অপুর ‘লাল শাড়ি’ দেখার আমন্ত্রণ শাকিবের



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম, ঢাকা
বাঁয়ে ‘লাল শাড়ি’ সিনেমার পোস্টার, ডানে শাকিব খান। ছবি: সংগৃহীত

বাঁয়ে ‘লাল শাড়ি’ সিনেমার পোস্টার, ডানে শাকিব খান। ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘লাল শাড়ি’। ছবিটির প্রযোজক অভিনেত্রী অপু বিশ্বাস। প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। অপু বিশ্বাসের হাতে গড়া প্রযোজনা প্রতিষ্ঠান ‘অপু জয় প্রোডাকশন’র প্রথম সিনেমা এটি।

চিত্রনায়ক শাকিব খানের প্রথম স্ত্রী ও প্রথম সন্তানের নামে এ প্রতিষ্ঠান। স্বাভাবিকভাবে সিনেমাটির প্রতি আবেগ কাজ করছে শাকিবের। সেই আবেগ থেকেই মুক্তি পাওয়া নিজের সিনেমা ‘প্রিয়তমা’র পাশাপাশি অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ও দেখতে আমন্ত্রণ জানালেন শাকিব।

নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ‍শুক্রবার বিকেলে এক পোস্টে ঢালিউড সুপারস্টার লিখেছেন, “এই ঈদে অপু–জয় প্রোডাকশন হাউজের প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে। আমার সন্তান জয়ের নামের প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম চলচ্চিত্র এটি। বাবা হিসেবে সন্তানের নামের কারণে চলচ্চিত্রটির প্রতি আমার অন্যরকম এক আবেগ কাজ করছে। যতদূর শুনেছি, ‘লাল শাড়ি’র প্রেক্ষাপট আমাদের দেশের ঐতিহ্যবাহী তাঁত শিল্পকে ঘিরে। বিলুপ্তপ্রায় এই শিল্প এবং এর সঙ্গে জড়িত প্রান্তিক মানুষদের জীবনযাপন, সুখ-দুঃখ এই চলচ্চিত্রের প্রাণ। তাই এই ঈদ উৎসবে পরিবার–পরিজন সবাইকে নিয়ে ‘প্রিয়তমা’র পাশাপাশি ‘লাল শাড়ি’ দেখার আমন্ত্রণ জানাচ্ছি।”

‘লাল শাড়ি’ সিনেমা পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস। সিনেমায় অপু বিশ্বাসের পাশাপাশি অভিনয় করেছেন সাইমন সাদিক। আছেন দিলরুবা দোয়েলসহ অনেকেই। ঈদে ১২টি সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘লাল শাড়ি’।

   

আম্বানিদের বিয়েতে গাইতে ৪৭ কোটি নিয়েছেন পেরি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট, কেটি পেরি

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট, কেটি পেরি

  • Font increase
  • Font Decrease

শুধু ভারত নয়, পুরো দুনিয়ার ধনকুবেরদের মধ্যে একজন মুকেশ আম্বানি। তার ছেলের বিয়েতে এলাহি কাণ্ড হবে এটাই তো স্বাভাবিক! এর আগে আম্বানির ছোট পুত্র অনন্ত’র প্রি ওয়েডিং পার্টি হয় ভারতে। সেখানে গান গেয়ে দারুণ আলোচনার জন্ম দেন বিলিয়নিয়ার গায়িকা রিহানা। এই বিয়েতে পারফর্ম করতে ৮০ কোটি রূপি নিয়েছিলেন এই গায়িকা।

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি ও শিল্পপতি বীরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের দ্বিতীয় প্রাক্বিবাহ অনুষ্ঠান শুরু হয়েছে। এবারের অনুষ্ঠান হচ্ছে ইউরোপের বিলাসবহুল ক্রুজে। গতকাল সেখানে পারফর্ম করেছেন প্রখ্যাত মার্কিন গায়িকা কেটি পেরি। শোনা যাচ্ছে, পারফরম্যান্সের জন্য ৪০ লাখ ডলার নিয়েছেন তিনি! বাংলাদেশি টাকায় যা প্রায় ৪৭ কোটি টাকা। 

