দেশরক্ষার গুরুদায়িত্ব পরিণীতির কাঁধে



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
দেশরক্ষার গুরুদায়িত্ব পরিণীতির কাঁধে

দেশরক্ষার গুরুদায়িত্ব পরিণীতির কাঁধে

  • Font increase
  • Font Decrease

মায়ের বোধনের আগেই ‘দুর্গা’ হয়ে সামনে এলেন পরিণীতি চোপড়া। বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্তর আসন্ন ছবি ‘কোড নেম: তিরঙ্গা’য় পরিণীতির কাঁধে রয়েছে দেশরক্ষার গুরুদায়িত্ব। এই ছবিতে গুপ্তচরের ভূমিকায় দেখা মিলবে অভিনেত্রীর। টিজারের পর ট্রেলারেও চমকে দিলেন প্রিয়াঙ্কার বোন।

এর আগে পর্দায় ‘র’ এজেন্ট হিসাবে সালমান,সইফদের দেখেছে হিন্দি ছবির দর্শক। ক্যাটরিনা কাইফও গুপ্তচর হিসাবে ধরা দিয়েছেন তবে পাক-গুপ্তচরের ভূমিকায় ‘টাইগার’ সিরিজে দেখা মেলে ক্যাটের। ‘বেবি’, ‘নাম শাবানা’য় ভারতীয় গুপ্তচরের ভূমিকায় তাক লাগিয়েছিলেন তাপসী, এবার পালা পরিণীতির। দেশের জন্য জীবন উৎসর্গ করতে রাজি পরিণীতি। কখনও বন্দুক হাতে তো কখনও নিরস্ত্র অবস্থাতেই মারকাটারি অ্যাকশন মুডে পাওয়া গেল অভিনেত্রীকে।

ট্রেলারের শুরুতে দেখা গেল ‘আলফা ওয়ান’(পরিণীতির কোড নেম)-এর উপর দায়িত্ব পরেছে ২০০১ পার্লামেন্ট অ্যাটাকের অন্যতম চক্রী খালিদ ওমরকে (শরদ কেলকর) তুরস্কে আত্মগোপন করে আছে। এই সন্ত্রাসবাদীকে তার ডেরায় গিয়ে খতম করার মিশন দেওয়া হয় ‘আলফা ওয়ান’কে। এই মিশন পূরণ করতে দুর্গা সিং থেকে পরিণীতি হয়ে ওঠবেন ইসমত। বিয়ে করবেন ডঃ মির্জাকে। কিন্তু মির্জার (হার্ডি সান্ধু) প্রতি দুর্গার ভালোবাসা নিছক মিশনের অংশ নয়। মিশনের মাঝপথেই মির্জার কাছে ফাঁস হবে পরিণীতির আসল পরিচয়। সেই নিয়ে মন কষাকষি, তবুও কর্তব্যে অবিচল দুর্গা। কিন্তু উপরমহলকে সে স্পষ্ট জানিয়ে দেয়, ‘হয় মির্জা আমার সঙ্গে ইন্ডিয়া ফিরবে, না হলে আমাকে মুক্তি দিন’।

এই ছবিতে পরিণীতি, হার্ডি সান্ধু, শরদ কেলকরের পাশাপাশি থাকছেন রজিত কাপুর, দিব্যেন্দু ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, শিশির শর্মারা। অনেকেই এই ছবির সঙ্গে আলিয়া ভাটের ‘রাজি’র তুলনা করছেন। তবে পরিণীতি এক সাক্ষাৎকারে স্পষ্ট করেছেন- ‘দুটো ছবির মধ্যে কোনও মিল নেই। আমি শুরু থেকেই একজন গুপ্তচর। দুটো ছবির প্রেক্ষাপট আলাদা,আমাদের মিশনও আলাদা।…. আমার মতে এটা সম্পূর্ণ অরিজিন্যাল একটা ছবি’।

পবিত্র ওমরা পালন করলেন শাহরুখ খান



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
পবিত্র ওমরা পালন করলেন শাহরুখ খান

পবিত্র ওমরা পালন করলেন শাহরুখ খান

  • Font increase
  • Font Decrease

বলিউড সুপারস্টার শাহরুখ খান তার নতুন ছবি ‘ডানকি’ এর শ্যুটিং সৌদি আরবের জেদ্দায় শেষ করেছেন। এরই ফাঁকে তিনি মক্কায় ওমরা পালন করেছেন।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ইহরাম গায়ে শাহরুখের স্থিরচিত্র ও ভিডিও ছবি।

সৌদি আরবের মরূদ্যানে সিনেমার শুটিং শেষ হতেই কিং খান চলে গেলেন সোজা মক্কায়। নিয়ম মেনে সেখানকার ধর্মীয় আচার অনুষ্ঠানে অংশ নিতে দেখা গেল বাদশাহকে।  

