Alexa

লোকগানের আসরে শুরু হচ্ছে ‘পৌষ ফাগুনের পালা’

লোকগানের আসরে শুরু হচ্ছে ‘পৌষ ফাগুনের পালা’

ছবি: পৌষ ফাগুনের পালা।

পৌষের পালা শেষ হয়ে হবে ফাগুনের বরণ। শীতের আড়মোড় ভেঙে শুরু হবে বসন্তের গান। সে উপলক্ষে ধানমন্ডির দৃক গ্যালারিতে শরদিন্দু আয়োজন করতে যাচ্ছে তিন দিন ব্যাপী ‘পৌষ ফাগুনের পালা’ মেলা। জানুয়ারির ৩১ তারিখ থেকে ফেব্রুয়ারির ২ তারিখ প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এই মেলাটি।

পৌষ ফাগুনের পালা মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে উদ্যোক্তারা তাদের অনিন্দ্য সুন্দর সব পণ্যের পসার জমাবে। মেলায় হাতে তৈরি গহনা, টিপ থেকে শুরু করে হাতে আঁকা পোশাকের সম্ভার বসবে। শুধু তাই নয়, সেই সাথে মেলার তিন দিনের আসর জমিয়ে রাখতে থাকবে বাউল শিল্পী নূরে আলম সিদ্দিকী’র লোকগানের আসর।

এছাড়া মেলায় থাকবে চারুকলার তরুণ শিল্পীদের আঁকা চিত্রকর্মের প্রদর্শনী এবং নিজের লাইভ পোর্ট্রেট ও ক্যারিকেচার আঁকিয়ে নেবার সুযোগ।

মেলা হবে, গান হবে, ছবি আঁকা হবে- এতো সকল আয়োজনের মাঝে গরম গরম খাবার না থাকলে কি চলে? তাই মেলায় থাকবে গরম গরম চিতই পিঠা, ভাপা পিঠা, ঝাল চটপটি, ফুচকার ব্যবস্থা।

কেনাকাটা, প্রিয়জনের সাথে দেখা, খাওয়াদাওয়ার, ছবি দেখা ও আঁকিয়ে নেওয়ার আনন্দময় মুহূর্তগুলোকে ফ্রেমে বন্দী করার জন্য মেলায় থাকবে নিভানা (Nivanna)।

মেলার তিন দিন Nivanna এর পক্ষ থেকে মেলায় আগত সবাই পাবেন ফ্রি ফটোগ্রাফের সুযোগ। ছুটির দিনগুলোকে রঙিন করে তুলতে চাইলে প্রিয়জনের সাথে নিয়ে চলে যেতে পারেন ‘পৌষ ফাগুনের পালা’য়।

আপনার মতামত লিখুন :