Alexa

সেলিম আল দীনের ৬৯তম জন্মজয়ন্তী

সেলিম আল দীনের ৬৯তম জন্মজয়ন্তী

ঢাকা : নাট্যাচার্য ড. সেলিম আল দীনের ৬৯তম জন্মজয়ন্তী উদযাপন করছে ঢাকা থিয়েটার। ১৭ আগস্ট থেকে দুদিনব্যাপী—স্মারক বক্তৃতা, নাটক মঞ্চায়ন ও শোভাযাত্রার মধ্যদিয়ে ড. সেলিম আল দীনকে স্মরণ করবে এই নাট্য সংগঠনটি।

আগামী ১৭ আগস্ট শুক্রবার বিকাল ৩টা ৩০ মিনিটে শিল্পকলা একাডেমির সপ্তম তলায় সেমিনার কক্ষে অনুষ্ঠিত হবে ‘সেলিম আল দীন স্মারক বক্তৃতা ১৪২৫’। এতে ‘বাংলাদেশের ঐতিহ্যবাহী নাট্যে গীতের প্রাসঙ্গিকতা’ শীর্ষক বক্তৃতা করবেন ইউসুফ হাসান অর্ক।

একই দিন সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির মূল মঞ্চে শিমূল ইউসুফের নির্দেশনায় সেলিম আল দীন রচিত ‘ধাবমান’ মঞ্চস্থ হবে। নাটকটি পরিবেশনা করবে ঢাকা থিয়েটার।

১৮ আগস্ট শনিবার সকাল সাড়ে ১০টায় ড. সেলিম আল দীনের সমাধিতে ফুল দেওয়ার মধ্যদিয়ে দুদিনব্যাপী ঢাকা থিয়েটার আয়োজিত জন্মজয়ন্তী উদযাপন শেষ হবে।

জাবি নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজন
এদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ আজ ১৬ আগস্ট থেকে ড. সেলিম আল দীনের তিনদিনব্যাপী জন্মজয়ন্তী উদযাপন শুরু করছে। সন্ধ্যা সাড়ে ৭টায় ‘গ্রান্থিকগণ কহে’ নাটকটি মঞ্চায়নের মধ্য দিয়ে এ আয়োজন শুরু হচ্ছে।

জহির রায়হান মিলনায়তনের থিয়েটার ল্যাব ৩-এ নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রযোজনায় সেলিম আল দীন রচিত ‘গ্রান্থিকগণ কহে’ নাটকটি মঞ্চস্থ হবে।

একই মঞ্চে আগামী ১৭ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টায় সেলিম আল দীন রচিত ‘যৈবতী কন্যার মন’, ১৮ আগস্ট দুপুর সাড়ে ১২টায় ‘ধাবমান’ এবং ওইদিন সন্ধ্যা সাড়ে ৭টায় ‘কিত্তনখোলা’ নাটকটি মঞ্চায়ন করা হবে।

এছাড়া স্মারক বক্তৃতা, শোভাযাত্রা ও সমাধিতে ফুল দিয়েও নাট্যাচার্য ড. সেলিম আল দীনকে স্মরণ করবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ।

আপনার মতামত লিখুন :