Alexa

বিএনপির সংসদে যাওয়া হবে ইতিবাচক: তথ্যমন্ত্রী

বিএনপির সংসদে যাওয়া হবে ইতিবাচক: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, ছবি: বার্তা২৪

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিতদের সংসদ অধিবেশনে অংশগ্রহণ প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমের খবরে দেখেছি- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জাতীয় সংসদে যাওয়া না যাওয়া নিয়ে একটি বৈঠক হয়েছে। এটা খুব ইতিবাচক। গণতন্ত্রের স্বার্থে তারা যদি সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন, আমি মনে করি দেশবাসী এটাকে স্বাগত জানাবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, যাদের ভোটে তারা নির্বাচিত তাদের সন্মানার্থে ও গণতন্ত্রের ভিতকে সংহত করার স্বার্থে তারা যদি সংসদে যোগ দেয়, দেশবাসী তাদের স্বাগত জানাবে; আমরা তো অবশ্যই স্বাগত জানাব। তাদেরকে যারা নির্বাচিত করেছেন, তাদের নির্বাচিত করেছে সংসদে যাওয়ার জন্য, নির্বাচিত করেছে নির্বাচিত হওয়ার পর সংসদে না যাওয়ার জন্য না।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা এখন যেমন রাজপথে সরকারের বিরুদ্ধে নানা বিষয়ে সোচ্চার আছেন বা তারা বক্তব্য দিচ্ছেন, সংসদের ভেতরেও তারা সেই জোড়ালো ভূমিকা রাখতে পারবেন। তাহলে তারা সংসদে সোচ্চার হবেন; দেশবাসীর কাছে পরিচয় দিতে পারবেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/16/1555404458967.jpg

প্রসঙ্গত, গত সোমবার (১৫ এপ্রিল) রাতে বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলটির নির্বাচিত ছয় সদস্য দলীয় কার্যালয়ে বৈঠক করেন। ওই বৈঠকে অনেকেই সংসদে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এদিকে আগামী ৩০ এপ্রিলের মধ্যে নির্বাচিতরা শপথ গ্রহণ না করলে ওই আসন শূণ্য ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। ফলে এপ্রিলের পর তারা সংসদে যাওয়ার সুযোগ হারাবেন।

আরও পড়ুন: নুসরাতের বাড়িতে যাওয়া বিএনপির আলগা সোহাগ: তথ্যমন্ত্রী

আপনার মতামত লিখুন :