনই কাজটি শুরু করি। ‘গোলাম মামুন’ কোনোভাবেই ‘বুকের মধ্যে আগুন’-এর সিক্যুয়েল বা সিজন-২ নয়। ওখান থেকে শুধুমাত্র একটি চরিত্র নিয়েছি। এটা একদমই নতুন একটি সিরিজ, নতুন একটি গল্প। যেমনটা ‘সিন্ডিকেট’ থেকে ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ হয়েছিল। ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ নিজেই একটি সিরিজ বা ফ্র্যাঞ্চাইজি।

নির্মাতা শিহাব শাহীন

‘গোলাম মামুন’-এর অভিনয়শিল্পীরা কী আপনার প্রত্যাশাু পূরণ করতে পেরেছে?


প্রত্যেকটা শিল্পীই আমার প্রত্যাশা পূরণ করেছে। কেউই অভিযোগের আঙ্গুল তোলার সুযোগ রাখেননি। বিশেষ করে অপূর্বর কথা বলব, সে তার দুইশত ভাগ এফোর্ট দিয়ে কাজটি করেছে। ট্রেনিং, রিহার্সেল এবং পুরো কাজটির পেছনে যে পরিমাণ সময় দিয়েছে, খেটেছে সেটা অভাবনীয়। সে লুক পরিবর্তন করেছে, তার প্রিয় চুল কেটে ফেলেছে। শুটিং করতে গিয়ে আহত হয়েছে। চিকিৎসক তাকে এক সপ্তাহ বেড রেস্টে থাকতে বলেছে কিন্তু তিন ঘণ্টা পরেই সে আউটডোরে দৌড়াদৌড়ির দৃশ্যে শুটিং করতে নেমে গেছে। কমিটমেন্টের এক ফোটা পরিমাণ ঘাটতি পাইনি। সাবিলা নূরের ক্ষেত্রেও তাই। প্রায় প্রতিদিনই তার কলটাইম থাকতো আর সে ঠিক সময়ে হাজির হয়ে যেত, চরিত্রটির জন্য পরিশ্রম করতো। তাছাড়া ইমতিয়াজ বর্ষণের দৃশ্যগুলোও বেশ পরিশ্রমের ছিল। রোজা রেখে সে চেজিং সিনগুলো করতো। পানির জন্য ছটফট করতো, ক্লান্ত হলেও সেটা বুঝতে দিত না। অপু আমার এই প্রজেক্টে কাজ করার জন্য ভারতের কাজের শিডিউল পিছিয়ে দিয়েছে। শার্লিন ফারজানা অনেকদিন পর কাজে ফিরেছে। রিহার্সেলে অসম্ভব সময় দিয়েছে, খেটেছে।

‘গোলাম মামুন’ সিরিজে সাবিলার লুক

প্রথম দিনে দর্শকের সাড়া কেমন পাচ্ছেন?


একদিনে তো আর কোন কনটেন্টের ফলাফল নির্ধারন করা যায় না। তবে প্রথম দিন বিবেচনায় আমি দারুণ রেসপন্স পাচ্ছি। দর্শকের কাছে প্রত্যাশা, তারা যেন ‘গোলাম মামুন’ দেখেন এবং তাদের ভালো লাগা, মন্দ লাগা আমাদেরকে জানান। পাইরেসি থেকে বিরত থাকুন, হইচই সাবসক্রাইব করে সেখান থেকে দেখুন এবং অন্যদেরকেও পাইরেসি থেকে বিরত থাকতে বলুন। আর যারা ক্রিটিক আছেন কিংবা রিভিউ করেন তারা যেন স্পয়লার ফ্রি রিভিউ দেন।

;