বিপাকে ‘পিএম নরেন্দ্র মোদী’



বিনোদন ডেস্ক
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চরিত্রে বিবেক ওবেরয়

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চরিত্রে বিবেক ওবেরয়

  • Font increase
  • Font Decrease

লোকসভা নির্বাচনের এক সপ্তাহ আগে অর্থাৎ আগামী ৫ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘পিএম নরেন্দ্র মোদী’ ছবিটির। কিন্তু মুক্তির আগেই বিপাকে পড়তে হলো উমাঙ কুমার পরিচালিক ছবিটিকে। কেননা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবনী নিয়ে নির্মিত ছবিটির মুক্তির তারিখ পিছিয়ে দেওয়ার জন্য নির্বাচন কমিশনকে চিঠি পাঠিয়েছে ডিএমকে।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর প্রকাশিত প্রতিবেদনে জানা যায়, লোকসভা নির্বাচন শেষ হওয়া পর্যন্ত ‘পিএম নরেন্দ্র মোদী’ মুক্তি দেওয়া যাবে না। এমনকী পোলাচির ডিএমকে ইঞ্জিনিয়ারিং শাখার সদস্য পিএস আরাসু ভূপতি প্রধান নির্বাচন কমিশনারকে চিঠি লিখে ছবির মুক্তি স্থগিত রাখার অনুরোধ জানিয়েছেন।

 

পিএস আরাসু ভূপতির অভিযোগ, এই ছবিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক জীবনের সমস্ত খুঁটিনাটি তুলে ধরা হচ্ছে। আসন্ন নির্বাচনে যা সাধারণ মানুষের উপর প্রভাব ফেলতে পারে। আর সেই কারণেই নির্বাচনের পরে ছবির মুক্তির দাবি তোলা হয়েছে।

চাওয়ালা থেকে দেশের প্রধানমন্ত্রী হয়ে ওঠার কাহিনি ফুটে উঠবে ‘পিএম নরেন্দ্র মোদী’তে। ছবিতে মোদির চরিত্রে নানা রূপে ধরা দিয়েছেন অভিনেতা বিবেক ওবেরয়।

বিবেকের পাশাপাশি রয়েছেন দর্শন কুমার, বোমান ইরানি, প্রশান্ত নারায়ণ, জারিনা ওয়াহাব। ‘পিএম নরেন্দ্র মোদী’তে মোদীর স্ত্রীর ভূমিকায় দেখা যাবে বরখা বিস্ত সেনগুপ্তকে। কিন্তু ছবি মুক্তির আগেই সমস্যায় পড়ল মোদির বায়োপিক। এবার দেখার পালা নির্ধারিত দিনেই বহুচর্চিত ছবিটি মুক্তি পায় কিনা।

   

বৈশাখী টিভি বিশেষ আয়োজন, ‘গানে গানে ঈদ আনন্দ’



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতর উপলক্ষে জনপ্রিয় শিল্পীদের নিয়ে বৈশাখী টিভিতে থাকছে ‘গানে গানে ঈদ আনন্দ’।

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

লিটু সোলায়মানের প্রযোজনায় ঈদের ৭দিন সকাল ১১.০০ টা থেকে প্রচার হবে এ বিশেষ সংগীতানুষ্ঠান। এ অনুষ্ঠানে অংশ নেবেন কণ্ঠশিল্পী খুরশিদ আলম ও অনুপমা মুক্তি, বিন্দু কনা ও তার দল।

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

আরও থাকছেন রাজীব ও শবনম প্রিয়াংকা, গামছা পলাশ ও দিপা, সাব্বির ও প্রিয়াংকা বিশ্বাস, অংকন ও কামরুজ্জামান রাব্বি, নোলক ও সাদিয়া লিজা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আইনুন পুতুল, তাসনুভা মোহনা, ও তমা রসিদ।

 

