আবাহনীকে হারিয়ে দিল প্রাইম ব্যাংক



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
সেঞ্চুরির পর প্রাইম ব্যাংকের অধিনায়ক এনামুল হক বিজয়/ ছবি: বার্তা২৪.কম

সেঞ্চুরির পর প্রাইম ব্যাংকের অধিনায়ক এনামুল হক বিজয়/ ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শুরু এবং শেষের হিসেব মিললো না আবাহনী লিমিটেডের। আর ম্যাচে শুরু, মাঝের এবং শেষের সব হিসেবই দারুণভাবে মিলিয়ে ফেললো প্রাইম ব্যাংক লিমিটেড। সেই কৃতিত্বে তারা ম্যাচ জিতলো ১৬ রানে। লিগে আবাহনী প্রথমবারের মতো হারের মুখ দেখল।

প্রাইম ব্যাংকের ১৬ রানের জয়ের এই ম্যাচে ব্যাট হাতে নায়ক অধিনায়ক এনামুল হক বিজয়। লিগে নিজের টানা তিন ম্যাচে সেঞ্চুরি পেলেন প্রাইম ব্যাংকের এই ওপেনার। এনামুলের ১০২, অভিমূন্য ঈশ্বরায়নের ৮৫ ও আরিফুল হকের ২৭ বলে হার না মানা ৫১ রানের সুবাদে প্রাইম ব্যাংক ৩০২ রানের বড় স্কোর গড়ে।

ফতুল্লার খান সাহেব ওসমান স্টেডিয়ামের স্লো উইকেটে এই রান অবশ্য চ্যালেঞ্জিং স্কোর। আবাহনীর শুরুর দিকের ব্যাটসম্যানরা সেই চ্যালেঞ্জে মোটেও সফল নন। মাঝে দুই ব্যাটসম্যান ওয়াসিম জাফর (৯১ বলে ৯৪ রান) ও নাজমুল হাসান শান্ত (৮২ বলে ৭৩ রান) প্রতিরোধ গড়ায় আবাহনী শেষের দিকে ম্যাচ জয়ের একটা স্বপ্ন নিয়ে সামনে বাড়ে। অধিনায়ক মোসাদ্দেক হোসেন সৈকত শেষের দিকে একাই দলের স্বপ্নের সারথী। কিন্তু সঙ্গী হিসেবে যে কাউকে পেলেন না!

ম্যাচ জিততে শেষ ৯ বলে আবাহনীর প্রয়োজন ছিল ১৭ রানের। হাতে বাকি দুই উইকেট। ৫২ রান নিয়ে আবাহনীর আশা ভরসার প্রতীক হয়ে দাঁড়িয়ে তখন মোসাদেক হোসেন সৈকত। শেষের এই সময়টায় আব্দুর রাজ্জাকের অভিজ্ঞতায় ভরসা রাখলেন প্রাইম ব্যাংক অধিনায়ক এনামুল হক বিজয়।

রাজ্জাকের সেই অভিজ্ঞতা প্রাইম ব্যাংকের জয়ের ‘ফাইনাল একাউন্ট’ ঠিকঠাক মিলিয়ে দিল। নিজের শেষ ওভারে চতুর্থ ও পঞ্চম বলে আবাহনীর শেষ দুটি উইকেট উপড়ে দিয়ে রাজ্জাক দলকে জেতালেন ১৬ রানে। চতুর্থ বলে নাজমুল ইসলাম অপু ও পরের বলেই মোসাদ্দেক হোসেন সৈকতকে ফেরান রাজ্জাক।

এই জয়ে প্রাইম ব্যাংক পাঁচ ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলে আবাহনীর সঙ্গে সমান অবস্থানে।

সংক্ষিপ্ত স্কোর: প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব: ৩০২/৫ (৫০ ওভারে, এনামুল ১০২, অভিমূন্য ৮৫, আরিফুল ৫১*, মোসাদ্দেক ১/৯)। আবাহনী: ২৮৬/১০ (৪৮.৫ ওভারে, সৌম্য ৩৬, ওয়াসিম জাফর ৯৪, নাজমুল হাসান শান্ত ৭৩, মোসাদ্দেক ৫২, রাজ্জাক ৩/৫৭, আল আমিন জুনিয়র ৩/৪৫, নাহিদুল ৩/৫৬)। ফল: প্রাইম ব্যাংক ১৬ রানে জয়ী। ম্যাচ সেরা: এনামুল হক বিজয়।

   

বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক



Rasel
বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক

বান্দরবানে আফিমসহ মাদক কারবারি আটক

  • Font increase
  • Font Decrease

বান্দরবানে এক কেজি ৭০০ গ্রাম আফিমসহ এক মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‍্যাব।

বুধবার (২৪ এপ্রিল) র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল' অ্যান্ড মিডিয়া) আবু সালাম চৌধুরী এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতার মাদক কারবারি হলেন উম্যামং মার্মা (৫২)। সে বান্দরবান সদরের কুহালং নতুন চড়ই পাড়া এলাকার মৃত ক্যশৈ অং মার্মার ছেলে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে ২৩ এপ্রিল দিবাগত রাত দেড়টায় বান্দরবান সদরের কুহালং ইউপির পশ্চিম মুসলিম পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে র‍্যাব। এসময় এক কেজি ৭০০ গ্রাম আফিমসহ গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার উম্যামং মার্মা গোল্ডেন ওয়েজ কেন্দ্রিক আন্তর্জাতিক আফিম পাচারকারী চক্রের সদস্য মর্মে স্বীকার করেছেন। মাদক কারবারির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