শাহরুখ খান তার ভক্তদের 'ডানকি'-এর মোড়ক সম্পর্কে তথ্য জানানোর জন্য সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করার সঙ্গে সঙ্গে তার অনুসারীরা তাকে ওমরাহ করার পরামর্শ দিয়েছিলেন, কারণ তিনি পবিত্র শহর মক্কা থেকে মাত্র কয়েক ঘণ্টা দূরে ছিলেন।

তার এক ভক্ত লিখেছেন, আপনার ওমরা পালন দেখে সত্যিই আমি অনেক খুশি। এটা আমার হৃদয়ে ছুঁয়েছে। আল্লাহ আপনার ইবাদত কবুল করুন। আমিন।

এলোমেলো চুল, মুখে খোঁচা খোঁচা দাড়ি- এটাই তার ‘ডানকি’ লুক। তারই মধ্যে মক্কায় ওমরাহ পালনের লুকও কম আকর্ষণীয় নয়। হাজার হোক, তিনি তো আসলে শাহরুখ খান!

টুইটারে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে ওমরা পালনের জন্য তিনি নির্দিষ্ট পোশাক পড়েছেন। এবং কোভিড পরিস্থিতির জন্য মাস্কও পড়েছেন।

;

‘পাঠান’ আসছে, নতুন পোস্টার দেখিয়ে কী করতে বললেন শাহরুখ?



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
‘পাঠান’ আসছে, নতুন পোস্টার দেখিয়ে কী করতে বললেন শাহরুখ?

‘পাঠান’ আসছে, নতুন পোস্টার দেখিয়ে কী করতে বললেন শাহরুখ?

  • Font increase
  • Font Decrease

আগামী বছর মুক্তি পেতে চলেছে শাহরুখ খানের ‘পাঠান’। এই ছবি দিয়েই দীর্ঘ দিন পর বলিউডে কামব্যাক করছেন অভিনেতা। মাঝে প্রায় চার বছরের বিরতি। যশ রাজ ফিল্মসের ব্যানারে ফের একবার দেখা যাবে তাঁকে। মুক্তির জন্য অধীর আগ্রহে অপেক্ষারত ভক্তদের বিশেষ উপহার দিয়েছেন শাহরুখ। শেয়ার করলেন ছবির নতুন পোস্টার।

এবার ‘পাঠান’ ছবিতে গুপ্তচরের ভূমিকায় দেখা যাবে তাঁকে। শহরুখের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। পরিচালনায় সিদ্ধার্থ আনন্দ।

বৃহস্পতিবার ছবি নতুন পোস্টার শেয়ার করে শাহরুখ লিখেছেন, 'সিটবেল্ট বেঁধে নিয়েছেন তো? এবার যাওয়া যাক?' 'পাঠান' মুক্তির আর ৫৫ দিন বাকি। সঙ্গে যশরাজ ফিল্মসের ৫০ বছরও। ২০২৩ সালের ২৫ জানুয়ারি আপনাদের কাছের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে 'পাঠান'।'

যশরাজ ফিল্মসের এই ছবিতে শাহরুখের নায়িকা দীপিকা পাড়ুকোন। এর আগে তিনটি ছবিতে তাঁরা একসঙ্গে কাজ করেন। সব কটি ছবিই সুপারহিট। ছবিতে অভিনয় করেছেন জন আব্রাহামও। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে ছবি টিজার।

ধর্মহীন-জাতিহীন ‘পাঠান’-এর একমাত্র ধ্যান-জ্ঞান নিজের দেশ ‘ভারত’কে রক্ষা করা। দেশের জন্য সবকিছু করতে প্রস্তুত পাঠান। অ্য়াকশন-থ্রিলার এবং রোমাঞ্চে ভরপুর ছবির টিজার। সঙ্গে ধরা পড়েছে শাহরুখ-দীপিকার রোম্যান্স। ২০২৩ সালের ২৫ জানুয়ারি আসছে এই সিনেমা। হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পাবে এই ছবি।

শুধু পাঠান নয়, শাহরুখের হাতে রয়েছে আটলি-র পরিচালনায় ‘জাওয়ান’। প্রথমবার রাজকুমার হিরানির সঙ্গে জুটি বেঁধে আসছে শাহরুখের ‘ডাঙ্কি’।

;

নতুন লুকে অন্য এক রুনা খান



বিনোদন ডেস্ক, বার্তা ২৪.কম
রুনা খান

রুনা খান

  • Font increase
  • Font Decrease

 

