Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

ঈদে আসছে সাজ্জাদ সুমনের ৬ নাটক

ঈদে আসছে সাজ্জাদ সুমনের ৬ নাটক
সাজ্জাদ সুমন
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা সাজ্জাদ সুমন এবারের ঈদে গল্প নির্ভর চারটি একক ও দুটি সাত পর্বের ধারাবাহিক নাটক নিয়ে হাজির হচ্ছেন। বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে এক আলাপচারিতায় এমনটি জানালেন তিনি।

সাজ্জাদ সুমন বলেন, ‘গত ঈদে সমালোচনা হয়েছিল আমরা একই গল্পের নাটকে আটকে আছি। তাই এবার চারটি গল্প নির্ভর একক নির্মাণের চেষ্টা করেছি। আর দুটি সাত পর্বের ধারাবাহিক নাটক। আশা করছি এবার ঈদে আমার ৪টি একক নাটকে দর্শক ভিন্ন গল্পের ৪টি নাটক দেখতে পারবেন।’
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/10/1565430969913.jpg

ঈদে সাজ্জাদ সুমনের যেসব নাটক আসছে
ঈদের দিন রাত ১১টা ৫০ মিনিটে এনটিভিতে প্রচার হবে ‘ভালোবাসার রং থাকে না’। এতে অভিনয় করেছেন আফরান নিশো, তানজিন তিশা। এছাড়া ‘মি টু’ নাটকটি ঈদের ষষ্ঠ দিন বিকেল সাড়ে ৪টায় প্রচারিত হবে চ্যানেল আইতে। এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা, শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, তিনু করিম।

‘হাইত্তাম ন কিল্লাই’ নামে সাত পর্বের ধারাবাহিক নাটকটি ঈদের দিন থেকে প্রতিদিন রাত সাড়ে ৮টায় এশিয়ান টেলিভিশনে প্রচার হবে। এ নাটকে দেখা যাবে সালাউদ্দিন লাভলু, মিশু সাব্বির, প্রভাসহ আরও অনেকেই।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/10/1565430983280.jpg

ঈদের দিন থেকে প্রতিদিন দুপুর ২টায় আরটিভিতে প্রচার হবে সাত পর্বের ধারাবাহিক ‘ম্যানেজ মকবুল’। নাটকটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, অপর্ণা ঘোষ, আরফার আহমেদ প্রমুখ।

এছাড়া আফরান নিশো ও শবনম ফারিয়া অভিনীত ‘ভূতের হাত’ এবং আফরান নিশো ও মেহজাবিন চৌধুরী অভিনীত ‘স্যান্ডেল-২’ একক নাটক দুটি এবারের ঈদে অনলাইন প্লাটফর্মের জন্য নির্মাণ করেছেন এ নির্মাতা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/10/1565431013151.jpg

আপনার মতামত লিখুন :

জাপানি শর্ট ফিল্মে বাংলাদেশের ব্যান্ডের আবহসংগীত

জাপানি শর্ট ফিল্মে বাংলাদেশের ব্যান্ডের আবহসংগীত
'সোল এন্ড সয়েল' ব্যান্ডের দুই সদস্য ও পোস্টার। ছবি: সংগৃহীত

‘দ্যা লনারস’ শিরোনামের একটি আন্তর্জাতিক শর্ট ফিল্মের আবহসংগীতের কাজ করেছে বাংলাদেশের ব্যান্ড ‘সোল এন্ড সয়েল’। ব্যান্ডটির গীতিকার ও সুরকার আব্দার রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন তথ্য জানিয়েছেন।

জানা গেছে, ‘দ্যা লনারস’ এর গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছে গাব্রিয়েলা লিয়ে। তিনি একজন জাপান প্রবাসী ব্রাজিলের নাগরিক। ফিল্মের গল্প সু রেয়ালিস্তিক ধারার, একজন হতাশাগ্রস্থ যুবক ও এক মৃত্যুদূতের। শর্ট ফিল্মটির শুটিং হয়েছে জাপানে। এর মূল চরিত্রে কাজ করেছেন সুপিকা ইয়াফুনে ও তাতসুহিরু ইয়ামাওকা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566467595343.jpg

আন্তর্জাতিক শর্ট ফিল্মের আবহসংগীত করা প্রসঙ্গে আব্দার রহমান বলেন, ‘প্রথম বাংলাদেশের কোন ব্যান্ড হয়ে একটি আন্তর্জাতিক শর্ট ফিল্মের অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিক তথা আবহসংগীতের কাজ করেছে। আমি ও ব্যান্ডের মিউজিক কম্পোজার পারভেজ জুয়েল মিলে অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজটি দীর্ঘ তিন মাস ধরে করেছি। ইতিমধ্যেই পরিচালক আন্তর্জাতিক বিভিন্ন ফেস্টিভ্যালে ফিল্মটি জমা দিয়েছে। কিছুদিন দিনের মধ্যেই শর্ট ফিল্ম 'দ্যা লনারস' দেখা যাবে ভিমিও ও ইউটিউবে।’

২০ দিনের বিশ্রামে কানাডায় মোশাররফ করিম

২০ দিনের বিশ্রামে কানাডায় মোশাররফ করিম
মোশাররফ করিম ও স্ত্রী জুঁই, ছবি: সংগৃহীত

আজ নাটকের রাজপুত্র মোশাররফ করিমের ৪৭তম জন্মদিন। রাতে কাছের মানুষদের সঙ্গে কেক কেটে ঘরোয়া ভাবে উদযাপনও করেছেন নিজের জন্মদিন। কিন্তু সকালে শুভেচ্ছা জানাতে গিয়ে দেখা গেলো মোশাররফ করিমের মোবাইল নাম্বারটি বন্ধ। একই অবস্থা মোশাররফ করিমের স্ত্রী রোবেনা রেজা জুঁইর নাম্বারটাও।

তারপর খোঁজ নিয়ে জানা গেল, আজ সকালের একটি ফ্লাইটে ২০ দিনের সফরে কানাড়া উড়াল দিয়েছেন মোশাররফ করিম পরিবার। তবে কোন নাটকের জন্য জন্য। সেখানে ছুটি কাটাবেন তারা। আগামী ১০ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে মোশাররফ করিম পরিবারের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566459429505.jpg

১৯৯৯ সালে 'অতিথি' শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় পা রাখেন মোশাররফ করিম। তবে ২০০৪ সালে 'ক্যারাম' নাটকে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পান। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একুশ শতাব্দীর প্রথম দশকে টেলিভিশন পর্দার ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসাবে পরিচিতি লাভ করেন। নাটকের বাইরে সিনেমায় কাজ করেও জনপ্রিয়তা পেয়েছেন মোশাররফ করিম। তার প্রথম অভিনীত চলচ্চিত্রের নাম 'জয়যাত্রা'।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র