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

এছাড়াও ঈদ উপলক্ষে বৈশাখী  টিভি নানারকম ঈদ অনুষ্ঠানের আয়োজন করেছে। ঈদ এলেই ৭ দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার পসরা সাজিয়ে বসে দেশের টেলিভিশনগুলো। এ ক্ষেত্রে বরাবরই এগিয়ে থাকে বৈশাখী টেলিভিশন।

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

তারা সব শ্রেণী পেশার মানুষের কথা বিবেচনা নানা ধরনের বৈচিত্র্যময় অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না।

‘গানে গানে ঈদ আনন্দ’ অনুষ্ঠান

এবার বৈশাখী টিভির ঈদ আয়োজনে থাকছে একক নাটক, ৭ পর্বের ধারাবাহিক নাটক, সিনেমা, গানের অনুষ্ঠান, নাচের অনুষ্ঠান, ম্যাগাজিন অনুষ্ঠানসহ নানা আয়োজন। আর তাতে অংশ নিয়েছেন দেশের জনপ্রিয় সব তারকারা।

;

নায়িকা চরিত্রটি আমার জন্য কঠিন না:পূজা চেরী



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী পূজা চেরী রায়

বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী পূজা চেরী রায়

  • Font increase
  • Font Decrease

এ সময়ে ঢালিউডের অন্যতম জনপ্রিয় নায়িকা পূজা চেরী। কিছুদিন আগেই মাকে হারিয়েছেন। এরমধ্যে ঈদে মুক্তি পাচ্ছে তার সিনেমা ‘লিপস্টিক’। ছবির ট্রেইলার ও গানে পূজার পারফরমেন্স মুগ্ধ করেছে দর্শককে। এই ছবি নিয়ে তিনি কথা বলেছেন বার্তা২৪.কম-এর সঙ্গে

অভিনেত্রী পূজা চেরী

কেমন আছেন?

মাকে হারানোর ব্যাথা ভোলা কী এতো সহজ? তারপরও জীবন চলছে জীবনের নিয়মে। অনেকেই হয়তো জানেন, আমার মা আমার জন্য কতোটা গুরুত্বপূর্ণ। সেই প্রাইমারি স্কুলপড়ুয়া পূজা যখন শিশুশিল্পী হিসেবে কাজ শুরু করে তখন থেকেই সংসারকে একপাশে রেখে আমার মা আমার সঙ্গে ছায়ার মতো লেগেছিলেন।

পূজা চেরী রায় 

প্রতি মুহূর্তে তিনি আমাকে সাপোর্ট করেছেন। সেই মা আজ আর নেই। তারপরও ঈদে ছবি মুক্তি পাচ্ছে। আমি পেশাগত দায়িত্ব পালনের খাতিরে হাসিমুখে ক্যামেরার সামনে দাঁড়াচ্ছি।

ঈদের ছবি ‘লিপস্টিক’ নিয়ে জানতে চাই...

পূজা

ছবিটি পরিচালনা করছেন কামরুজ্জামান রোমান। চিত্রনাট্য লিখেছেন আবদুল্লাহ জহির বাবু। আমার নায়ক হিসেবে আছেন আদর আজাদ। এতে আরও অভিনয় করছেন শহীদুজ্জামান সেলিম, মিশা সওদাগর, মুনিরা মিঠু প্রমুখ।

অভিনেত্রী পূজা চেরী

ছবিটির শুটিং গত বছরের আগস্টে শুরু হয়। ঢাকা, মানিকগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জায়গায় শুটিং করেছি। এতে আমি দুটি চরিত্রে অভিনয় করেছি। একটি চরিত্র গ্রামের কিশোরীর। সবাই যাকে বুচি বলে ডাকে। আরেকটি ঢালিউডের নায়িকার। চরিত্রের নাম মাধুরী।

এই যে দুটি দুই ধরনের চরিত্র, এক পূজাকে তা করতে সমস্যা হয়নি?

