সেরা ১০ সুন্দরী আসছেন টিভিতে, ৩০ সেপ্টেম্বর গ্র্যান্ড ফিনালে



বিনোদন ডেস্ক
সেরা ১০ সুন্দরী

সেরা ১০ সুন্দরী

  • Font increase
  • Font Decrease

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৮’।

অডিশন, সিলেকশন, পারফরম্যান্সসহ ধাপে ধাপে বাছাই প্রক্রিয়ায় নির্বাচিত হয়েছেন এই প্রতিযোগিতার সেরা ১০ সুন্দরী।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে এটিএন বাংলায় দেখা যাবে নির্বাচিত তরুণীদের।

ডিজে সনিকা ও আরজে নিরবের উপস্থাপনায় প্রতিদিন রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত প্রচার হবে অনুষ্ঠানটি।

এদিকে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে এখন চলছে সেরা ১০ প্রতিযোগীকে নিয়ে গ্রুমিং পর্ব।

সেখানে নাচের প্রশিক্ষণ দিচ্ছেন কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/25/1537870801957.jpg

অন্তর শোবিজের আয়োজনে গত ১৬ সেপ্টেম্বর থেকে এফডিসিতে সেট তৈরি করে শুরু হয় এবারের প্রতিযোগিতা।

মূল বিচারকের দায়িত্ব পালন করছেন কয়েকজন তারকা।

মডেল ও অভিনেত্রী তারিনের বিচারের মূল বিষয় নাচ, জনপ্রিয় সংগীতশিল্পী শুভ্রদেবের মূল বিষয় সংগীত, মডেল ও অভিনেতা খালেদ সুজনের বিষয় র‌্যাম্প, মডেল ইমির মূল বিষয় ফ্যাশন ও আউটফিট আর ব্যারিস্টার ফারাবীর বিষয় সাধারণ জ্ঞান।

গালা রাউন্ডে আইকন বিচারক হিসেবে যোগ দেবেন মাইলস ব্যান্ডের শাফিন আহমেদ, হামিন আহমেদসহ অনেকে।

সেরা ১০ প্রতিযোগীকে নিয়ে আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2018/Sep/25/1537870825136.jpg

এই আয়োজন থেকে উঠে আসা বিজয়ীকে চলতি মাসের শেষ সপ্তাহে পাঠানো হবে মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত পর্বে।

এ বছরের ৮ ডিসেম্বর চীনের সানাইয়া শহরে বিশ্বসুন্দরীর মঞ্চে উঠবেন বাংলাদেশের মুকুট জয়ী সুন্দরী।

এর আগে বাংলাদেশের সুন্দরীকে তৈরি করবেন বিখ্যাত গ্রুমার নয়নিকা চ্যাটার্জি। তার হাতে গ্রুমিং করে ১৯৯৬ থেকে একাধিক প্রতিযোগী বিশ্বসুন্দরীর মুকুট জিতেছেন।

অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী বলেন,

‘এবার সব প্রস্তুতি ভালো। বিশ্বসেরার মুকুটের জন্য দারুণভাবে লড়তে চাই আমরা।’

   

পরীমণির বিরুদ্ধে বোটক্লাবে ভাঙচুর-মারধরের প্রমাণ পেয়েছে পিবিআই



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
পরীমণি

পরীমণি

  • Font increase
  • Font Decrease

আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে ঢাকার সাভারের বোট ক্লাবের পরিচালক নাছির উদ্দিন মাহমুদকে মারধর ও ভাঙচুরসহ ভয়ভীতি দেখানোর সত্যতা পেয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঢাকা জেলার পিবিআই পরিদর্শক মো. মনির হোসেন অভিযোগের সত্যতা পেয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এতে পরীমণিসহ জুনায়েদ বোগদাদী জিমিকে অভিযুক্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) আদালতে এ মামলার প্রতিবেদন গ্রহণের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে।

এদিকে, আলোচিত নায়িকা পরীমনির বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছেন মামলার বাদী ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ। বৃহস্পতিবার ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম সাইফুল ইসলামের আদালতে এ আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত পরে আদেশ দিবেন বলে জানান।

বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম মোহাম্মদ সোহেল এ তথ্য জানান।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. মনির হোসেন ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরীমনি ও তার কস্টিউম ডিজাইনার জুনায়েদ বোগদাদী জিমি ওরফে জিমের বিরুদ্ধে মারধর ও ভয়ভীতি দেখানোর অভিযোগের সত্যতা পেয়েছে মর্মে প্রতিবেদন দাখিল করেন। তবে আরেক আসামি ফাতেমা তুজ জান্নাত বনির বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া মর্মেও প্রতিবেদনে উল্লেখ করা হয়।

