পন্টিংয়ের চোখে সাকিব 'ডেঞ্জারম্যান'



সিনিয়র করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
সাকিবের প্রশংশায় পঞ্চমুখ পন্টিং

সাকিবের প্রশংশায় পঞ্চমুখ পন্টিং

  • Font increase
  • Font Decrease

বিশ্বকাপের আগে শতভাগ ফিটনেস এখনও ফিরে পাননি তিনি। এমন কী পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তাকে বাইরে রেখেই রোববার একাদশ ঠিক করেছে টিম ম্যানেজম্যান্ট। বিশ্বকাপের আগে সাকিব আল হাসানকে নিয়ে কোন ঝুঁকিই নিতে রাজী নয়! ইংল্যান্ড বিশ্বকাপে অনন্য এক মাইলফলকের হাতছানি নিয়ে খেলতে নামবেন এই অলরাউন্ডার। মাত্র একটি উইকেট। তাহলেই ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান ও ২৫০ উইকেট ক্লাবে নাম লেখাবেন বাংলাদেশ দলের সহ-অধিনায়ক।

তার আগে সাকিবের প্রশংসায় মেতেছেন রিকি পন্টিং। অস্ট্রেলিয়ার দুবারের ওয়ানডে বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক গলা ছেড়েই সাকিব বন্দনা করলেন।

অস্ট্রেলিয়ার একটি ওয়েবসাইটে রিকি পন্টিং জানালেন, সাকিবই তার চোখে বাংলাদেশের সবচেয়ে ভয়ঙ্কর তারকা। ডেঞ্জারম্যান। সাবেক অজি অধিনায়ক জানাচ্ছিলেন, ‘বিশ্বকাপে বাংলাদেশের জন্য আমার চোখে ডেঞ্জারম্যান সাকিব আল হাসান। এই অলরাউন্ডার অনেক দিন ধরেই খেলছে। ব্যাটিং অর্ডারে যেখানেই নেমেছেন রান পেয়েছেন। স্কয়ার অব দ্য উইকেটে বেশ শক্তিশালী। ব্যাকওয়ার্ড পয়েন্ট ও থার্ড ম্যান অঞ্চলে রান তুলতে দক্ষ সাকিব।’

এটা বলার অবকাশ রাখে না আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ ক্রিকেটের সেরা বিজ্ঞাপন সাকিবই। আইসিসির সবশেষ র‍্যাংকিং ফের ওয়ানডের সেরা অলরাউন্ডার হয়েছেন তিনি। ব্যাট-বল দুটোতেই দাপট দেখিয়ে যাচ্ছেন। তাকে ঘিরে প্রশংসা তো হতেই পারে। তবে পন্টিংয়ের মতো মহাতারকার বিশ্লেষণকে আলাদা চোখে দেখতেই হবে।

পন্টি বলছিলেন, ‘দেখুন, বোলার হিসেবে সাকিব বেশ বুদ্ধিমান। ও কখনই বড় টার্ন করানো স্পিনার নয়। বেশিরভাগ ফিঙ্গার স্পিনাররা এখন উইকেট টু উইকেট বল করে আর রান থামাতে চায়। সাকিব এখানে ব্যতিক্রম।  গতি ও ফ্লাইটে পরিবর্তন এনে উইকেট নেয়ার চেষ্টা চালিয়ে যায় ও। খুবই আক্রমণাত্মক ক্রিকেটার সাকিব। শুরুতে কয়েকটি বলে ও আপনাকে ক্রিজে রাখবে। তারপর গতি আর বৈচিত্র্য এনে অপেক্ষা করবে কখন ব্যাটসম্যান তাকে মারতে আসবে।’

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে সাকিবের ফ্রাঞ্চাইজি ক্রিকেটেও চোখ আছে পন্টিংয়ের। একই সঙ্গে বিশ্বকাপ তামিম ইকবালও ঝড় তুলতে পারেন বলে মনে করেন অজি সাবেক তারকা। জানান, ‘অনেকদিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেট খেলছে সাকিব। বিগ ব্যাশে খেলেছে। আইপিএলেও নিয়মিত আছে। পুরো বাংলাদেশ দলটাতে চোখ রাখলে সাকিব ও তামিমকে আলাদা করে চোখে পড়বে।’

   

শেষ বলে এসে গুজরাটকে আটকালো দিল্লি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

আইপিএলের চলতি আসরের ৪০তম ম্যাচে গত রাতে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটান্স। যেখানে ঘরের মাঠে গুজরাটের বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বল পর্যন্ত গড়িয়েছিল খেলা, অবশেষে ৪ রানের জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

