আইসিইউতে পরিচালক তরুণ মজুমদার



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আইসিইউতে পরিচালক তরুণ মজুমদার

আইসিইউতে পরিচালক তরুণ মজুমদার

  • Font increase
  • Font Decrease

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান চলচ্চিত্র নির্মাতা তরুণ মজুমদার। বর্তমানে কলকাতায় সরকারি এসএসকেএম হাসপাতালে তিনি আইসিইউতে চিকিৎসাধীন। তার চিকিৎসায় পাঁচজন চিকিৎসকের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, চেস্ট মেডিসিনের চিকিৎসক সোমনাথ কুণ্ডু এবং মেডিসিনের চিকিৎসক সৌমিত্র ঘোষের নেতৃত্বে পাঁচজন সদস্যের একটি দল সারাক্ষণ তাকে নজরে রেখেছেন। ক্যাথিটার দিয়ে তাকে প্রস্রাব করানো হচ্ছে। শ্বাসকষ্টের সমস্যা থাকায় বর্ষীয়ান এই পরিচালকের করোনা পরীক্ষা করানো হয়েছে। আজই তার রিপোর্ট আসার কথা।৯২ বছর বয়সী এই জনপ্রিয় নির্মাতা দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় আক্রান্ত, হাই ডায়াবেটিসও রয়েছে। নতুন করে শ্বাসকষ্টজনিত সমস্যা এবং ফুসফুসের সংক্রমণ ধরা পড়েছে তরুণ মজুমদারের।

ভারতীয় বাংলা সিনেমার এই নির্মাতা বর্ণাঢ্য ক্যারিয়ারে একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি।

প্রথম দিনে বক্স অফিসে সাড়া ফেলেনি লাল সিং চাড্ডা!



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
আমির খান ও কারিনা কাপুর

আমির খান ও কারিনা কাপুর

  • Font increase
  • Font Decrease

বলিউড পারফেক্টশনিস্ট আমির খান। চার বছর পর পর্দায় ফিরেছেন। ‘ফরেস্ট গাম্প’-এর মতো কালজয়ী ছবিকে পর্দায় নিয়ে এসেছেন নিজের আঙ্গিকে। কোনও ত্রুটি রাখেননি ‘লাল সিং চাড্ডা’র প্রচারেও।

লাল সিং চাড্ডা বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। শুরু থেকেই অস্কারজয়ী হলিউড ছবির এই পুনর্নির্মাণ ঘিরে চলেছে নানাবিধ বিতর্ক। উঠেছে বয়কটের ডাক। এ সব কিছু সামলে প্রথম দিন কেমন ব্যবসা করল ছবিটি?

শুরুতেই বক্স অফিসে ছক্কা হাঁকাতে ব্যর্থ আমির খান এবং কারিনা কাপুর খান অভিনীত ‘লাল সিং চাড্ডা’। তবে বৃহস্পতিবার দুপুরের পর থেকে টিকিট বেশি বিক্রি হয়। মনে করা হচ্ছে, আগামী পাঁচ দিনে মেট্রো শহরগুলিতে ভালো ব্যবসা করবে ছবিটি। মুক্তির দিন সব মিলিয়ে ১০-১১ কোটি টাকা এসেছে ছবির ঝুলিতে।

চার বছর পর পর্দায় ফিরেছেন আমির। ‘ফরেস্ট গাম্প’-এর মতো কালজয়ী ছবিকে পর্দায় নিয়ে এসেছেন নিজের আঙ্গিকে। কোনও ত্রুটি রাখেননি ‘লাল সিং চাড্ডা’র প্রচারেও। কিন্তু বয়কটের ডাক, বিতর্ক ছাপিয়ে প্রথম দিনে খুব বেশি আয় করতে পারেনি ছবিটি। জানা যাচ্ছে, পিভিআর, আইনক্স এবং সিনেপলিসের মতো তিনটি চেন থেকে ৬.২৫ কোটি টাকা মতো এসেছে। বাকি পাঁচ কোটি মতো এসেছে দেশের অন্যান্য প্রেক্ষাগৃহগুলি থেকে। এই অবস্থায় ‘লাল সিং’ আদৌ ১০০ কোটি ছুঁতে পারবে কি না, তা নিয়েও প্রশ্ন থেকে যাচ্ছে।