লিপস্টিক সিনেমার পোস্টার

গ্রামের মেয়ের চরিত্রে অভিনয় করতে আমি অভ্যস্ত নই। তবে শুটিংয়ের সময় তো গ্রামেই থেকেছি, এ জন্য কিছুটা সহজ হয়েছে চরিত্রটি করতে। মজার ব্যাপার হলো, যখন আমি গ্রামের মেয়ের পোশাক পরতাম, মেকআপ নিতাম, কেন জানি নিজেকে গ্রামের মেয়েই মনে হতো। ইউনিটের সবাই বলত, পারফেক্ট গ্রামের মেয়ে! আর নায়িকা চরিত্রটি আমার জন্য কঠিন না। অভিনয়ই তো আমার নিজেরই পেশা।

নায়িকা পূজা 

বিপরীতধর্মী দুটি চরিত্রে একসঙ্গে অভিনয়ে কোন চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছেন?

আমার জন্য এটি ছিল চ্যালেঞ্জিং একটি কাজ। একসময় গ্রামের কিশোরী, আরেক সময় সিনেমার জনপ্রিয় নায়িকা। এই দুটি চরিত্রে নিজেকে ভাঙা-গড়ার খেলা আছে। নিজের সর্বোচ্চটা দেওয়ার চেষ্টা করেছি, চেষ্টা করেছি চরিত্র দুটি বৈচিত্র্যময় করে তুলতে। যেটি দর্শকেরা সিনেমা হলে বসে বুঝতে পারবেন।

পূজা চেরী

শ্যুটিংয়ে অনেক ধরনের ঘটনা ঘটে। কোনটি মজার, কোনটি কষ্টের- যা সারাজীবন মনে থাকে। এই ছবির ক্ষেত্রে এমন কোন গল্প আছে?

গ্রামের মেয়ে চরিত্রটির শুটিংয়ের সময় একটা মজার ঘটনার কথা মনে পড়ছে। একদিন নৌকায় নদী পার হওয়ার দৃশ্যের শুটিং হচ্ছিল। যারা নিয়মিত পারাপার হন নৌকায়, এমন স্থানীয় মানুষও ছিলেন। পোশাক ও মেকআপ এমন ছিল যে নৌকায় সাধারণ মানুষের কারোর আমাকে চেনার উপায় ছিল না।

অভিনেত্রী পূজা

এক নারী যাত্রী শুটিংয়ের ক্যামেরা দেখে নায়িকা কে জানতে চাচ্ছিলেন। ইউনিটের একজন আমাকে দেখিয়ে দিল। অনেকটাই নাক সিটকিয়ে ওই নারী বলেন, ‘‘হুহ, অন্য একটা নায়িকা নিলেই তো পারতেন।’’ তখন বুঝেছি, পোশাক-মেকআপে গ্রামের মেয়ের চরিত্রে আমি সার্থক।

‘লিপস্টিক’ ছবিটি নিয়ে আপনি কতোটা আশাবাদী?

পূজা চেরী রায় 

একটি অন্য রকমের ভালো কাজ হচ্ছে। ডাবিং করতে গিয়ে আরও ভালোভাবে টের পেয়েছি। ফুটেজ দেখতে দেখতে ডাবিংয়ের তিন ঘণ্টা যে কখন চলে গেছে, বুঝতেই পারিনি। টিমের সবারই অক্লান্ত পরিশ্রম আছে এই ছবিতে। অনেক দিন পর একটা ভালো ছবি করার সুযোগ পেয়েছি। এই মুহূর্তে আমার সেটি দরকারও। ছবিটি নিয়ে বড় প্রত্যাশা আছে আমার।

‘লিপস্টিক’ সিনেমার গান নিন্দুকে

 

 

;