;

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগের দুই ফুটবলার আটক



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ধর্ষণের অভিযোগে প্রিমিয়ার লিগে খেলা দুই ফুটবলারকে আটক করেছে ইংল্যান্ডের পুলিশ। গত শুক্রবার (১৯ এপ্রিল) দুই ফুটবলারের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ পেয়ে সপ্তাহান্তে পুলিশ তাদের আটক করে।

ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট জানিয়েছে, শনিবার (২০ এপ্রিল) ধর্ষণে প্ররোচনা ও সাহায্য করার অভিযোগে একজন ফুটবলারকে আটক করে পুলিশ। এরপর রবিবার অপর এক ফুটবলারকে ধর্ষণের অভিযোগে আটক করা হয়।

জানা গেছে, প্রথম ফুটবলারকে তার ক্লাবের স্টেডিয়ামে জিজ্ঞাসাবাদ করেন পুলিশ কর্মকর্তারা। পরে একই দিন রাতে তাকে আটক করা হয়।

দুইজন ফুটবলার একই প্রিমিয়ার লিগ ক্লাবের খেলেন বলেও ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে নিশ্চিত করা হয়। আটক করার পরপরই অবশ্য দুজন জামিনে মুক্ত হয়েছেন।

পুলিশের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ধর্ষণের দায়ে অভিযুক্ত দুই ফুটবলারেরই বয়স ১৯। তবে এই দুই ফুটবলারের ক্লাব এই বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি বলে জানিয়েছে অপর এক ব্রিটিশ দৈনিক সান। তাদেরকে ক্লাব কোনো ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে কিনা সেটাও জানা যায়নি।

;

মুস্তাফিজদের নয়, দোষ শিশিরের



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

লক্ষ্ণৌ সুপারজায়ান্টসের বিপক্ষে ঘরের মাঠেও চেন্নাই সুপার কিংস পেরে উঠল না। শেষ ওভারে ১৭ রান প্রয়োজন ছিল লক্ষ্ণৌয়ের, কিন্তু মুস্তাফিজ সে ওভারে বোলিংয়ে এসে তিনটি বৈধ ডেলিভারিতেই খরচ করেছেন ১৯ রান। ম্যাচটি ৬ উইকেটের বড় ব্যবধানে হারতে হয় তাদের।

২১০ রানের বড় সংগ্রহ নিয়েও বোলারদের ব্যর্থতায় হারের মুখ দেখতে হয় চেন্নাইকে। শুধু মুস্তাফিজই, দলের অন্য বোলাররাও লক্ষ্ণৌয়ের ব্যাটিংয়ের সামনে খাবি খেয়েছেন। তাদের শাসন করেই ১২৪ রানের অবিশ্বাস্য হার না মানা ইনিংস খেলে লক্ষ্ণৌকে জয় এনে দেন মার্কাস স্টয়নিস।

এমন দুর্দান্ত ইনিংস দেখে প্রতিপক্ষ শিবিরে থেকেও প্রশংসা না করে পারেননি চেন্নাই অধিনায়ক এবং লক্ষ্ণৌয়ের বিপক্ষে সেঞ্চুরি করা ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়, ‘পরাজয় মেনে নেওয়া সবসময়ই কঠিন। লক্ষ্ণৌ ভালো করেছে। ১৩তম ওভার পর্যন্ত ম্যাচ আমাদের হাতেই ছিল। স্টয়নিস দুর্দান্ত ব্যাট করেছে। ওকে টুপি খোলা অভিনন্দন।’ 

তবে ২১০ রান ডিফেন্ড করতে না পারার পরও বোলারদের দায় দিচ্ছেন না চেন্নাই অধিনায়ক, ‘এই ম্যাচে শিশির প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আরেকটু ভালো হতে পারত। যদিও এটি খেলারই অংশ। যা আপনার হাতে নেই সেটি আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।’

;

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে আর্জেন্টিনার তেভেজ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছে আর্জেন্টিনার সাবেক ফুটবলার কার্লোস তেভেজকে। মঙ্গলবার (২৩ এপ্রিল) তাকে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা হওয়ার কথা।

ম্যানচেস্টারের দুই ক্লাব সিটি এবং ইউনাইটেডের হয়ে খেলা এই ফুটবলার অবসরের পর এখন আর্জেন্টাইন ক্লাব ইন্দিপেন্দিয়েন্তের হেড কোচের দায়িত্বে রয়েছেন। ক্লাবটি সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) দেয়া এক বিবৃতিতে জানায়, সান ইসিদ্রোর ত্রিনিদাদ হাসপাতালে প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তার অবস্থা ‘সন্তোষজনক’।

তবে সতর্কতাবশত তেভেজকে আরও কিছুদিন হাসপাতালে রাখা হবে বলেও ইন্দিপেন্দিয়েন্তের বিবৃতিতে জানানো হয়।

২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আর্জেন্টিনার জার্সিতে নিয়মিত দেখা যায় তেভেজকে। ২০২২ সালে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেয়ার পর কিছু সময় রোজারিও সেন্ট্রালের দায়িত্বে ছিলেন। ২০২৩ সালের আগস্টে ইন্দিপেন্দিয়েন্তের ডাগআউটে দাঁড়ান।

;