করণের জন্মদিনে প্রকাশ্যে এলো রকি অউর রানির ফার্স্ট লুক



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলতি বছরের শুরুর দিকেই শেষ হয়েছিল ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’-র শ্যুট। লম্বা বিরতি নিয়ে পরিচালনায় ফিরেছেন করণ জোহর।

বৃহস্পতিবার প্রকাশ্যে এল এই সিনেমার ফার্স্ট লুক পোস্টার। ২০১৬ সালে অ্যায় দিল হ্যায় মুশকিলের পর করণের পরিচালনায় সিনেমা মুক্তি পেতে চলেছে। পরিচালকের ৫১ বছরের জন্মদিনের দিনই সামনে এল ফার্স্ট লুক।

 


পোস্টারে রণবীর সিং-কে দেখা গেল ফাঙ্কি সানগ্লাস এবং গলায় একটি সোনার চেন পরে। শার্টের খোলা বোতামের ফাঁক থেকে চোখে পড়ছে চওড়া ছাতি। আরেকটি পোস্টারে অভিনেতা পরেছিলেন স্টাডেড লেদার জ্যাকেট।

উল্টো দিকে, আলিয়ার কাজল কালো চোখ, কপালে ছোট্ট কালো টিপ। খোলা চুল। সঙ্গে চোখ আটকাচ্ছে রানি (আলিয়া ভাট)-এর নাকের নথেও।


আলিয়া-রণবীরের কেমিস্ট্রি ধরা পড়েছে আরেকটি পোস্টারে। এই নিয়ে একসঙ্গে দ্বিতীয় সিনেমা তাঁদের। জোয়া আখতারের গল্লি বয়ের পর ফের জুটিতে।

কমেন্ট সেকশনে একজন লিখলেন, ‘অপেক্ষা করছি! হলে গিয়ে দেখতেই হবে।’ দ্বিতীয়জনের মন্তব্য, ‘আলিয়া আর রণবীর সিং-কে একসঙ্গে দারুণ লাগে। আশা করব করণ জোহরের আরেকটা মাস্টারপিস হবে এই সিনেমা।’ তৃতীয়জন লিখলেন, ‘থিয়েটারে গিয়ে করণ জোহরের ছবি দেখার মজাই আলাদা।’


বুধবার রকি অউর রানি কি প্রেম কাহানি-র একঝলক দেখান করণ জোহর। সঙ্গে ছিল তার প্রথম সিনেমা কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮), কাভি খুশি কাভি গম (২০০১), মাই নেম ইজ খান (২০১০) এবং এ দিল হ্যায় মুশকিল (২০১৬) সহ বেশ কয়েকটি সিনেমার ঝলকও। লেখেন, ‘পরিচালকের চেয়ারে বসার পর ম্যাজিকাল ২৫টা বছর। আমি শিখেছি, আমি বড় হয়েছি, কেঁদেছি, হেসেছি… আগামীকাল আমার হৃদয়ের আরেকটা টুকরো আপনাদের দেখাব। এমন এক গল্প যার ছত্রে ছত্রে প্রেম। আপনাদের সঙ্গে উদযাপন করব আমার এবারের জন্মদিন।’


রকি অউর রানি কি প্রেম কাহানি-তে আলিয়া ভাট , রণবীর সিং ছাড়াও রয়েছেন ধর্মেন্দ্র, শাবানা আজমি এবং জয়া বচ্চন। ঈশিতা মৈত্রা, শশাঙ্ক খৈতান এবং সুমিত রায় রচিত, ধর্ম প্রোডাকশন প্রযোজিত রকি অউর রানি কি প্রেম কাহানি ২৮ জুলাই মুক্তি পাবে।

   