২০২২ সালের ৬ জুলাই আদালতে মামলাটি করেন ব্যবসায়ী নাসির উদ্দিন।

মামলার এজাহারে বলা হয়, পরীমনি ও তার সহযোগীরা অ্যালকোহলসেবী (মদ পানকারী)। সুযোগ বুঝে তারা বিভিন্ন নামীদামি ক্লাবে ঢুকে মদ পান করেন এবং পার্সেল নিয়ে মূল্য পরিশোধ করেন না। পরীমনি তার পরিচিত পুলিশ কর্মকর্তাদের দিয়ে মিথ্যা মামলা করে হয়রানির ভয় দেখান। ২০২১ সালের ৯ জুন রাত ১২টার পর আসামিরা সাভারের বোট ক্লাবে ঢুকে দ্বিতীয়তলার ওয়াশরুম ব্যবহার করেন।

পরে তারা ক্লাবের ভেতরে বসে মদ পান করেন। বাদী ও তার সহযোগী শাহ শহিদুল আলম রাত সোয়া ১টার দিকে যখন ক্লাব ত্যাগ করছিলেন, তখন পরীমনি উদ্দেশ্যমূলকভাবে বাদী নাসির উদ্দিনকে ডাক দেন এবং তাদের সঙ্গে কিছু সময় বসার অনুরোধ করেন। একপর্যায়ে পরীমনি অশ্লীল অঙ্গভঙ্গির মাধ্যমে নাসির উদ্দিনকে আকৃষ্ট করার চেষ্টা করেন এবং একটি ব্লু লেবেল মদের বোতল বিনা মূল্যে পার্সেল দেওয়ার জন্য বাদীকে চাপ দেন। 

বাদী এতে রাজি না হওয়ায় পরীমনি বাদীকে গালমন্দ করেন। বাদী এবং আসামিদের মধ্যে বাদানুবাদের একপর্যায়ে পরীমনি বাদীর দিকে একটি সারভিং গ্লাস ছুড়ে মারেন এবং হাতে থাকা মোবাইল ফোনটিও ছুড়ে মারেন। এতে নাসির উদ্দিন মাথায় এবং বুকে আঘাতপ্রাপ্ত হন। পরীমনি ও তার সহযোগীরা নাসির উদ্দিনকে মারধর ও হত্যার হুমকি দেন ও ভাঙচুর করেন।

;

মা হারালেন বেবি নাজনীন



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মা হারালেন জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবি নাজনীন। ১৭ই এপ্রিল সকালে তার মা আবিদা মনসুর চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। (ইন্না লিল্লাহি ওয়া---- রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতাসহ নানা সমস্যায় ভুগছিলেন। তিনি তিন মেয়ে, এক ছেলে, নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বেবি নাজনীনের পারিবারিক সূত্র জানায়, বুধবার বাদ জোহর জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়। ১৬ই এপ্রিল বেবী নাজনীন যুক্তরাষ্ট্র থেকে পেশাগত কারণে জাপান রওনা হয়েছেন। সেখান থেকে মায়ের চলে যাওয়ার খবর পেয়েছেন। দ্রুতই ঢাকা ফেরার কথা রয়েছে তার। মায়ের জন্য সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

 

;

ছেলের নাম জানালেন হবু বাবা রণবীর সিং



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

  • Font increase
  • Font Decrease

বিয়ের পাঁচ বছর পর বাবা-মা হতে যাচ্ছেন বলিউডের অন্যতম জনপ্রিয় তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন। চলতি বছরের সেপ্টেম্বরেই নতুন অতিথি আসছে তাদের ঘর আলো করে।

অনাগত সন্তানের অপেক্ষায় এখন দিন গুনছেন এই তারকা জুটি। কিন্তু পুত্র নাকি কন্যা সন্তানের অপেক্ষায় তারা, সেই প্রসঙ্গে নিজের মনের ইচ্ছের কথা জানালেন রণবীর সিং।

তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন

রণবীর জানান, মন্দিরে গিয়ে প্রসাদ নিয়ে কি আমরা বাছ-বিচার করি? নিশ্চয়ই না। তাই ঈশ্বর যা দেবেন তাতেই আমি খুশি। ওকে নিজের জীবনের থেকেও বেশি ভালোবাসব।

এক সাক্ষাৎকারে রণবীর জানিয়েছেন, সংসারে দীপিকার মতো একটি কন্যা সন্তান চান তিনি। তবে ছেলে সন্তানের বাবা হলে তার নাম রাখার ইচ্ছা রয়েছে শৌর্যবীর সিং।