সম্প্রতি মডেল-অভিনেত্রী রুনা খানের নতুন লুক সবাইকে অবাক করেছে। নতুন লুকের ফটোসেশনের পর তাঁর গ্ল্যামার লুক নির্মাতাদের কাছে প্রশংসা পেয়েছে। রুনা খান কি নতুন কোনো সিনেমার জন্য এই লুক নিয়ে হাজির হচ্ছেন। জবাবে গণমাধ্যমকে রুনা খান জানান, গল্পনির্ভর চলচ্চিত্রে অবশ্যই কাজ করতে চাই। সবকিছু চূড়ান্ত হলে নতুন কিছু কাজে আমাকে খুব শিগগিরই দেখা যাবে।


সম্প্রতি অমিতাভ রেজা চৌধুরীর নতুন ওয়েব সিরিজ ‘বোধ’-এ দীপ্তি চরিত্রটি এরইমধ্যে ব্যাপক আলোচনা তৈরি করেছে।


দীর্ঘ ১৪ বছর পর অমিতাভের পরিচালনায় কাজ প্রসঙ্গে রুনা খান বলেন, অমিতাভ ভাইয়ের সেই বিজ্ঞাপনচিত্রটির কাজের পর এত বছর লাগলো তার নতুন কোনো কাজ করতে। অমিতাভ রেজার নির্মাণে একটি টেলিকমের বিজ্ঞাপনে রুনা খান তুমুল আলোচনায় আসেন। রুনা খান নিজেও সেটিকে ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে দেখেন।


সম্প্রতি রেড বিউটি অ্যান্ড সেলুনের মডেল হয়েছেন রুনা খান। নেটিজেনদের দৃষ্টি কেড়েছে রুনার ফটোশুটের ছবিগুলো।

;

লাইগার নিয়ে ১২ ঘণ্টার ম্যারাথন জেরার মুখে বিজয়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
লাইগার নিয়ে ১২ ঘণ্টার ম্যারাথন জেরার মুখে বিজয়

লাইগার নিয়ে ১২ ঘণ্টার ম্যারাথন জেরার মুখে বিজয়

  • Font increase
  • Font Decrease

টানা ১২ ঘণ্টা হায়দরাবাদে ইডি-র অফিসে ছিলেন বিজয় দেবেরাকোন্ডা। যেখানে লাইগার নিয়ে তাঁকে একাধিক প্রশ্নের মুখোমুখি হতে হয়। অভিযোগ, দক্ষিণের এক রাজনীতিক বিদেশ থেকে আসা হাওয়ালার টাকা বিনিয়োগ করেছে লাইগার ছবিতে। অভিযোগ হাওলার টাকায় তৈরি করা হয়েছে লাইগার। আর এই বিষয়ে সত্যি কথা বের করার জন্যই ইডির অফিসে ডাক পড়ে বিজয়ের। আর সেখানে ম্যারাথন জেরার মুখে পড়েন অভিনেতা, যা চলে টানা ১২ ঘণ্টা।

ইডি অফিসের বাইরে দাঁড়ানো সাংবাদিকদেরকে বিজয় বলেন, ‘অতি জনপ্রিয়তা অনেক ধরনের চ্যালেঞ্জ নিয়ে আসে। আর এই নিয়ে তুমি কিছু করতেও পারবে না। আমি এটাকে একটা অভিজ্ঞতা হিসেবে দেখছি। ওঁরা যখন আমাকে ডেকেছে আমি নিজের কর্তব্য করেছি। আমি তাঁদের সব প্রশ্নের জবাব দিয়েছি।’

অভিযোগ, লাইগার’ নির্মাণে বিদেশি টাকার বিনিয়োগ করে সরাসরি ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট বা FEMA (১৯৯৯)-এ লঙ্ঘন করেছে নির্মাতারা। ইডির তরফে কিছু সপ্তাহ আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল লাইগার-এর পরিচালক পুরি জগন্নাথ আর প্রযোজক চার্মি কৌরকে।

ইডি আধিকারিকদের কাছে বিশ্বস্ত সূত্রে খবর রয়েছে দুবাই থেকে টাকা এসেছে এই ছবির নির্মাণে। নাম উঠে এসেছে বেশ কিছু রাজনীতিবিদেরও। ‘কালো টাকা’ সাদা করতে ‘লাইগার’-এর নির্মাণে ওই সব রাজনীতির কারবারিরা টাকা ঢেলেছে, বলে ইডি সূত্রে খবর।

ছবিতে বিজয় দেবেরাকোন্ডার সঙ্গে দেখা মিলেছে অনন্যা পাণ্ডের। রিপোর্ট অনুসারে এই ছবি বানাতে খরচ হয়েছে ৫০ কোটি। যদিও বক্স অফিসে একেবারেই সাফল্য পায়নি ছবিখানা। মাত্র ২০ কোটিতেই খাতা বন্ধ হয়। চলতি বছরের অগস্ট মাসেই মুক্তি পেয়েছিল ‘লাইগার’।

;