চলচ্চিত্রশিল্পী হিসেবে আজকে আমি লজ্জিত : রিয়াজ



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চিত্রনায়ক রিয়াজ আহমেদ

চিত্রনায়ক রিয়াজ আহমেদ

  • Font increase
  • Font Decrease

গত মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠানের পর সাংবাদিকদের সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়ান শিল্পীরা। একসময় ঘটে মারামারি এবং ধস্তাধস্তির ঘটনা। এতে আহত হন ১০জন। গুরুতর আঘাত নিয়ে একাধিক সাংবাদিককে হাসপাতালে ভর্তি করা হয়। এক সাংবাদিক কিডনিতে আঘাতপ্রাপ্ত হয়েছেন বলেও খবর এসেছে। এফডিসিতে নবনির্বাচিত শিল্পী সমিতির অনুষ্ঠানে আমন্ত্রিত গণমাধ্যমকর্মীদের ওপর হামলার ঘটনায় এখন তোলপাড় মিডিয়াপাড়া।

এ ঘটনায় হতবাক সাংবাদিক, দর্শক, ভক্ত এবং শিল্পীরাও। নিন্দার ঝড় বইছে সামাজিক মাধ্যমে। সাধারণ মানুষ, সাংবাদিক, দর্শকদের পাশাপাশি বিষয়টিকে ন্যক্কারজনক বলছেন শোবিজ অঙ্গনের তারকারাও।

সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলার প্রতিবাদ জানিয়ে এর সুষ্ঠু তদন্ত ও বিচার চেয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ আহমেদও। গত মঙ্গলবার রাতেই নিজের ভেরিফায়েড ফেসবুকে স্ট্যাটাসে দেন রিয়াজ। লিখেছেন, ‘প্রিয় সাংবাদিক ভাইয়েরা, একজন চলচ্চিত্রশিল্পী হিসেবে আজকে আমি লজ্জিত ও আন্তরিকভাবে দুঃখিত। আমি আপনাদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।’

পাশাপাশি এ নিয়ে গণমাধ্যমেও কথা বলেছেন নায়ক। এ ঘটনা নিয়ে যারপরনাই ক্ষুব্ধ রিয়াজ। বলেছেন, ‘এফডিসিতে যে ঘটনা ঘটেছে, তা কোনোভাবেই প্রত্যাশিত নয়। যদিও এ ঘটনার সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন অনলাইন গণমাধ্যম সূত্রে এ ঘটনা সম্পর্কে জেনেছি।’

দুঃখ প্রকাশ করে রিয়াজ বলেন, ‘সাংবাদিক ভাইয়েরা আমাদের কাজের সঙ্গে দর্শকদের সেতুবন্ধ বা মেলবন্ধন তৈরি করে দেন। সেই সাংবাদিক ভাইদের এমন নির্মমভাবে এফডিসির অভ্যন্তরে পেটানো হয়েছে, এটা অত্যন্ত ন্যক্কারজনক একটি ঘটনা। সোশ্যাল মিডিয়ায় এ ঘটনার যেসব ছবি ও ভিডিও দেখেছি, তাতে আমার খুবই খারাপ লেগেছে। এমনটা আসলে হতে পারে না। চলচ্চিত্রশিল্পী ও সন্ত্রাসীর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। চলচ্চিত্রশিল্পীরা সন্ত্রাসীর ভূমিকায় অবতীর্ণ হতে পারেন না।’

এই ন্যক্কারজনক ঘটনার বিচারের জন্য সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছেন এই নায়ক। তিনি বলেন, ‘আমি আহত সাংবাদিক ভাইবোনদের প্রতি ও তাঁদের পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। সবার সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।’

 

;