আমিরের ছবির সঙ্গেই মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের ‘রক্ষা বন্ধন’। এই ছবির অবস্থায় বক্স অফিসে বিশেষ ভালো নয়। প্রথম দিন মাত্র ৭.৫০ কোটি থেকে ৮.৫০ কোটির ব্যবসা করেছে আনন্দ এল রাই পরিচালিত এই ছবি।

‘পুষ্পা’, ‘কেজিএফ’, ‘আরআরআর’-এর মতো দক্ষিণী ছবিগুলির ভিড়ে খানিক কোণঠাসা হয়ে পড়েছিল বলিউড। বড় বাজেটের একাধিক হিন্দি ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। 'ভুল ভুলাইয়া ২' যদিও ব্যতিক্রম। কার্তিক আরিয়ান ছবিটি প্রায় ২০০ কোটির ব্যবসা করে।

;

পুরো টাকাই নতুন সিনেমায় বিনিয়োগ করব: আরাফাত



কামরুজ্জামান মিলু, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
ইয়াসির আরাফাত

ইয়াসির আরাফাত

  • Font increase
  • Font Decrease

‘পরাণ’ সিনেমা মুক্তির পর এক মাস সিনেপ্লেক্সে টানা হাউজফুল যাচ্ছে ছবিটি। এ এক অন্যরকম রেকর্ড। দর্শক লাইন ধরে টিকেট কিনছেন। রায়হান রাফী পরিচালিত ‘পরাণ’ ছবিতে অভিনয় করেছেন শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম, ইয়াস রোহান, নাসির উদ্দীন খান প্রমুখ। সিনেমার পেছনের মূল নায়ক লাইভ টেকনোলজি। ছবিটি প্রযোজনা করেছে প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠানের পরিচালক ইয়াসির আরাফাত সিনেমাটির ব্যবসাসহ নানান বিষয় নিয়ে কথা বলেছেন।

‘পরাণ’ এখন পর্যন্ত ভালো ব্যবসা করছে। অনুভূতি কেমন?

ইয়াসির আরাফাত : ছবিটি আমাদের প্রতিষ্ঠান লাইভ টেকনোলজি লিমিটেড প্রযোজনা করেছে। প্রেক্ষাগৃহে টানা এক মাস সফলভাবে প্রদর্শিত হচ্ছে, এটা অবশ্যই আমাদের জন্য সুসংবাদ। আর দর্শকদের আমরা ভালো একটি সিনেমা উপহার দিতে পেরে আনন্দিত। আমাদের কষ্ট স্বার্থক ও আনন্দিত। কারণ এই সিনেমা দিয়ে অনেক দর্শক হলে ফিরেছেন।


এই সিনেমায় লগ্নিকৃত টাকা ফেরত পাবার পরও লাভের টাকা আপনাদের ঘরে আসবে। সেই টাকা দিয়ে কি করবেন?

ইয়াসির আরাফাত: ইন্ডাস্ট্রি বাঁচাতে হলে এমন সিনেমা বেশি বেশি দরকার। এই সিনেমা থেকে যে আয় হবে, আমরা একটা টাকাও ঘরে নেব না। পুরো টাকাই নতুন সিনেমায় বিনিয়োগ করব।

ঈদে ‘পরাণ’ মুক্তি পায়। আর কতদিন সিনেমা হলে রাখবেন?

ইয়াসির আরাফাত: দেশের প্রেক্ষাগৃহে ‘পরাণ’ মুক্তির এক মাস পার হচ্ছে, রেকর্ড গড়ে এখনো এগিয়ে চলেছে ছবিটি। পঞ্চম সপ্তাহে এসেও হাউসফুল। আমরা সিনেমা হলে আরও এক মাস সিনেমা হলে আমরা রাখতে চাই। হল মালিকরা তাই চাইছেন।

ওটিটি প্লাটফর্ম থেকে নিশ্চয় ছবিটির স্বত্ব বিক্রির জন্য প্রস্তাব পেয়েছেন?

ইয়াসির আরাফাত: ছবিটি ওটিটিতে বিক্রির জন্য আমরা কয়েকটি জায়গা থেকে প্রস্তাব পেয়েছি। কিন্তু এখনো আমরা ওটিটিতে দিতে চাই না। আরও এক মাস সিনেমা হলে রাখতে চাই ‘পরাণ’। গত মাসের ১০ জুলাই ঈদুল ফিতরের তিন ছবির মধ্যে সবচেয়ে কম ১১টি প্রেক্ষাগ্রহে মুক্তি পায় আমাদের ছবিটি। কিন্তু মুক্তির পরপরই দর্শকের পছন্দের তালিকায় উঠে আসে এটি। চতুর্থ সপ্তাহে এসে হলসংখ্যা দাঁড়ায় ৬০-এ। এরপর সংখ্যাটি আরও বেড়েছে।

দেশের বাইরে কবে যাবে ‘পরাণ’? কোন দেশে যাবে?