এদিন টসে জিতে শুরুতে স্বাগতিক দিল্লিকে ব্যাটিংয়ে পাঠায় গুজরাট। ব্যাট হাতে দিল্লির দুই ওপেনার তেমন কিছু করে না দেখাতে পারলেও অক্ষর পাটেল ও অধিনায়ক রিশাভ পান্তের ব্যাট দারুণভাবে হেসেছে। অক্ষর ৪৩ বলে ৬৬ ও পান্ত ৪৩ বলে অপরাজিত ৮৮ রান করেছেন। শেষে ট্রিসান স্টাবসের ৭ বলে ২৬ রানের ক্যামেও ইনিংসের মাধ্যমে দিল্লির দলীয় সংগ্রহ দাঁড়ায় ২২৪ রান।

জবাবে ব্যাট হাতে নেমে শুরুতেই ধাক্কা খায় গুজরাট। দ্বিতীয় ওভারে অধিনায়ক শুবমান গিল সাজঘরে ফেরত যান মাত্র ৬ রানে। তবে সাই সুদর্শন ও ড্যাভিড মিলারের ব্যাটে ভর করে জয়ের বেশ সন্নিকটে পৌঁছায় সফরকারীরা। তবে নিজের সর্বোচ্চ চেষ্টাটা করেও দলকে জয় তুলে এনে দিতে পারেননি আফগান ক্রিকেটার রশিদ খান। শেষে মাত্র ৪ রানের ব্যবধানে হারতে হয় তাদের।

এই ম্যাচের পর সমান ৯ ম্যাচে দিল্লির ও গুজরাটের পয়েন্ট ৮। তবে নেট রানরেটের হিসেবে তালিকার ছয়ে আছে দিল্লি এবং সাতে গুজরাট।

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঢাকা প্রিমিয়ার লিগ

আবাহনী–গাজী গ্রুপ

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

শাইনপুকুর–শেখ জামাল

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

মোহামেডান–প্রাইম ব্যাংক

সকাল ৯টা - বিসিবি ইউটিউব চ্যানেল

৪র্থ টি–টোয়েন্টি

পাকিস্তান–নিউজিল্যান্ড

রাত ৮–৩০ মিনিট - এ স্পোর্টস ও জিও সুপার

আইপিএল

সানরাইজার্স হায়দরাবাদ–রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু

রাত ৮টা - স্টার স্পোর্টস ১, গাজী টিভি ও টি স্পোর্টস

ইংলিশ প্রিমিয়ার লিগ

ব্রাইটন–ম্যানচেস্টার সিটি

রাত ১টা - স্টার স্পোর্টস সিলেক্ট ১

;

বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক



ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বান্দরবান
বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক

বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক

  • Font increase
  • Font Decrease

বান্দরবানে এক কেজি ৭০০ গ্রাম আফিমসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৪ এপ্রিল) র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল' অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতার মাদক কারবারি হলেন উম্যামং মার্মা (৫২)। সে বান্দরবান সদরের কুহালং নতুন চড়ই পাড়া এলাকার মৃত ক্যশৈ অং মার্মার ছেলে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে ২৩ এপ্রিল দিবাগত রাত দেড়টায় বান্দরবান সদরের কুহালং ইউপির পশ্চিম মুসলিম পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় এক কেজি ৭০০ গ্রাম আফিমসহ গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার উম্যামং মার্মা গোল্ডেন ওয়েজ কেন্দ্রিক আন্তর্জাতিক আফিম পাচারকারী চক্রের সদস্য মর্মে স্বীকার করেছেন। মাদক কারবারির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

;

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগের দুই ফুটবলার আটক



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগে খেলা দুই ফুটবলারকে আটক করেছে ইংল্যান্ডের পুলিশ। গত শুক্রবার (১৯ এপ্রিল) দুই ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়ে সপ্তাহান্তে পুলিশ তাদের আটক করে।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার (২০ এপ্রিল) ধর্ষণে প্ররোচনা ও সাহায্য করার অভিযোগে একজন ফুটবলারকে আটক করে পুলিশ। এরপর রবিবার অপর এক ফুটবলারকে ধর্ষণের অভিযোগে আটক করা হয়।

জানা গেছে, প্রথম ফুটবলারকে তার ক্লাবের স্টেডিয়ামে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা। পরে একই দিন রাতে তাকে আটক করা হয়।

দুইজন ফুটবলার একই প্রিমিয়ার লিগ ক্লাবের খেলেন বলেও ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে নিশ্চিত করা হয়। আটক করার পরপরই অবশ্য দুজন জামিনে মুক্ত হয়েছেন।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ধর্ষণের দায়ে অভিযুক্ত দুই ফুটবলারেরই বয়স ১৯। তবে এই দুই ফুটবলারের ক্লাব এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে জানিয়েছে অপর এক ব্রিটিশ দৈনিক সান। তাদেরকে ক্লাব কোনো ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে কিনা সেটাও জানা যায়নি।

;