সাংবাদিকদের ওপর আক্রমণের দ্রুত বিচারের অঙ্গীকার মিশা- ডিপজলের



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজল

  • Font increase
  • Font Decrease

গতকাল মঙ্গলবার শিল্পী সমিতির নবনির্বাচিত প্যানেলের শপথগ্রহণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে সাংবাদিকদের ওপর শিল্পীরা আক্রমণ করে। এতে আহত হন ১০জন। গুরুতর আঘাত নিয়ে একাধিক সাংবাদিককে হাসপাতালে ভর্তি করা হয়। এক সাংবাদিক কিডনিতে আঘাতপ্রাপ্ত হয়েছেন বলেও খবর এসেছে।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। এমনকি যত দ্রুত সম্ভব এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অঙ্গীকারও করেছে সংগঠনটি। সংগঠনের সভাপতি মিশা সওদাগরের পাঠানো লিখিত বক্তব্যে এমনটি জানানো হয়েছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন ডিপজলের পক্ষ থেকে পাঠানো এই চিঠিতে জানানো হয়েছে, ‘আজ মঙ্গলবার বিকেল পাঁচটায় বিএফডিসির বাগানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য নির্বাচিত কমিটির বিজয় উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে আমাদের আমন্ত্রণে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনেরা সংবাদ গ্রহণ করতে এসেছিলেন। তখন অনাহূত পরিস্থিতিতে সাংবাদিকদের সঙ্গে শিল্পী সমিতির কার্যনির্বাহী কমিটির কতিপয় নির্বাচিত সদস্য ও সাধারণ সদস্যদের হাতাহাতি হয়। আমরা জানতে পেরেছি, এ ঘটনায় বেশ কজন সাংবাদিক আহত হয়েছেন, যা আমাদের ব্যথিত করেছে। আমরা এ ঘটনার জন্য সব গণমাধ্যমের সাংবাদিক ভাইবোনদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। পাশাপাশি যত দ্রুত সম্ভব এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে যাচ্ছি।’

মিশা ও ডিপজলের পাঠানো লিখিত বক্তব্যে এ–ও জানানো হয়, এরই মধ্যে শিল্পী সমিতির নেতা ও সাংবাদিক নেতাদের যৌথ আলোচনায় প্রযোজক আরশাদ আদনানকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখানে সাংবাদিকদের পক্ষ থেকে লিমন আহমেদ, রাহাত সাইফুল, আহমেদ তাওকীর, বুলবুল আহমেদ ও আবুল কালাম এবং শিল্পী সমিতির পক্ষ থেকে মিশা সওদাগর, ডি এ তায়েব, নানাশাহ, রুবেল ও রত্না রয়েছেন।

শিল্পী সমিতির নতুন নেতৃত্ব আশা করছে, আগের মতো ভবিষ্যতেও সাংবাদিকদের সঙ্গে তাদের সৌহার্দ্য ও সম্প্রীতি বজায় থাকবে।

;

বগুড়ায় সিনেমা হলে দর্শক টানতে বিরিয়ানি বিতরণ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া।
সিনেমা হলে দর্শক টানতে বগুড়ার অভিনব পন্থা অবলম্বন

সিনেমা হলে দর্শক টানতে বগুড়ার অভিনব পন্থা অবলম্বন

  • Font increase
  • Font Decrease

সিনেমা হলে দর্শক টানতে বগুড়ার ধুনটে অভিনব পন্থা অবলম্বন করেছে হল কর্তৃপক্ষ। উপজেলা সদরে ঐতিহ্যবাহী ঝংকার সিনেমা হলে ১০০ টাকার প্রতিটি টিকিটের সঙ্গে দর্শকের হাতে বিনামূল্যে এক প্যাকেট বিরিয়ানি তুলে দেয়া হচ্ছে।

রোববার (২১ এপ্রিল) দুপুর ১২টা থেকে দর্শক টানতে সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক এই খাবারের আয়োজন করেন। এই উদ্যোগ বিনোদন প্রিয় দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে।

দেশে এক সময় বিনোদনের বড় মাধ্যম ছিল সিনেমা। আর হলে গিয়ে সিনেমা দেখা ছিল আনন্দ উদযাপনের অন্যতম অংশ। কালের বিবর্তনে আর অপ সংস্কৃতির প্রভাবে  সিনেমা হলগুলো প্রায় বিলুপ্ত হওয়ায় সেই জায়গা দখল করেছে স্মার্টফোন, ট্যাব। 