রণবীর সিং

এদিকে সম্প্রতি বিমান বন্দরে আসা-যাওয়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে দীপিকার। যেই ভিডিওতে স্পষ্ট বোঝা যাচ্ছে দীপিকার কোনো বেবি বাম্প নেই। এরপর থেকেই নেট দুনিয়ায় খবর ছড়িয়ে পড়ে সারোগেসির মাধ্যমে মা হচ্ছেন দীপিকা। যদিও এ প্রসঙ্গে এখন পর্যন্ত মুখ খোলেননি রণবীর কিংবা দীপিকা কেউই।

তথ্যসূত্র : স্পটবয়

তারকা দম্পতি রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন
;

দ্বিতীয়বার কান থেকে আমন্ত্রণ পাওয়া অবিশ্বাস্য সম্মান : ঋতি



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ ঋতি

চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার সাদিয়া খালিদ ঋতি

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশের সাদিয়া খালিদ ঋতিকে আবারও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের ফিপ্রেসকি জুরি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে।

৭৭তম কান উৎসব থেকে ডাক পাওয়া প্রসঙ্গে সাংবাদিক, চলচ্চিত্র সমালোচক ও চিত্রনাট্যকার ঋতি বলেন, ‘কান বিশ্বের সবচেয়ে বড় এবং মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব। দ্বিতীয়বার কান থেকে আমন্ত্রণ পাওয়া একটি অবিশ্বাস্য সম্মান। জুরি বোর্ডে আমাদের চলচ্চিত্র সমালোচকদের নিয়মিত উপস্থিতি বিশ্ব চলচ্চিত্রকে ইউরোকেন্দ্রিক লেন্স থেকে সরে এসে আমাদের দৃষ্টিভঙ্গি উপলব্ধি করতে সাহায্য করবে।’

ঋতি বিয়ে করেছেন সঙ্গীতের তারকা দম্পতি রফিকুল আলম ও আবিদা সুলতানার ছেলে ফারশিদ আলমকে

ইউনিভার্সিটি অব ক্যালিফোর্নিয়া, লস এঞ্জেলেস থেকে চিত্রনাট্যে পড়াশোনা শেষ করে ঋতি বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবের জুরির দায়িত্ব পালন করেছেন। দেশগুলোর মধ্যে রয়েছে ইতালি, ভারত, ইংল্যান্ড, নেপাল, ফ্রান্স, রাশিয়া, শ্রীলঙ্কা ও বাংলাদেশে। তিনি বেঙ্গালুরু ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভালে ফিপ্রেসকি (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস) জুরি হিসেবেও কাজ করেছেন দক্ষতার সঙ্গে।

সাদিয়া খালিদ ঋতি

ঋতি ২০২২ সালে বাংলাদেশ থেকে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডের প্রথম আন্তর্জাতিক ভোটার এবং ২০২০ সালে বার্লিনালে ট্যালেন্টসে প্রথম বাংলাদেশী চলচ্চিত্র সমালোচক হিসাবে নির্বাচিত হন। তিনি ফিল্ম ইন্ডিপেনডেন্ট এবং লোকার্নো ওপেন ডোরস-এর সাথে মেন্টরশিপ প্রোগ্রামে অংশ নিয়েছিলেন। ব্রিটিশ কাউন্সিল থেকে চার্লস ওয়ালেস ফেলোশিপের অংশ হিসাবে তিনি ২০২৩ সালে ব্রিটিশ ফিল্ম ইনস্টিটিউটে পরাবাস্তব চলচ্চিত্র নির্মাণে প্রশিক্ষণ নিয়েছিলেন। তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানে ফিল্ম স্টাডিজ বিষয়ে পড়ান।

চিত্রনাট্যকারের ভূমিকায় ঋতিকে দেখা গিয়েছে নুরুল আলম আতিকের ওয়েব সিরিজ ‘আষাঢ়ে গল্প’তে। তার দুটো শর্ট ফিল্ম অস্কার কোয়ালিফাইং ফেস্টিভালে অংশ নিয়েছে। ৭৭তম কান চলচ্চিত্র উৎসব ১৪-২৫ মে, ২০২৪-এ অনুষ্ঠিত হবে ফ্রান্সের কান সৈকতে।

ঢাকা লিট ফেস্টে নির্মাতা অমিতাভ রেজার সঙ্গে এক সেশনে ঋতি

এর আগে বাংলাদেশ থেকে আহমেদ মুজতবা জামাল ২০০২, ২০০৫ এবং ২০০৯ সালে কানে ফিপ্রেসকি জুরি ছিলেন। ঋতি ২০১৯ সালে এবং ২০২২ সালে বিধান রিবেরু এই জুরির দায়িত্ব পালন করেন। তারা আইএফসিএবি (বাংলাদেশের আন্তর্জাতিক চলচ্চিত্র সমালোচক সমিতি)-এর সদস্য হিসেবে যোগদান করেন সেই উৎসবে। এর আগে ২০১৯ সালে প্রথমবার তিনি কানের জুরি সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

;