Alexa

মাংসের ঝোলের ঘ্রানে কেএফসি’র সেন্টেড ক্যান্ডেল

মাংসের ঝোলের ঘ্রানে কেএফসি’র সেন্টেড ক্যান্ডেল

ছবি: সংগৃহীত

সেন্টেড ক্যান্ডেল খুব একটা অপরিচিত কোন অনুষঙ্গ নয়।

বিভিন্ন ধরণের ফুল কিংবা মিষ্টি ও আরামদায়ক সুঘ্রাণযুক্ত মোমবাতি কিনতে পাওয়া যায় বিভিন্ন সুপার শপে। বিশেষ ধরণের এই মোমবাতিগুলো জ্বালানো হলে ঘরময় ছড়িয়ে পড়ে সুঘ্রাণ।

কিন্তু কেএফসি কোন ফুলের সুঘ্রাণ নয়, তাদের ক্রেতাদের জন্য এনেছে গ্রেভি তথা মাংসের ঝোলের সুঘ্রাণযুক্ত লিমিটেড এডিশনের সেন্টেড ক্যান্ডেল।

বিশ্ব বিখ্যাত ফ্রাইড চিকেন চেইন শপ কেএফসি তাদের সুস্বাদু চিকেন ফ্রাই ও মুরগীর রেসিপির জন্য জনপ্রিয়। সেই কেএফসির জিভে জল আনা সুঘ্রাণযুক্ত চিকেনের সুগন্ধে ঘরকে সুবাসিত করার জন্যেই তাদের এমন ভিন্নধর্মী উদ্যোগ।

তবে এমন অদ্ভুতুড়ে সেন্টেড ক্যান্ডেল তৈরি করা হয়েছে মাত্র ২৩০টি। ‘প্রথমে গেলে প্রথমে পাবেন’ এই ভিত্তিতে বিক্রি করা হচ্ছে এই মোমবাতিগুলো।

শুধু গ্রেভি সেন্টেড ক্যান্ডেল বাজারে এনেই ক্ষান্ত হয়নি কেএসসি। সঙ্গে এনেছে KFChill experience. যেটা হলো কেএফসির গ্রেভি মেগা বক্স। এই সাইটটি থেকে চিকেন ফ্রাই ভাজার, গ্রেভি রান্না হবার শব্দ শোনা যাবে।

বিভিন্ন অ্যাপের সাহায্যে আমরা বৃষ্টি পড়ার শব্দ, বাতাসের শব্দ, ঝিঁঝিঁ পোকা ডাকের শব্দ শুনি প্রশান্তি পাওয়ার জন্য। কিন্তু কেএফসি এই অডিওগুলো মানসিক প্রশান্তির জন্য তৈরি করেছি। তৈরি করেছে ক্ষুধাভাব বাড়িয়ে দেওয়ার জন্য। যেন চিকেন ফ্রাই ভাজার সুস্বাদু শব্দে চিকেন ফ্রাই খাওয়ার প্রতি লোভ আরও খানিটা বেড়ে যায় এবং শেষমেশ চিকেন ফ্রাই অর্ডার করতেই হয়। বোঝাই যাচ্ছে, ডায়েটের পরিকল্পনাকে ভেস্তে দিতে কেএফসি একেবারে উঠেপড়ে লেগেছে!

মাংসের ঝোলের সেন্টেড ক্যান্ডেল তৈরি মতো অদ্ভুত কাজ এই প্রথম নয় কেএফসি’র রেকর্ডে। ২০১৬ সালে নিউজিল্যান্ডের কেএসসি চিকেন ফ্রাইয়ের ঘ্রাণযুক্ত সেন্টেড ক্যান্ডেল এনেছিল বাজারে। যা তৈরি করা হয়েছিল মাত্র ২৫ পিস।

পরবর্তিতে ২০১৭ সালে জাপানের কেএফসি গোসলের জন্য ফ্রাইড চিকেন সেন্টেড বাথ বোম এনেছিল বাজারে। যাতে ছিল প্রায় ১১ প্রজাতির বিভিন্ন ধরণের মশলার ঘ্রাণ।

আর এবারে মার্কিন যুক্তরাজ্য আনলো গ্রেভির সুঘ্রাণযুক্ত সেন্টেড ক্যান্ডেল। দেখা যাক পরবর্তিতে কেএফসি আর কী ধরণের চমক দেখায়!

আরও পড়ুন: দশ দেশের দশ ‘ঐতিহ্যবাহী’ খাবার

আরও পড়ুন: অদ্ভুতুড়ে ‘ডিসগাস্টিং ফুড মিউজিয়াম’

আপনার মতামত লিখুন :