Alexa

মাঠে নেমে ধান কাটলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

মাঠে নেমে ধান কাটলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

সাভারে ধান কাটতে নেতাকর্মীদের নিয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ছবি: বার্তা২৪

ধানের দামের তুলনায় শ্রমিকের মজুরি বেশি হওয়ায় বিপাকে পড়েছেন কৃষকরা। এ অবস্থায় কৃষকদের পাশে দাঁড়াচ্ছেন স্কাউট থেকে শুরু করে নিয়ে স্বেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন। কৃষকদের বিনামূল্যে ধান কেটে দিচ্ছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও।

কৃষকদের ধান কেটে দেওয়ার ঘোষণা দেয় ছাত্রলীগও। বুধবার (২২ মে) এই ঘোষণা দেওয়ার পর দুপুরেই মাঠে নামেন সংগঠনটির কেন্দ্রীয় নেতারা।

সাভারের ভাকুর্তা ইউনিয়নের শুক্কুর আলীর ক্ষেতের ধান কেটে দিতে মাঠে নামেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। দুপুর থেকে শুরু করে সন্ধ্যা অবধি স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ১০ কাঠা জমির ধান কাটেন তিনি।

মাঠে নেমে ধান কাটলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক

কৃষকদের সার্বিকভাবে সহযোগিতা করতে গত মঙ্গলবার (২১ মে) ছাত্রলীগের কৃষি শিক্ষাবিষয়ক সম্পাদক এস এম মাকসুদুর রহমান মিঠুকে সমন্বয়ক করে তিন সদস্যের বিশেষ কমিটিও গঠন করা হয়।

এ বিষয়ে এস এম মাকসুদুর রহমান মিঠু বলেন, ইতোমধ্যে আমরা তৃণমূলের অনেক নেতাকর্মীর সাড়া পাচ্ছি। তারা কিছু কিছু এলাকায় কাজ শুরুও করে দিয়েছেন। প্রান্তিক কৃষকদের ধান কাটার মাধ্যমে তাদের সার্বিক সহযোগিতা করছেন।

ধান কাটার মজুর না পাওয়ায় অসহায় কৃষকদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বার্তা২৪.কমকে বলেন, ন্যায্যমূল্যে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কিনতে প্রশাসন ও প্রান্তিক কৃষকের মাঝে সেতুবন্ধন গড়ে দিতে সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে ছাত্রলীগ।

আপনার মতামত লিখুন :