Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

বিএনপির সংসদে যাওয়া হবে ইতিবাচক: তথ্যমন্ত্রী

বিএনপির সংসদে যাওয়া হবে ইতিবাচক: তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ, ছবি: বার্তা২৪
সিনিয়র করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিতদের সংসদ অধিবেশনে অংশগ্রহণ প্রসঙ্গে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমের খবরে দেখেছি- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে জাতীয় সংসদে যাওয়া না যাওয়া নিয়ে একটি বৈঠক হয়েছে। এটা খুব ইতিবাচক। গণতন্ত্রের স্বার্থে তারা যদি সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেন, আমি মনে করি দেশবাসী এটাকে স্বাগত জানাবে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, যাদের ভোটে তারা নির্বাচিত তাদের সন্মানার্থে ও গণতন্ত্রের ভিতকে সংহত করার স্বার্থে তারা যদি সংসদে যোগ দেয়, দেশবাসী তাদের স্বাগত জানাবে; আমরা তো অবশ্যই স্বাগত জানাব। তাদেরকে যারা নির্বাচিত করেছেন, তাদের নির্বাচিত করেছে সংসদে যাওয়ার জন্য, নির্বাচিত করেছে নির্বাচিত হওয়ার পর সংসদে না যাওয়ার জন্য না।

বিএনপি নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা এখন যেমন রাজপথে সরকারের বিরুদ্ধে নানা বিষয়ে সোচ্চার আছেন বা তারা বক্তব্য দিচ্ছেন, সংসদের ভেতরেও তারা সেই জোড়ালো ভূমিকা রাখতে পারবেন। তাহলে তারা সংসদে সোচ্চার হবেন; দেশবাসীর কাছে পরিচয় দিতে পারবেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/16/1555404458967.jpg

প্রসঙ্গত, গত সোমবার (১৫ এপ্রিল) রাতে বিএনপি মহাসচিবের নেতৃত্বে দলটির নির্বাচিত ছয় সদস্য দলীয় কার্যালয়ে বৈঠক করেন। ওই বৈঠকে অনেকেই সংসদে যাওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এদিকে আগামী ৩০ এপ্রিলের মধ্যে নির্বাচিতরা শপথ গ্রহণ না করলে ওই আসন শূণ্য ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। ফলে এপ্রিলের পর তারা সংসদে যাওয়ার সুযোগ হারাবেন।

আরও পড়ুন: নুসরাতের বাড়িতে যাওয়া বিএনপির আলগা সোহাগ: তথ্যমন্ত্রী

আপনার মতামত লিখুন :

সিঙ্গাপুর নেওয়া হলো রফিকুল ইসলাম মিয়াকে

সিঙ্গাপুর নেওয়া হলো রফিকুল ইসলাম মিয়াকে
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ছবি: সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর দেড়টার দিকে সিঙ্গাপুর এয়ারওয়েজের একটি বিমানে তাকে সিঙ্গাপুর নেওয়া হয় বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী মো. মোকছেদুর রহমান আবির।

তিনি জানিয়েছেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এজন্য তাকে ইউনাইডেট হাসপাতাল থেকে সিঙ্গাপুর নেওয়া হয়েছে। সেখানে ন্যাশনাল ইউনিভার্সিটি হসপিটালের নিউরো সার্জন অধ্যাপক অং হি কিটের অধীনে মেরুদণ্ডে অস্ত্রোপচার করা হবে।

রফিকুল ইসলাম মিয়ার সঙ্গে তার সহধর্মিণী প্রফেসর ড. শাহিদা রফিক ও দুই ছেলে মাশরুর রফিক মিয়া ও শাহপুর রফিক মিয়া রয়েছেন বলেও জানান তিনি।

শুরু হলো বিএনপির বিভাগীয় সমাবেশ

শুরু হলো বিএনপির বিভাগীয় সমাবেশ
বরিশালে বিএনপির সমাবেশে নেতাকর্মীরা, ছবি: সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশালে সমাবেশের মধ্য দিয়ে শুরু হলো দলটির বিভাগীয় কর্মসূচি।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে বরিশাল নগরীর কেন্দ্রীয় হেমায়েত উদ্দিন ঈদগাহ মাঠে এ সমাবেশ শুরু হয়। তবে দুপুরের পর থেকেই বিভাগের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা সমাবেশে আসতে শুরু করেন। একই সঙ্গে বিকেল সোয়া ৪টার দিকে স্থানীয় নেতাকর্মীরা বক্তব্য দেওয়া শুরু করেন।

শুরু হলো বিএনপির বিভাগীয় সমাবেশ

বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবুর রহমান সরোয়ারের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত আছেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ সহ স্থানীয় নেতাকর্মীরা।

জানা গেছে, প্রায় এক বছর তিন মাস পর এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। এরপর আগামী ২০ জুলাই চট্টগ্রামে ও ২৫ জুলাই খুলনায় সমাবেশ করবে বিএনপি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র