Alexa

‘বিশ্বরঙ’ এর শাড়ি উৎসব-২০১৯

‘বিশ্বরঙ’ এর শাড়ি উৎসব-২০১৯

ছবি: বিশ্বরঙ

বাংলাদেশ সহ ভারতীয় উপমহাদেশের একটি অংশ নারীদের ঐতিহ্যবাহী ও নিত্যনৈমিত্তিক পরিধেয় পোশাক হলো ‘শাড়ি’। এই পোশাকের রয়েছে নান্দনিক সৌন্দর্য এবং ঐতিহ্যগত ইতিহাস। বিভিন্ন অনুষ্ঠানাদিতে শাড়িকে নারীদের মূল পোশাক হিসেবে বিবেচনা করা হয়।

বর্তমান সময়ে আকাশ সংস্কৃতির কারনে ঐতিহ্যবাহী নিত্যনৈমিত্তিক পরিধেয় পোশাক ‘শাড়ি’ হারিয়ে ফেলেছে তার প্রাচীন ঐতিহ্যকে। আমাদের ইতিহাস, ঐতিহ্যকে সুরক্ষার তাগিদেই বাংলাদেশের বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার বিপ্লব সাহার উদ্যোগে, চট্রগ্রামের 'কালার্স অফ লাইফ' এবং 'ড্রিমার ওমেন্স'-এর আয়োজনে বাংলাদেশে এই প্রথম ‘বিশ্বরঙ শাড়ি উৎসব’-এর আয়োজন করা হয়েছে ২৮ থেকে ৩০ মার্চ পর্যন্ত চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/07/1549528766946.jpg

এই আয়োজন উপলক্ষে গত ০৪/০২/২০১৯ চট্রগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ফ্যাশন ডিজাইনার ও বিশ্বরঙ এর কর্ণধার বিপ্লব সাহা, সভাপতিত্ব করেন সাকিলা গাফফার প্রেসিডেন্ট ‘কালার্স অফ লাইফ’, আনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন - ইলিয়াস রিপন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রোহী মোস্তফা, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিটাগং ওমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ, চৌধুরী ফরিদ, জয়েন্ট সেক্রেটারি, চিটাগং প্রেসক্লাব, ফ্যাশন ডিজাইনার রওশন আরা, ফ্যাশন ডিজাইনার সুলতানা নুরজাহান রোজী, বঙ্গবন্ধু গবেষক অধ্যাপক ডঃ মাসুম চৌধুরী, মুস্তারা মোরশেদ স্মৃতি ডিরেক্টর চিটাগং ওমেন্স চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজ।

আপনার মতামত লিখুন :