Alexa

পদবঞ্চিতদের উপর হামলায় ছাত্রলীগের ৫ কর্মীকে বহিষ্কার

পদবঞ্চিতদের উপর হামলায় ছাত্রলীগের ৫ কর্মীকে বহিষ্কার

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যানটিনে ছাত্রলীগের পদবঞ্চিতদের উপর হামলার ঘটনায় এক কর্মীকে স্থায়ী ও চারজনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সোমবার (২০ মে) সংগঠনটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ মে ইফতারের পর ঢাবির মধুর ক্যানটিনে সংগঠিত অনাকাঙ্ক্ষিত ও অপ্রীতিকর ঘটনা তদন্তের জন্য গঠিত কমিটির রিপোর্ট পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্থায়ী বহিষ্কার হওয়া ছাত্রলীগ কর্মী হলেন- সালমান সাদিক। তিনি ঢাবির জিয়া হলের আবাসিক ছাত্র।

সাময়িক বহিষ্কৃতরা হলেন- গাজী মুরসালিন (সাধারণ সম্পাদক, বিজ্ঞান অনুষদ, ঢাবি), কাজী সিয়াম (সদস্য, জিয়া হল ছাত্রলীগ, ঢাবি) সাজ্জাদুল কবির (কর্মী, জিয়া হল ছাত্রলীগ), জারিন দিয়া (সাবেক সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগ)।

এছাড়া ঢাবির রোকেয়া হল ছাত্রলীগের সভাপতি বিএম লিপি আক্তার এবং জিয়া হল ছাত্রলীগের পরিপকল্পনা ও কর্মসূচি বিষয়ক সম্পাদক হাসিবুর রহমান শান্তের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, জানতে চেয়ে তাদেরকে দপ্তর সেলে লিখিত জবাব দিতে আগামী তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, সদ্যঘোষিত কেন্দ্রীয় ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে বিতর্কিতদের পদ দেওয়া হয়েছে, এমন অভিযোগ তোলেন পদবঞ্চিতরা। কমিটি বাতিলের দাবিতে গত ১৩ মে তারা মধুর ক্যানটিনে সংবাদ সম্মেলন করতে চাইলে তাদের উপর হামলা চালায় পদপ্রাপ্তদের সমর্থকরা। 

আরও পড়ুন: একদিকে শুভেচ্ছা, অন্যদিকে ক্ষোভ

আরও পড়ুন: কমিটি বাতিল করতে পদবঞ্চিতদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

আরও পড়ুন: ছাত্রলীগের পদবঞ্চিতদের ওপর ফের হামলা

আপনার মতামত লিখুন :