কেটি পেরি

এবার কেটি পেরির পারফরম্যান্সের সময় ৮০০ অতিথি উপস্থিত ছিলেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। গতকাল ইতালিতে শেষ হয়েছে এই দ্বিতীয় প্রাক্বিবাহ অনুষ্ঠান। এর আগে সেখানে পারফর্ম করেছে ব্যাকস্ট্রিট বয়েজ।

কেটি পেরির পারফরম্যান্সের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা খুশি সেই ভিডিও দেখে। একজন লিখেছেন, ‘কেটি পেরিকে পারফর্ম করতে দেখে দারুণ লাগছে। মা হওয়ার পরেও একই রকম সুন্দর আছেন গায়িকা।’ অনেকে প্রশংসা করেছেন গায়িকার মেটালিক ড্রেসের।

জামনগরের প্রাক্বিবাহ অনুষ্ঠানের মতোই তাবড় সেলিব্রিটিরা উপস্থিত ছিলেন এই দ্বিতীয় প্রাক্বিবাহ অনুষ্ঠানে। অনন্ত-রাধিকার ক্রুজ ফেস্টিভ্যাল ছিল একটা গ্র্যান্ড অ্যাফেয়ার। শাহরুখ খান, সালমান খান, আলিয়া ভাট, রণবীর কাপুর, রণবীর সিং, সারা আলি খান, অনন্যা পান্ডে, এম এস ধোনিসহ একাধিক তারকা অতিথি উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে।

কেটি পেরি

ইতালি থেকে সাউথ ফ্রান্সে ৪৩৮০ কিলোমিটার পাড়ি দেয় এই ক্রুজ। ৬০০ হসপিটালিটি স্টাফও উপস্থিত ছিলেন অতিথি আপ্যায়নের জন্য। এর মধ্যেই শোনা যায় অনন্ত-রাধিকাকে বিয়ের উপহার হিসেবে দুবাইয়ে প্রায় সাড়ে ছয় শ কোটি রুপির একটি বাড়ি উপহার দিয়েছেন মুকেশ আর নীতা আম্বানি। জুলাইয়ে বিয়েতে আরও কী কী অনুষ্ঠান হয়, নেটিজেনরা তা দেখতে বেশ আগ্রহী।

;

‘তুফান’-এর ভয়, নাকি অন্য কারণে সরে গেল সিয়াম-বুবলীর ‘জংলি’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘জংলি’ ও ‘তুফান’ সিনেমার পোস্টার

‘জংলি’ ও ‘তুফান’ সিনেমার পোস্টার

  • Font increase
  • Font Decrease

ঈদুল আজহায় মুক্তির কথা ছিল এ সময়ের জনপ্রিয় দুই চিত্রতারকা সিয়াম আহমেদ ও শবনম বুবলী অভিনীত ‘জংলি’ সিনেমাটি। কিন্তু সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে সিনেমাটির প্রযোজক-পরিচালক।

খবরটি জানাজানির পর অনেকেই ধারণা করছেন, সুপারস্টার শাকিব খানের ‘তুফান’ সিনেমার দাপটে ভয় পেয়ে সরে গেল কিনা ‘জংলি’! এমন প্রশ্নে ছবিটির নির্মাতা এম রাহিমের অকপট জবাব, ‘তুফান আর জংলি এক জনরার সিনেমা নয়। তুফান আসবে এটি জেনে-বুঝেই আমরা একই ঈদে সিনেমাটি মুক্তির ঘোষণা দিয়েছিলাম। তাছাড়া ‘তুফান বনাম জংলি’ কখনোই আমরা সমর্থন করি না। আমি বরং দলবল নিয়ে তুফান দেখতে যাব। ইন্ডাস্ট্রির স্বার্থে দুটি ছবিরই ভালো ব্যবসা করতে পারা উচিত। তাহলেই ইন্ডাস্ট্রি গ্রো করবে। আমাদের বাজার বড় হবে।’