ঈদ ও বৈশাখের দুই গান নিয়ে রোজিনা



বিনোদন প্রতিবেদক, বার্তা২৪.কম
কণ্ঠশিল্পী রোজিনার নতুন দুই গান

কণ্ঠশিল্পী রোজিনার নতুন দুই গান

  • Font increase
  • Font Decrease

কণ্ঠশিল্পী রোজিনা আক্তারের কণ্ঠে ফোক গান অন্যরকম আবেদন পায়। তিনি এ পর্যন্ত অনেক মৌলিক গানও করেছেন। সেই তালিকায় যেমন রয়েছে ফোকগান, তেমনি আছে আধুনিক ও দেশের গান। বিশেষ করে বিষয়ভিত্তিক গান করে তিনি পেয়েছেন আলাদা পরিচিতি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থেকে শুরু করে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, পদ্মা সেতু, মেট্রোরেল, পুলিস বাহিনীসহ সমসাময়িক নানা বিষয়ে গান করেছেন রোজিনা।

এবার ঈদ আর পহেলা বৈশাখের মতো দুটি বড় উৎসব পর পর পড়ায় সবার মধ্যে আনন্দের আমেজও দ্বিগুণ। আর সেই আনন্দকে আরও খানিকটা বাড়িয়ে দিতে নতুন গান নিয়ে হাজির হচ্ছেন রোজিনা। তাও আবার একটি নয়, দু দুটি গান আসছে এই শিল্পীর।
একটি ঈদ উপলক্ষ্যে, যার নাম 'তোকে শুধু চাই'। গানটির গীতিকার সাহবুদ্দিন মজুমদার, সুর ও সঙ্গীতায়োজন করেছেন শামীম মাহমুদ।

কণ্ঠশিল্পী রোজিনা আক্তার

রোজিনার আরেকটি গান আসছে বাংলা নববর্ষকে ঘিরে৷ সেই গানটির নাম 'চল রমনাতে যাই'। কথা ও সুর করেছেন তরুণ সিংহ৷ আর সঙ্গীত পরিচালক ঋষিকেশ রকি।
দুটি গানই শিগগিরই 'সুরের আলো বিডি' ইউটিউব চ্যানেলে প্রকাশিত হবে।
রোজিনা বলেন, 'দুটি গানি খুব যত্ন নিয়ে করেছি। এ প্রজন্মের দর্শক শ্রোতার কথা চিন্তা করেই গানন দুটির কথা, সুর ও মিউজিক করেছি৷ আশা আমার এই গান দুটি ঈদ ও পহেলা বৈশাখের উৎসবকে আরও রঙিন করে তুলবে।'

;

গল্পই ‘ওমর’-এর ইউএসপি : রাজ



মাসিদ রণ, সিনিয়র নিউজরুম এডিটর, বার্তা২৪.কম
‘ওমর’ সিনেমার পরিচালক রাজ

‘ওমর’ সিনেমার পরিচালক রাজ

  • Font increase
  • Font Decrease

ছোট ও বড়পর্দার জনপ্রিয় নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এবার ঈদুল ফিতরে যে অনেক সিনেমার ভীড়ে অন্যতম আকর্ষণ ‘ওমর’। ছবিটি পরিচালনা করেছেন রাজ। নিজের ছবি নিয়ে বার্তা২৪.কমের সঙ্গে কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন মাসিদ রণ-

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ

মাসিদ রণ : পরিচালককে গল্প তাড়া করে। সেই জায়গা থেকে ‘ওমর’-এর গল্প আপনার মনস্তাত্বিক জগতকে কিভাবে আলোড়িত করেছে?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : ‘ওমর’-এর গল্প শুটিংয়ের আগে, পরে এমনকি এখনো সারাক্ষণই আমাকে আলোড়িত করছে। দর্শকদের ভালো লাগলে মনে করবো তাদের আবেগ ধরতে পেরেছি।

পরিচালক মোস্তফা কামাল রাজ

মাসিদ রণ : ‘ওমর’-এর ইউএসপি কী?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : গল্প। ‘ওমর’-এর একঝলক ও ট্রেলার দেখে দর্শক যেমন গল্পের ধারণা করছেন, সিনেমাহলে গিয়ে আরেকটি গল্প পাবেন তারা! আমার বিশ্বাস, ছবিটা একবার দেখতে বসলে বেশিরভাগ দর্শকই শেষ না করে উঠতে পারবেন না। সবার প্রতি আহ্বান, প্রথম দৃশ্য থেকে ‘ওমর’ দেখবেন।

