Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

'নাইন-টু-নাইন' কালেকশন নিয়ে লা রিভ

'নাইন-টু-নাইন' কালেকশন নিয়ে লা রিভ
ছবি: লা রিভের নাইন-টু-নাইন কালেকশনের পোশাক।
লাইফস্টাইল ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

দেশের তরুণ-তরুণীদের জন্য, বিশেষত উদ্যমী নারীদের জন্য নাইন-টু-নাইন (ওয়ার্ক এন্ড আফটার ওয়ার্ক) কালেকশন নিয়ে এসেছে দেশের শীর্ষস্থানীয় পোশাক ও অনুষঙ্গ প্রতিষ্ঠান 'লা রিভ'।

কর্মক্ষেত্রে যারা কাজের পাশাপাশি নিজেদের পরিপাটি করে ফুটিয়ে তুলতে চান এবং দিন শেষেও প্রাণবন্ত থাকতে চান মূলত তাদের জন্য বাহারি সব পোশাক ও অনুষঙ্গ দিয়ে নাইন-টু-নাইন বা ওয়ার্ক এন্ড আফটার ওয়ার্ক এর সমাহার সাজিয়েছে প্রতিষ্ঠানটি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/09/1562673012403.jpg

নাইন-টু-নাইন কালেকশনে রয়েছে- টিউনিক, লং কামিজ এবং শর্ট শার্ট, ওয়েস্টার্ন স্টাইল নিট টপস, ফরমাল ট্রাউজার/পালাজ্জো এবং ম্যাচিং বটম।

সারাদিনের আরাম নিশ্চিত করতে বেছে নেয়া হয়েছে সুতি, রেয়ন এবং ভিসকস তন্তু। পোশাকের দামের ক্ষেত্রেও ক্রেতাকে দেয়া হয়েছে প্রাধান্য। ১২৯০ টাকা থেকে শুরু করে টিউনিক, টপস এবং বটমস কিনতে পারবেন ক্রেতা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/09/1562673028004.jpg

লা রিভের সিইও মন্নুজান নার্গিস জানান, এবারের ওয়ার্ক এন্ড আফটার ওয়ার্ক কালেকশনে জুয়েল টোন হিসাবে রয়েছে হোয়াইট, কোবল্ট নীল, নীল, কালো, বেগুনী, ক্যারিবু, উষ্ণ টোন হিসাবে রয়েছে হলুদ আকুর, পেঁপে, গাজর, বেইজ এবং প্যাস্টেল শেড যেমন- পঞ্চমেন্ট, টেরাকোটা, রোজ ওয়াটার শেড যেসব বর্তমান আন্তর্জাতিক ফ্যাশনকে প্রকাশ করে এবং এর সাথে আরও রয়েছে সিমেট্রিক আর এসেমেট্রিক হেমলাইন। বিভিন্ন রকমের স্লীভ যেমন বেল স্লিভ, রাফলস স্লীভ এবং বিলও স্লীভের সাথে আছে নরমাল কাফ স্লীভস।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/09/1562673055979.jpg

তিনি আরও জানান, কর্মক্ষেত্রের আদর্শ পোশাক হিসাবে সবার সামনে তুলে ধরার জন্য একরঙা রঙ এবং প্রিন্ট অনুসরণ করা হয়েছে। এসব পোশাক কর্মক্ষেত্রে একজন কর্মীকে নিখুঁত কর্পোরেট চেহারা এনে দিতে কাজ করবে।

নাইন-টু-নাইন বা ওয়ার্ক এন্ড আফটার ওয়ার্ক সমাহারে লা রিভ দিচ্ছে সীমিত সময়ের জন্য সর্বোচ্চ ২৫% পর্যন্ত নগদ ছাড়! এই অফার ঢাকা ও ঢাকার বাইরের সকল স্টোরের পাশাপাশি পাওয়া যাবে লা রিভের অনলাইন স্টোর www.lerevecraze.com থেকেও।

আপনার মতামত লিখুন :

ভিন্ন স্বাদে নারিকেল-ভ্যানিলা আইসক্রিম

ভিন্ন স্বাদে নারিকেল-ভ্যানিলা আইসক্রিম
নারিকেল-ভ্যানিলা আইসক্রিম, ছবি: সংগৃহীত

আইসক্রিমের মাঝে ভ্যানিলা ফ্লেভারটি সবচেয়ে বেশি জনপ্রিয় ও প্রচলিত। একদম সাদামাটা ভ্যানিলা ফ্লেভারের মাঝে টুইস্ট আনতে চাইলে এভারে যোগ করতে পারেন নারিকেলের ফ্লেভার। ভ্যানিলার সাথে নারিকেলের ফ্লেভারের সংমিশ্রণে ঘরে তৈরি আইসক্রিম খুব সহজেই এই গরমে রিফ্রেশিং ভাব তৈরি করবে।

নারিকেল-ভ্যানিলা আইসক্রিম তৈরিতে যা লাগবে

১. দুই কাপ নারিকেল দুধ।

২. দুই কাপ পনির।

৩. আধা কাপ চিনি।

৪. ১/৪ কাপ নারিকেল কুঁচি।

৫. দুই টেবিল চামচ নারিকেল কুঁচি ভাজা।

৬. দুই চা চামচ ভ্যানিলা এসেন্স।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563804441997.JPG

