Barta24

বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

English Version

আমি কয়েদী নাম্বার ২৫০২৭

আমি কয়েদী নাম্বার ২৫০২৭
বিনোদন ডেস্ক


  • Font increase
  • Font Decrease

জেলখানার ডায়েরি। পাঁচদিনের এ জেলজীবন আসিফ আকবরের বিপ্লবী জীবনে নিশ্চয়ই নতুন সংযোজন। নতুন অভিজ্ঞতা। পথচলার খোরাক।
কারাগারে ঢোকার দিন থেকে মুক্তি পাওয়া- আসিফের লেখায় উঠে আসছে সে অভিজ্ঞতা-অনুভূতির বিস্তারিত। আজ থাকছে প্রথম পর্ব


 

আমি কয়েদী নাম্বার ২৫০২৭।

কারাগারের উঁচু প্রাচীরগুলো ভয় জাগানিয়া।

আনুষ্ঠানিকতা শেষে ঢুকলাম কারা হাসপাতালের কেবিনে।

একজন মুরুব্বীর নেতৃত্বে মাগরিবের নামাজের জামাত চলছে।

বাইরে ঝোলানো ভয়ানক তালা, ঢুকতে হলো চার দেয়াল আর লোহার গরাদ বেষ্টিত কক্ষটিতে।

/uploads/files/wgCHTmvJFA82JNq499Ztdrc5ZjAFfwEzWnkIxw5J.jpeg

মনে হচ্ছিলো- বাবা মা হারিয়ে ফেলা অনাথ আশ্রমে আশ্রয় পাওয়া এক এতিম আমি। নামাজ শেষ হওয়ার আগ পর্যন্ত দাঁড়িয়ে চারিদিকের মাপ নিচ্ছিলাম। নামাজ শেষে মাথা নীচু করে হেঁটে গেলাম আমার জন্য রাখা নির্ধারিত বিছানায়। শত সহস্র অনুসন্ধিৎসু চোখের আড়ালে নিজেকে লুকানো অসম্ভব। চোখ ভিজে আসতে চাইছে। দৃঢ়তা আর সততার ট্যাবলেট খাওয়া সিদ্ধান্ত - নাহ.. পানি বের হতে দেয়া যাবে না, শুধু রক্তই বেরুতে পারে।

ব্যাগটা রেখে গোসলে গেলাম।

প্রয়োজনীয় জিনিসপত্র তাড়াহুড়োয় আনা হয়নি, এগিয়ে এলো আরেক কয়েদী প্লাস রাইটার- শাওন।

তার অধীনেই চলে এই অবরুদ্ধ কক্ষটি।

সবাই তাকাচ্ছে আমার দিকে, আমি কুঁকড়ে আছি নতুন পরিচয় হজমের আতঙ্কে।

কবে আসবে রুপকথার ফিনিক্স পাখীটা!

আর কতদিন গল্প শুনে যেতে হবে!

আমিই তো ফিনিক্স, আজন্ম এক যোদ্ধা, আমার অদম্য অগ্রযাত্রা থামবে শুধু মৃত্যুতেই..

মুহূর্তেই ঝেড়ে ফেললাম অতীত, মুখে নিয়ে আসলাম বিজয়ীর হাসি। সবার সাথে হাত আর বুক মেলানো শুরু করলাম। কিছু কয়েদী এগিয়ে এলেন, আর কিছু আছেন অবজারভেশনে। এর মধ্যে খুনে চোখ, অসহায় চোখ, ভালবাসার চোখ, সন্দেহের চোখ, করুণার চোখ, নেশার চোখ, বন্ধুত্বের চোখ- সবই আছে। নানান চোখের নানান ভাষা, ওগুলো পরেও পড়া যাবে।

সারাদিন কিছু খাইনি, আগে একটু খেয়ে নেই, অনেক ক্ষুধা পেয়েছে...

