শেখ হাসিনার জন্মদিনে দলের কর্মসূচি ঘোষণা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি: ফোকাস বাংলা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭২তম জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। তার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ কর্মসূচি ঘোষণা করেছে।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এই কর্মসূচি ঘোষণা করেন।

শেখ হাসিনার জন্মদিনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মিলাদ মাহফিল, দোয়া ও মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হবে।

কর্মসূচির শুরুতে ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির উদ্যোগে এদিন সকালে বঙ্গবন্ধু এভিনিউতে অসচ্ছল মানুষকে ১০০টি রিক্সা-ভ্যান বিতরণ করা হবে। এরপর বেলা ১১টায় আজিমপুরে খাদ্য বিতরণ ও অসচ্ছল ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান করা হবে।

আওয়ামী লীগের উদ্যোগে বিকেল ৩টায় কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এবারে আলোচনা সভাটি ব্যতিক্রম হবে। সেখানে নবীনদের দৃষ্টিতে শেখ হাসিনা কেমন- আলোচনায় এই বিষয়টি প্রধান্য পাবে বলে জানানো হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সারাদেশের সব মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং মন্দির, প্যাগোডা ও গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভাসহ বিভিন্ন মানবিক কর্মসূচির মধ্য দিয়ে শেখ হাসিনার জন্মদিন পালনের জন্য জেলা, উপজেলাসহ সব শাখা এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ প্রমুখ।

আওয়ামী লীগের শিক্ষা উপ-কমিটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলায় স্কুলের ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করবে।

কাদের জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের জন্মদিন, অসহায়, গরীব ও দুঃখী মানুষদের জন্য উৎসর্গ করা হবে। জন্মদিনে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার কারণে দেশের বাইরে থাকবেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজনীতি এর আরও খবর

‘হয় লড়ব, নয় মরব’

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ দলের সকল নেতাদের বিরুদ্ধে ফরমায়েশি রায়ের প্রতিবাদে সমাবেশ করেছে ব...