নারিকেল-ভ্যানিলা আইসক্রিম যেভাবে তৈরি করতে হবে

১. একটি পাত্রে নারিকেল দুধ, চিনি, ও পনির কুঁচি একসাথে ভালোভাবে হুইস্ক তথা ফেটাতে হবে। সকল উপাদান মিশে ঘন ক্রিমি মিশ্রণ তৈরি হবে।

২. ক্রিমি মিশ্রণে ভ্যানিলাক এসেন্স যোগ করে পুনরায় মিনিট পাঁচেকের জন্য মিশ্রণটি হুইস্ক করতে হবে। এতে করে পুরো মিশ্রণে ভ্যানিলা এসেন্স মিশে যাবে।

৩. মিশ্রণ তৈরি হয়ে গেলে বাটিতে ঢেলে ডিপ ফ্রিজে তিন ঘণ্টার জন্য রেখে দিতে হবে। তিন ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে এতে নারিকেলের কুঁচি মিশিয়ে পুনরায় ডিপ ফ্রিজে রেখে দিতে হবে সারারাতের জন্য।

পরদিন ফ্রিজ থেকে জমাটবাধা নারিকেল-ভ্যানিলা আইসক্রিম বের করে উপরে নারিকেল কুঁচি ভাজা ছড়িয়ে দিয়ে পরিবেশন করতে হবে।

আরও পড়ুন: চার উপাদানে খেজুর গুড়ের আইসক্রিম

আরও পড়ুন: এই গরমে আমের লাচ্ছি

দুই মিনিটে চোখের সাজ!

দুই মিনিটে চোখের সাজ!
সহজ নিয়মে অল্প সময়েই সাজিয়ে নেওয়া যাবে চোখকে, ছবি: সংগৃহীত

মুখের মাধুর্যের মাঝে চোখ জোড়া সবচেয়ে বেশি আকর্ষণীয়।

আর তাইতো সাজের মাঝে চোখের সাজটাই সবচেয়ে বেশি প্রাধান্য পায়। বড় ধরনের কোন অনুষ্ঠান হোক কিংবা সাধারণ ক্লাস, শপিং কিংবা অফিসের জন্য বের হওয়া হোক, চোখে কাজল বা আইলাইনারের প্রলেপ থাকা চাই-ই চাই। আইলাইনের চাইতেও কাজলের চাহিদা ও ব্যবহার অনেক বেশি। কাজল ব্যবহারেই চোখের সাজের পরিপূর্ণতা প্রকাশ পায়।

কাজল ব্যবহারের ক্ষেত্রে ক্যাটস আই স্টাইলটি সবচেয়ে বেশি প্রচলিত। ড্রামাটিক ঘরানার এই স্টাইলে যেন চোখের সৌন্দর্যটি আরও ভালোভাবে ফুটে ওঠে। কিন্তু সমস্যা হলো সময়ে!

ক্যাটস আই স্টাইলে কাজল দেওয়ার জন্য হাতে বেশ অনেকখানি সময় রাখা প্রয়োজন হয়। ফলে নিত্যদিন বাইরে বের হওয়ার আগে সময় করে কাজল দেওয়া হয়ে ওঠে না। কিন্তু চোখ একেবারেই কাজলবিহীন রাখতে না চাইলে সহজ সমাধানও রয়েছে। যার জন্য ব্যয় হবে মাত্র দুই মিনিট।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563797724291.jpg

দুই মিনিটের ভেতর চোখে কাজল দিতে চাইলে চোখের পাতার উপরে নয়, দিতে হবে চোখের পাতার নিচের অংশে, যেখানে চোখের পাপড়িগুলোর মূল থাকে। চোখের পাতা আঙ্গুলের সাহায্যে কিছুটা টেনে ধরে কাজলের তীক্ষ্ণ অংশটি পাতার নিচের অংশে টেনে দিতে হবে। একইভাবে চোখের নিচের পাতাতেও পাতার ভেতরের অংশতে কাজল দিতে হবে।

এতে করে চোখ আগের চাইতে অনেক বেশি ওয়েল ডিফাইন্ডড বা আঁকানো মনে হবে। এবারে কাজলের সাহায্যে চোখের উপরের পাপড়ির একদম শেষ অংশে কিছুটা টেনে নিতে হবে। এতে করে চোখ বড় ও টানটান মনে হবে।

এভাবে কাজল ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই যত্নশীল ও সতর্ক হতে হবে। চোখে যেন আজলের খোঁচা না লাগে সেদিকে খেয়াল রাখতে হবে। এছাড়া ভালোমানের কাজল ব্যতীত সস্তা কাজল ব্যবহার থেকে বিরত থাকতে হবে।

আরও পড়ুন: পারফেক্ট সাজে আকর্ষণীয় আপনি!

আরও পড়ুন: গুছিয়ে রাখুন মেকআপ সামগ্রী

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র