আপনার মতামত লিখুন :

সাত পাকে বাঁধা নিয়ে কী বললেন নিক জোনাস

সাত পাকে বাঁধা নিয়ে কী বললেন নিক জোনাস
প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতি

বলিউড ও হলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় জুটিদের মধ্যে অন্যতম প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতি।

গত ১ ডিসেম্বর যোধপুরের উমেইদ ভবনে প্যালেসে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন এই তারকা জুটি। হিন্দু ও খ্রিস্টান দুই রীতিতে বিয়ে করেছেন তারা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/18/1563420035204.jpgবিয়ের পর থেকে প্রতিদিনই কোন না কোন কারণে খবরের শিরোনামে থাকছেন এই দম্পতি। বিশেষ করে এই তারকা দম্পতির রসায়ন নজর কাড়ছে সকলের।

সম্প্রতি একটি চ্যাট শো’তে অতিথি হিসেবে উপস্থিত হয়েছিলেন নিক জোনাস। যেখানে মার্কিন এই গায়ক হিন্দু রীতিতে বিয়ে ও সাত পাঁক নিয়ে আলোচনা করেছেন।

সাত পাকে বাঁধা প্রসঙ্গে নিক বলেন- ‘সে (প্রিয়াঙ্কা চোপড়া) একজন ভারতীয়। তাই যোধপুরের একটি সুন্দর প্রাসাদে সম্পন্ন হয়েছে আমাদের বিয়ের সকল আনুষ্ঠানিকতা। আগুনকে সাক্ষী রেখে আমরা সাতবার ঘুরেছি। যার মানে বোঝায় আমরা সাত জনম একসঙ্গে থাকব।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/18/1563420051434.jpgসাত পাক নিয়ে মজা করে নিক আরও বলেন- ‘যেহেতু আমি সাত পাকে বাঁধা পড়েছি। তাই আপাতত আমি তালাবদ্ধ।’

শুটিংস্পটে সিয়ামকে দেখতে উপচে পড়া ভিড়

শুটিংস্পটে সিয়ামকে দেখতে উপচে পড়া ভিড়
সিয়াম আহমেদের ফেসবুকে শেয়ার করা ভিডিওর কিছু অংশ

নরসিংদীর শিবপুর মনোহরদী এলাকার কোটবাড়িতে চলছে চয়নিকা চৌধুরী পরিচালিত ‌‘বিশ্ব সুন্দরী’র শুটিং। সেখানেই অভিনেতা সিয়াম আহমেদকে এক নজর দেখতে ভিড় জমিয়েছিলেন তার ভক্তরা।

সেই মুহূর্তের একটি ভিডিও নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন সিয়াম। যেখানে দেখা যাচ্ছে, শুটিং হাউজ থেকে বের হয়ে আসছেন সিয়াম। তার জন্য বাইরে অপেক্ষা করছে শত শত শিক্ষার্থী ও গ্রামবাসী। সিয়াম বাইরে আসতেই শুরু হয় শিক্ষার্থীদের হইচই। কেউ কেউ ভিড় ঠেলে সেলফি তোলার চেষ্টা করছে। কেউবা নিচ্ছেন অটোগ্রাফ।

ভিডিওটি প্রসঙ্গে বার্তাটোয়েন্টিফোর.কমকে সিয়াম বলেন, ‘ঢাকার বাইরে আমাদের শুটিং কম হয়, সে কারণে সেখানকার মানুষদের শুটিং ও শিল্পীদের নিয়ে আগ্রহ বেশি থাকে। আজ শুটিং হাউজে সকাল থেকে অনেকেই অপেক্ষা করছিল আমাকে শুধু একবার দেখবে বলে। আর স্থানীয় কিছু স্কুল কলেজ ছুটির পর ভিড়টা বেশি হয়ে যায়। তাই কাজ শেষ করে তাদের সঙ্গে একটু দেখা করি। যতদূর পেরেছি তাদের কাছে যাওয়ার চেষ্টা করেছি।’

ভক্তদের এমন ভালোবাসা পেয়ে সিয়াম আরও বলেন, ‘আমার যারা ভক্ত ও শুভাকাঙ্ক্ষী আছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। ভক্তদের ভালোবাসাতেই আজ আমি সিয়াম। এমন ভালোবাসা পাওয়া সত্যি ভাগ্যের বিষয়। অনেক দূর থেকে কষ্ট করে যারা এসেছেন সবার প্রতিই আমার অনেক ভালোবাসা রইল।’

‘বিশ্ব সুন্দরী’ সিয়াম আহমেদ ক্যারিয়ারের পঞ্চম সিনেমা। এতে তার বিপরীতে রয়েছেন পরীমনি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র