Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

বামদলের হরতালে মাঠে স‌ক্রিয় থাকবেন মান্না

বামদলের হরতালে মাঠে স‌ক্রিয় থাকবেন মান্না
নাগরিক ঐক্যের মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখছেন মাহমুদুর রহমান মান্না
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম
ঢাকা


  • Font increase
  • Font Decrease

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকা রোববারের (৭ আগস্ট) হরতালে সবাইকে সমর্থন জানিয়ে রাস্তায় নামার আহ্বান জানিয়েছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। একই সঙ্গে হরতা‌লের দিন স‌ক্রিয়ভা‌বে মা‌ঠে থাক‌বেন ব‌লেও জা‌নান তি‌নি।

মঙ্গলবার (২ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করে নাগরিক ঐক্য।

কর্মসূচিতে মাহমুদুর রহমান মান্না বলেন, গ্যাসের দাম বৃদ্ধির বিরুদ্ধে এই মানববন্ধনের মাধ্যমে আমরা আমাদের আন্দোলন শুরু করলাম। আমাদের সহযোগী রাজনৈতিক বামদলের বন্ধুরা এই অন্যায়ের প্রতিবাদে ৭ আগস্ট হরতাল ডেকেছেন। আমরা তাদের এই হরতালকে সমর্থন করছি। আমরা মনে করি, তাদের এই হরতাল আহ্বান যৌক্তিক। জাতীয়ভাবে সবার এই হরতালে অংশ নেওয়া উচিত।

মান্না আরো বলেন, জাতীয় ঐক্যফন্ট ও তার শরিক দলগুলো গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদ করেছে, এই অন্যায়ের প্রতিবাদ করেছে। আমি তাদের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি—জনগণের ওপর সরকার যেভাবে নির্যাতন চালাচ্ছে তার বিরুদ্ধে ঘরের মধ্যে নয়, আসুন আমরা রাজপথে নামি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/02/1562054679442.jpg
বরগুনায় রিফাত শরীফের হত্যাকারী নয়ন বন্ডকে কেন গুলি করে হত্যা করা হয়েছে, তা জানতে চেয়ে মান্না বলেন, বরগুনায় হত্যাকারী নয়ন বন্ডকে গুলি করে হত্যা করা হয়েছে। তারা (আইন-শৃঙ্খলা বাহিনী) বলছে নদীর মধ্যে বন্দুকযুদ্ধে মারা গেছে। কিন্তু, আমি তিনদিন আগে পত্রিকাতে দেখেছি হিলি বর্ডার পার হওয়ার সময় সে আটক হয়েছে। জানতে চাই সত্য কী? কেন তাকে গুলি করে মারা হলো? কোন অন্যায়কে ধামাচাপা দেওয়ার জন্য এত বড় বর্বর কাণ্ড ঘটানো হলো, তা আমরা জানতে চাই? যদি সরকার মনে করে তারা যা ইচ্ছা তাই করে পার পাবে—সেটা হবে না।

সব সংগঠনের প্রতি অনুরোধ জানিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, এই জালিম সরকারের হাত থেকে মুক্তি পাওয়ার জন্য আসুন আমরা ঐক্যবদ্ধ হই। আমরা বামদলের হরতাল সমর্থন করছি। আমরা সক্রিয়ভাবে সেদিন পথে নামব। তার সাথে সাথে আরও রাজনৈতিক দলকে বলি, এটা ডান-বামের প্রশ্ন নয়, এটা গ্যাসের প্রশ্ন, জনগণের প্রশ্ন, মানুষের বাঁচার প্রশ্ন। তাই সবাই মিলে আসুন ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলি।

মানববন্ধনে বক্তব্য রা‌খেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমি‌টির নেতা ম‌মিনুল ইসলাম, শ‌হিদুল্লাহ কায়সার, আতিকুর রহমান প্রমুখ।

আপনার মতামত লিখুন :

৫ বিভাগে বিএনপির ত্রাণ কমিটি গঠন

৫ বিভাগে বিএনপির ত্রাণ কমিটি গঠন
ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন স্থানে বন্যায় কবলিত মানুষের পাশে দাঁড়াতে পাঁচটি পৃথক ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগে গঠিত এসব কমিটি আগামী মঙ্গলবার (২৩ জুলাই) থেকেই কার্যক্রম শুরু করবে।

সোমবার (২২ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলটির ২১ সদস্যের কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠক হয়। বৈঠকের পর বিএনপির কেন্দ্রীয় ত্রাণ কমিটির আহ্বায়ক ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু এসব তথ্য জানান।
বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল এবং লন্ডন থেকে স্কাইপে যুক্ত ছিলেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। যথাযথভাবে ত্রাণ কার্যক্রম চালাতে তিনি নির্দেশ দিয়েছেন বলেও জানা গেছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনকে ময়মনসিংহে, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য মিজানুর রহমান মিনুকে রাজশাহী ও খন্দকার মোক্তাদিরকে সিলেটে, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে রংপুরে ও খায়রুর কবির খোকনকে ফরিদপুর বিভাগের বিভাগীয় ত্রাণ কমিটির আহ্বায়ক করা হয়েছে।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, ‘প্রতিটি বিভাগের ত্রাণ পরিচালনার জন্য একটি করে কমিটি গঠন করেছি। কমিটিগুলোর নেতৃত্ব দেবেন দলের সিনিয়ন নেতৃবৃন্দ এবং তাদের সঙ্গে সমন্বয়কারী হিসেবে থাকবেন সাংগঠনিক সম্পাদকবৃন্দ। এছাড়া প্রতিটি জেলায় একটি করে ত্রাণ কমিটি থাকবে। আগামী মঙ্গলবার থেকে রিলিফ কমিটি কাজ শুরু করবে। এই টিমের সঙ্গে একটি করে মেডিকেল টিম থাকবে, আমরা ভ্রামমাণ মেডিকেল ক্যাম্প করব।’

কেন্দ্রীয় ত্রাণ কমিটির বৈঠকে আরও উপস্থিত ছিলেন- বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশীদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আসাদুল হাবিব দুলু, সাখাওয়াত হাসান জীবন, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, বিলকিস জাহান শিরিন, শামা ওবায়েদ, দলটির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আবদুল লতিফ জনি, হালিমা নেওয়াজ আরলি, রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম আলীম, মইনুল হাসান সাদী, আমিনুল ইসলাম, তাজভীরুল ইসলাম, রিয়াজউদ্দিন নসু, আবদুল খালেক, জাকির হোসেন বাবু, রাবিকুল করীম পাপু প্রমুখ।

জাতীয় পার্টিতে যোগ দিলেন মহানগর বিএনপি নেতা

জাতীয় পার্টিতে যোগ দিলেন মহানগর বিএনপি নেতা
জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন বিএনপি নেতা সৈয়দ মঞ্জুর হোসেন

বিএনপির ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন জাতীয় পার্টিতে যোগ দিয়েছেন।

সোমবার (২২ জুলাই) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে জি এম কাদেরের হাতে ফুল তুলে দিয়ে দলটিতে যোগ দেন তিনি।

জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের এমপি তাকে অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টি চেয়ারম্যানের উপদেষ্টা সাবেক রাষ্ট্রদূত মেজর (অব.) আশরাফ-উদ-দৌলা, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, কেন্দ্রীয় নেতা মাসুদুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট আবু তৈয়ব ও জাকির হোসেন খান প্রমুখ।

সৈয়দ মঞ্জুর হোসেন ঢাকা কলেজ ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র