ধুনট শহরে ঈসা খানের মালিকানাধীন ঝংকার সিনেমা হলটি ১৯৮৪ সালে স্থাপিত হয়। ভালো ছবি নির্মাণ না হওয়ার কারণে সিনেমা হলের দর্শক কমতে থাকে। এক পর্যায়ে দর্শক শূন্যতায় সিনেমা হলটিতে ছবি প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়। দীর্ঘ এক দশক পর ২০ এপ্রিল থেকে আবারো ঝংকার সিনেমা হলে ছবি প্রদর্শন শুরু করেছেন হল কর্তৃপক্ষ। বর্তমানে হলে প্রদর্শন হচ্ছে আদর আজাদ ও পূজা চেরি অভিনীত সিনেমা ‘লিপস্টিক’। ঝংকার সিনেমা হলে দর্শকের জন্য ৫০০ আসন রয়েছে। প্রতিটি টিকিটের মূল্য ১০০ টাকা। এবার টিকিটের সঙ্গে প্রত্যেক দর্শকের হাতে ফ্রি এক প্যাকেট বিরিয়ানি তুলে দেওয়া হচ্ছে। আগামী একমাস খাবারের এই ব্যবস্থা চালু থাকবে। সিনেমা হলে প্রতিদিন দুপুর ১২টা, বিকেল ৩টা, সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় ছবি প্রদর্শন করা হচ্ছে। কিন্তু প্রচণ্ড গরমের কারণে প্রতিদিন দুপুর ১২টা ও বিকেল ৩টায় দর্শকের উপস্থিতি কম থাকে। তবে সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় হল ভর্তি দর্শক পাওয়া যায়। প্রতিদিন গড়ে আশানুরূপ দর্শকের সাড়া মিলেছ। এক্ষেত্রে লাভের মুখ দেখছেন হলের পরিচালক।

হলের দর্শকরা জানান, সিনেমা হলে টিকিটের সাথে বিরিয়ানি ফ্রি পাওয়ার বিষয়টি এবারই প্রথম। হলে বসে ভালো ছবি দেখার পাশাপাশি বিরিয়ানির স্বাদ পেয়ে অনেক খুশি হয়েছি। এই ব্যবস্থা চালু রাখলে সিনেমা হলে দর্শক ফিরে আসবে বলে মনে করেন দর্শকরা।

ধুনটে ঝংকার সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক ইমরান হোসেন বলেন, সিনেমা হলে যতদিন দর্শক আসবে ততদিন টিকিটের সঙ্গে বিরিয়ানি ফ্রি দেওয়া হবে। দর্শক টানতেই এ ব্যবস্থা করা হয়েছে। তবে নির্মাতারা ভালো ছবি তৈরি করলে আবারও সিনেমা হলমুখী হবেন দর্শক। পাশাপাশি সরকারি প্রণোদনা পেলে এ ব্যবসায় ঘুরে দাঁড়ানো সম্ভব।

;

এফডিসিতে সংবাদকর্মীদের ওপর হামলা



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এফডিসিতে সংবাদকর্মীদের ওপর হামলা

এফডিসিতে সংবাদকর্মীদের ওপর হামলা

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (এফডিসি) সাংবাদিকদের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় শতাধিক সংবাদকর্মী আহত হয়েছে বলে দাবি করা হচ্ছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যা ৬টার দিকে এই ঘটনার সূত্রপাত।

কে বা কারা এ হামলা করেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন শিল্পী সমিতির নব নির্বাচিত সভাপতি মিশা সওদাগর।

জানা যায়, এদিন বিকেলে ২০২৪-২৬’র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি শপথ গ্রহণ করে। সমিতির সভাপতি মিশা সওদাগরকে প্রথমে প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু শপথ পাঠ করান। এরপর বাকি সদস্যরা মিশা সওদাগরের নেতৃত্বে শপথ গ্রহণ করেন।

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়েছে মিশা-ডিপজল পরিষদ। সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট নিকটতম প্রার্থী মাহমুদ কলি পেয়েছেন ১৭০ ভোট।

সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল পেয়েছেন ২২৫ ভোট, একই পদে ২০৯ ভোট পেয়েছেন নিপুণ আক্তার।

;