Alexa

লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বহিষ্কার

লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বহিষ্কার

একেএম হুমায়ুন কবীর/ছবি: সংগৃহীত

লালমনিরহাট: দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কর্মকাণ্ডের দায়ে লালমনিরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি একেএম হুমায়ুন কবীরকে (৪০) সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

রোববার (২১ এপ্রিল) বেলা ১২টার দিকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক অ্যাডভোকেট সরিফুল ইসলাম রাজু এ তথ্য নিশ্চিত করেন।

একেএম হুমায়ুন কবিরের বাড়ি আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ গ্রামে। প্রকৌশলীকে মারধরের মামলায় শনিবার (২০ এপ্রিল) পুলিশের হাতে গ্রেফতার হন তিনি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক অ্যাডভোকেট সরিফুল ইসলাম রাজু স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠিতে বলা হয়, একেএম হুমায়ুন কবির দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সংগঠন বিরোধী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন। তাই পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সংগঠনের গঠনতন্তের ৩৪(ঞ) ধারা অনুযায়ী দলের সব পদ পদবি থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম জানান, দলের সিদ্ধান্ত সংক্রান্ত একটি চিঠি একেএম হুমায়ুন কবিরের ঠিকানায় পাঠানো হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, বৃহস্পতিবার সরলখাঁ উচ্চ বিদ্যালয় এলাকায় ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স অভি এন্টারপ্রাইজের চলমান রাস্তার কাজ পরিদর্শনে যান প্রকৌশলী জাকিরুল। এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবির দলবল নিয়ে জাকিরুলকে বলেন যে কাজ নিম্নমানের হচ্ছে। তাদের পাঁচ লাখ টাকা চাঁদা না দিলে রাস্তার কাজ বন্ধ করে দেবেন তারা। এমনকি তিনি জাকিরুলকে অকথ্য ভাষায় গালি দিতে থাকেন। এর প্রতিবাদ করায় হুমায়ুন কবির ও তার লোকজন লাঠি দিয়ে প্রকৌশলী জাকিরুলকে মারধর করে আহত করেন। এসময় মেসার্স অভি এন্টারপ্রাইজের প্রতিনিধি হাফিজুর রহমান ও তার সহকর্মী আশরাফুল ইসলাম ঠেকাতে গেলে তাদেরও পিটিয়ে আহত করা হয়। খবর পেয়ে পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
ওইদিন রাতে একেএম হুমায়ুন কবির ও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করে আদিতমারী থানায় মামলা করেন জাকিরুল।
আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ রানা বলেন, লালমনিরহাট সদর থানা পুলিশের সহযোগিতায় হুমায়ুন কবীরকে গ্রেফতার করা হয়েছে। রোববার সকালে তাকে আদালতে সোপর্দ করা হবে।

আরও পড়ুন>>স্বেচ্ছাসেবক লীগ নেতার হামলায় প্রকৌশলী হাসপাতালে

লালমনিরহাট স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গ্রেফতার

আপনার মতামত লিখুন :

রাজনীতি এর আরও খবর