‘ওমর’ সিনেমার পোস্টার

মাসিদ রণ : শুরু থেকেই কি ‘ওমর’ ঈদে মুক্তি দেওয়ার কথা ভেবেছিলেন?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : হ্যাঁ, শুরু থেকেই আমাদের পরিকল্পনা ছিল ঈদে আসার। সেভাবেই মহড়া থেকে শুরু করে শুটিং ও পোস্ট-প্রোডাকশনসহ সব ডিজাইন করে রেখেছিলাম। শেষ পর্যন্ত সবকিছু পরিকল্পনামাফিক করতে পারায় ভালো লাগছে।

 মোস্তফা কামাল রাজ

মাসিদ রণ : এক ঈদে অনেক ছবি আসায় কোনো চাপ অনুভব করছেন কিনা?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : একেবারেই না। কারণ একেকটি ছবি একেক রকম গল্প নিয়ে তৈরি হয়েছে। ধরুন, ঈদ উপলক্ষে বাজারে অনেক ধরনের পোশাক বিক্রি হ”েছ। কোনো পোশাকই কিš‘ ফেলনা না। কোনোটা বেশি বিক্রি হ”েছ, কোনোটা কম বিক্রি হচ্ছে। এখানে চাপ-তাপের কিছু নেই। গল্প ভালো হলে দর্শকদের মুখে মুখে থাকে ছবির নাম। এটাই নিয়ম।

মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় সিনেমা ‘ওমর’

মাসিদ রণ : অল্প সিনেমা হল, কিন্তু অনেক সিনেমা মুক্তির মিছিলে এসেছে। ঈদে হুমড়ি খেয়ে ছবি মুক্তি দেওয়ার প্রবণতাকে কিভাবে দেখছেন?

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : আগেই বলেছি, ‘ওমর’ ঈদ মাথায় রেখে বানিয়েছি। অন্যগুলোর মধ্যে শুধু ‘রাজকুমার’ ঈদ উপলক্ষে বানানো। বাকি ছবিগুলো ঈদে মুক্তি দেওয়ার ব্যাপারে সেগুলোর প্রযোজক-পরিচালকরা ভালো বলতে পারবেন। তারা নিশ্চয়ই মনে করছেন, তাদের কন্টেন্ট সেরা। সেজন্য তারা আত্মবিশ্বাস নিয়েই ছবি মুক্তির সিদ্ধান্ত নিয়েছেন। এখানে ভালো-খারাপের কিছু নেই। সারা বছর বন্ধ থাকলেও ঈদ উপলক্ষে বেশ কিছু সিনেমাহল চালু হয়। ঈদে ভালো ব্যবসা হয় বলেই তো এমন চিত্র দেখি আমরা।

 রাজ

মাসিদ রণ : সবশেষে ‘ওমর’ নির্মাণের অভিজ্ঞতা সংক্ষেপে বলুন...

মুহাম্মদ মোস্তফা কামাল রাজ : ‘ওমর’ নির্মাণের অভিজ্ঞতা এককথায় দারুণ। ছবিটিতে যারা কাজ করেছেন, তারা আমার পরিবারের মতো। তারা প্রত্যেকে অসাধারণ অভিনেতা, আমার জন্য তাদের সামলানো সহজ ছিলো, যেহেতু তাদের আমি পরিবার মনে করি। আমরা শুটিংয়ের আগে আড়াই মাস মহড়া করেছি। ব্যস্ততা সত্ত্বেও সবাই আমাকে সময় দিয়েছেন। আর শুটিং সেটের পরিবেশ থাকতো হাসি-আনন্দ-আড্ডায় মুখর। সব মিলিয়ে আমার এই পরিবার নিয়ে আমি অনেক খুশি।

পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ

 

 

;