‘জংলি’ সিনেমার পোস্টারে সিয়াম আহমেদ

তবে কেন ঈদে ছবিটি মুক্তি দিচ্ছেন না জানতে চাইলে নির্মাতা জানান, ‘টানা শুটিং করেছি আমরা। একই সঙ্গে ভারতে চলছিল ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। শুটিংয়ের পাশাপাশি ডাবিংও চলছিল ঢাকায়। মে মাসে আউটডোরে শুটিংয়ের সময় প্রচণ্ড গরমে ইউনিটের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তবু আমরা কঠোর পরিশ্রম চালিয়ে গেছি। সবশেষ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে শুটিং বন্ধ রাখতে হয় আমাদের। পুরো একটি সেট ঝড়ে ভেঙে যায়। প্রকৃতির ওপর তো কারও নিয়ন্ত্রণ নেই। দর্শকদের যে সিনেমা আমরা উপহার দিতে চাই, সেই কোয়ালিটি অ্যাচিভ করা সম্ভব হবে না এই ঈদে। এই মানের সিনেমার সঙ্গে কোয়ালিটিতে কম্প্রোমাইজ করাটা একেবারেই আনএথিক্যাল হবে।’

‘জংলি’র নির্মাতা এম রাহিম

‘জংলি’র মূল ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। তার বিপরীতে রয়েছেন শবনম বুবলী। এছাড়া ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান, এরফান মৃধা শিবলু প্রমুখ। ছবিটির চারটি গানের সুর ও সংগীত করেছেন প্রিন্স মাহমুদ।

;

গুরুত্বপূর্ণ ছবি মুক্তির প্রাক্কালে ঋতুর কপালে শনির দশা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অযোগ্য’র পোস্টারে ঋতুপর্ণা সেনগুপ্ত

অযোগ্য’র পোস্টারে ঋতুপর্ণা সেনগুপ্ত

  • Font increase
  • Font Decrease

আগামী ৭ জুন মুক্তি পাচ্ছে কলকাতার অন্যতম জনপ্রিয় জুটি প্রসেনজিৎ চ্যাটার্জি আর ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত ৫০তম সিনেমা ‘অযোগ্য’। ছবি মুক্তির এই শুভক্ষণেই ঋতুপর্ণার জীবনে হঠাৎ যেন লেগেছে শনির দশা!

গতকাল বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) তলব এসেছে অভিনেত্রীর। আগামী ৫ জুনই দপ্তরে উপস্থিত থাকতে হবে এই ঋতুপর্ণাকে।

কলকাতার অন্যতম জনপ্রিয় জুটি ঋতুপর্ণা সেনগুপ্ত-প্রসেনজিৎ চ্যাটার্জি

২০১৯-এ অর্থলগ্নি সংস্থা রোজভ্যালি কেলেঙ্কারি মামলায় জিজ্ঞাসাবাদের পাঁচ বছর পরে আবারও অন্য মামলায় তলব করা হয়েছে এই সিনেমার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্তকে। যদিও খবরটি শোনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এটিকে ষড়যন্ত্র দাবি করেছেন নায়িকা। শুধু তাই নয়, এ নিয়ে কোনো চিঠি পাননি বলেও জানান অভিনেত্রী। আইনজীবীর সঙ্গে পরামর্শের পরই সিদ্ধান্ত নেবেন ৫ জুন ইডির ডাকে তিনি যাবেন কি না?

এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গেই অনেকে তার আসন্ন ছবি ‘অযোগ্য’র ভবিষ্যৎ নিয়ে সন্দিহান হয়ে পড়েছে। প্রেক্ষাগৃহে ছবিটি চলবে কি চলবে না তা নিয়ে চিন্তিত সমালোচকরা।

অনেকে আবার মনে করছেন, ছবি মুক্তি পেলেও এ সময়ে এমন একটি নেতিবাচক খবর ‘অযোগ্য’র ওপর প্রভাব ফেলতে পারে।

ঋতুপর্ণা সেনগুপ্ত

কিন্তু ঋতুর তলব নিয়ে মোটেও চিন্তিত নয় ছবিটির পরিচালক কৌশিক গাঙ্গুলী। আনন্দবাজারকে দেওয়া সাক্ষাৎকারে এর তিনি বেশ আত্মবিশ^াসের সঙ্গে জানান, ‘‘টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ৩০ বছর ধরে দাপিয়ে বেড়াচ্ছেন শোবিজ অঙ্গনে। বছরের পর ধরে জনপ্রিয়তার চূড়ায় রয়েছেন তিনি। ঋতুপর্ণাকে দর্শকের একটি বড় অংশ পছন্দ করে। তার ছবি মুক্তি পেলেই প্রেক্ষাগৃহে ভিড় জমান ভক্তরা। আমি জানি, তারা ‘অযোগ্য’ দেখতেও আসবেন। দর্শকসংখ্যা কমার কোনো প্রশ্নই নেই। ছবিটি না দেখলে বরং বড় কিছু মিস করবে সবাই।’’