ইয়াসির আরাফাত: খুব শিগগিরই কানাডায়, আমেরিকা, অস্ট্রেলিয়ায় প্রদর্শিত হবে ‘পরাণ’। আশা করি, দেশের বাইরেও দর্শক সিনেমাটি পছন্দ করবে।

;

সবুজ মাজির কণ্ঠে ‘এই গান আমারই গান’



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
এই গান আমারই গান

এই গান আমারই গান

  • Font increase
  • Font Decrease

সবুজ মাজি। গারোদের নতুন প্রজন্মের তরুণ কণ্ঠশিল্পী। উদীয়মান এই কণ্ঠশিল্পীর মিউজিক ভিডিও ‘এই গান আমারই গান’ আগামীকাল ১২ আগস্ট, শুক্রবার ২০২২ রিলিজ হচ্ছে নিজস্ব ইউটিউব চ্যানেলে।

গানের কথা লিখেছেন পবিত্র বর্মণ। সুর করেছেন সবুজ মাজি।

সবুজ মাজি বলেন, ‘এটি একটি রোমান্টিক ও মৌলিক গান। আমার কণ্ঠে এটিই প্রথম বাংলা গান। গারো ভাষার গানের পাশাপাশি বাংলা গান নিয়েও এগিয়ে যেতে চাই। গান নিয়ে আমার অনেক স্বপ্ন আছে, এগিয়ে যেতে চাই অনেক দূর’।


এই গানের মধ্য দিয়েই বাংলা গানের সাথে নিজেকে সবসময় সম্পৃক্ত রাখবেন বলে জানিয়েছেন তিনি। মৌলিক গানে কণ্ঠ দেওয়ার পাশাপাশি গারো ভাষায় অনেক গান গেয়েছেন।

বাংলা গানটির মিউজিক ভিডিও শুটিং হয়েছে গারো অঞ্চল মধুপুরে। ভিডিও পরিচালনা করেছেন তরুণ পরিচালক জাজং নকরেক। গানের মিউজিক ও মাস্টারিং করেছেন সায়ন মাংসাং। ফটোগ্রাফি ও সম্পাদনা করেছেন অর্ঘ স্খু। অভিনয় করেছেন জনি নকরেক ও আদ্রিতা মাংসাং।


উল্লেখ্য, ১ জানুয়ারি ২০২০ সালে বার্তা২৪.কমের জন্য সমাপন স্নালের পরিচালনায়, ফরিদ জাম্বিলের কথা ও সুরে “সোনা নাংনি মিকখাংসা” গারো আদিবাসীদের ভাষায় গানটির মিউজিক ভিডিওতে কণ্ঠ দিয়েছিলেন সবুজ মাজি। গানটি গারো শ্রোতাদের কাছে জনপ্রিয় হয়েছিল।

 

;

প্রথমবারের মতো ঢাকায় আসছেন নোরা ফাতেহি



কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা ২৪.কম
নোরা ফাতেহি

নোরা ফাতেহি

  • Font increase
  • Font Decrease

প্রথমবারের মতো বলিউডের নৃত্যশিল্পী নোরা ফাতেহি আসছেন ঢাকায়। এক কনভেনশন হলে পুরস্কার বিতরণী আয়োজনে নাচ পরিবেশন করবেন তিনি। অনুষ্ঠানের আয়োজক শাহজাহান ভূঁইয়া জানান, নোরা ফাতেহির সঙ্গে চূড়ান্ত আলোচনা হয়েছে, ডিসেম্বরের মাঝামাঝির দিকে তিনি ঢাকায় আসবেন।

এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। হিন্দির পাশাপাশি দক্ষিণি ছবিতেও নোরা সমান দক্ষ। তেলেগু, মালয়ালম এবং তামিল ছবিতেও তাঁর সরব উপস্থিতি নজর কাড়ে।

তবে কেবল বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তাঁর পারফরম্যান্স নজরকাড়া।সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

;