এমনকি নায়িকার ব্যক্তিজীবন নিয়ে মোটেও মাথা ঘামাতে রাজি নন পরিচালক। বর্তমানে সিনেমার প্রচারে ব্যস্ত সময় পার করছে ‘অযোগ্য’ টিম। প্রেক্ষাগৃহে কেমন সাড়া ফেলবে ‘অযোগ্য’, সেটিই এখন দেখার বিষয়। আর ইডির তলবের বিষয়টি কীভাবে সুরাহা করবেন নায়িকা, সেটিও জানা যাবে ততোদিনে।

অযোগ্য’র পোস্টার

;

একসঙ্গে সুখে আছেন মালাইকা-অর্জুন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
অর্জুন কাপুর ও মালােইকা আরোরা

অর্জুন কাপুর ও মালােইকা আরোরা

  • Font increase
  • Font Decrease

নিজের চেয়ে বয়সে ১২ বছরের ছোট অভিনেতা অর্জুন কাপুরের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে অনেক নিন্দা সহ্য করতে হয়েছে বলিউড ডিভা মালাইকা আরোরাকে।

তবে তিনি দমে যাননি। কিংবা বাইরের মানুষের তিক্ত মন্তব্য নিজের সম্পর্কে এনে পরিবেশ নষ্ট করেননি।

অর্জুন কাপুর ও মালােইকা আরোরা

তিনি বরং নেটফ্লিক্সের স্ট্যান্ড-আপ কমেডি শোতে নিজের প্রেম নিয়ে নিজেই মজা করেছেন। নিজের গাটস-এর পরিচয় দিয়েছেন।

কিন্তু এই ক’বছরে এই জুটির সম্পর্ক ভাঙণের গুঞ্জন থেমে থাকেনি। সম্প্রতি তো ভারতের অনেক নামি-দামী গণমাধ্যমও প্রচার করেছে তাদের বিচ্ছেদের খবর!

মালাইকা-অর্জুনের সম্পর্ক ভেঙ্গে গেছে, শুক্রবার এই গুঞ্জন ছিল সামাজিক মাধ্যম ও গণমাধ্যমগুলোর আলোচনায়। কিন্তু মালাইকা অরোরার ম্যানেজার জানিয়েছেন, তারা একসঙ্গেই আছেন এবং সুখে আছেন।

মালােইকা আরোরা ও অর্জুন কাপুর

বিচ্ছেদের গুঞ্জন মূলত শুরু হয় অর্জুন কাপুর বেড়াতে গিয়ে নিজের কিছু ছবি পোস্ট করার পরে। মালাইকা সাথে নেই কেন, তা নিয়ে প্রশ্ন তোলেন নেটিজেনরা। এরপর মালাইকাকেও এক পার্টিতে একাই যেতে দেখা গেছে। এতে গুঞ্জনের আগুনে ঘি পড়ে!

তবে মালাইকার প্রাক্তন ম্যানেজারকে এই জুটির বিচ্ছেদ প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘না, না। এসব মিথ্যা।’

তিনি আরও জানিয়েছেন, গুজব নিয়ে মাথা না ঘামিয়ে নিজেদের সম্পর্কের প্রতি আরও বেশি মনোযোগী হতে চান মালাইকা-অর্জুন।

২০১৭ সালে ১৮ বছরের দাম্পত্যে ইতি টানেন আরবাজ খান ও মালাইকা

২০১৭ সালে ১৮ বছরের দাম্পত্যে ইতি টেনে বিবাহবিচ্ছেদের পথে হাঁটেন আরবাজ খান ও মালাইকা। তার বছর দুয়েকের মধ্যে নতুন করে প্রেমে পড়েন মালাইকা। অর্জুন কাপুরের জন্যই নাকি আরবাজের সঙ্গে বিচ্ছেদ ঘটিয়েছেন মালাইকা- এমন নিন্দাও শুনতে হয়েছে তাকে।

তথ্যসূত্র : ইন্ডিয়া টাইমস

;