Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

শাহরুখের অভিনয় একঘেঁয়েমি!

শাহরুখের অভিনয় একঘেঁয়েমি!
শাহরুখ খান
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

বলিউডে ২৭ বছরের ক্যারিয়ার, ঘরভর্তি ফিল্মফেয়ার ও আইফাসহ অসংখ্য পুরস্কার। নামের সঙ্গে রয়েছে বলিউড বাদশা উপাধি। কতো রঙের চরিত্রই না ফুটিয়ে তুলেছেন বড় পর্দায়, অথচ শাহরুখ খানের অভিনয় নাকি একঘেঁয়েমি! এমন মন্তব্য পাকিস্তানি অভিনেতা শান শহিদের। টুইটারে এমন কথা বলে বিতর্কের জন্ম দিয়েছেন তিনি।

হলিউডের ‘দ্য লায়ন কিং’ ছবির হিন্দি সংস্করণে সিংহ মুসাফা চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ। ৫৩ বছর বয়সী এই অভিনেতার কণ্ঠ নাকি এতে মানায়নি।

পাক অভিনেতা শান শহিদ টুইটারে লিখেছেন, “যাচ্ছেতাই হিন্দি ডাব করে বিখ্যাত একটি ছবির মজা নষ্ট করে দেবেন না। শাহরুখ খানের অন্যান্য ছবির সঙ্গে ‘দ্য লায়ন কিং’-এর কণ্ঠের কোনো পার্থক্য নেই। অন্তত সিংহের চরিত্রের কথা ভেবে আপনার কণ্ঠে বৈচিত্র আনা উচিত ছিল।”

প্রিয় তারকাকে নিয়ে নেতিবাচক মন্তব্য করায় শান শহিদকে ধুয়ে দিয়েছেন শাহরুখ ভক্তরা। কেউ কেউ রেগে বলেছেন, আপনার বরং হিন্দি সংস্করণ না দেখাই ভালো। আরেকজনের মন্তব্য, আপনি বলার কে? গুগল ঘেঁটেও আপনার পরিচয় পেলাম না।

‘দ্য লায়ন কিং’-এ সিম্বা চরিত্রে ডাব করেছে শাহরুখের ছেলে আরিয়ান খান। এ নিয়ে পরোক্ষভাবে সমালোচনা করতে ছাড়েননি এই পাকিস্তানি অভিনেতা। তার কথায়, ‘আমি নতুন প্রতিভাবানদের উৎসাহ দেওয়ার পক্ষে। কিন্তু ভুল কাউকে সমর্থন দিলে সব জলে যায়। স্বজনপ্রীতি কখনও সুফল বয়ে আনে না।’

ডিজনির ‘দ্য লায়ন কিং’ প্রথম মুক্তি পায় ১৯৯৪ সালের ১৫ জুন। এরপর ইতিহাস গড়ে ছবিটি। ৩৮৩ কোটি টাকা দিয়ে তৈরি ছবিটি বক্স অফিসে প্রায় ৯ হাজার কোটি টাকা ব্যবসা করেছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় ছবিটি। ৮৮ মিনিট দৈর্ঘ্যের এই ছবি ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়।

আগামী ১৯ জুলাই হলিউডের বড় পর্দায় আবারও ফিরে আসছে জন ফ্যাভ্রিউ পরিচালিত ‘দ্য লায়ন কিং’। শুধু ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল এবং তেলেগু—এই তিনটি ভাষায় মুক্তি পাবে অস্কারজয়ী ছবিটি।

আপনার মতামত লিখুন :

ছবি মুক্তির আগের দিন কী করেন প্রভাস?

ছবি মুক্তির আগের দিন কী করেন প্রভাস?
প্রভাস

‘বাহুবলী’ ও ‘বাহুবলী টু’ ব্লকবাস্টার ছবি দুটি উপহার দেওয়ার দুই বছর পর রূপালি পর্দায় ফিরছেন প্রভাস। এক সপ্তাহ পরই মুক্তি পাবে দক্ষিণের জনপ্রিয় এই তারকার অভিনীত ‘সাহো’। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে শ্রদ্ধা কাপুরকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566662403590.jpg

‘সাহো’র প্রচারণা নিয়েই এখন ব্যস্ত সময় কাটে প্রভাসের। এরই ধারাবাহিকতায় বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানে হাজির হতে দেখা যাচ্ছে তাকে। যেখানে তিনি জানিয়েছেন, নিজের অভিনীত ছবি মুক্তির একদিন আগে তিনি কী করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566662419793.jpg

প্রভাস জানান, নিজের ছবি মুক্তি আগের দিন শুধু ঘুমিয়ে থাকার চেষ্টা করেন। যদিও বা টেনশন ও অস্থিরতার কারণে ভালোভাবে ঘুমাতে পারেন না। তবুও সে দিনটি তার ঘুমিয়েই কাটে।

৫০০ কোটির ‘রামায়ণ’-এ হৃতিক-দীপিকা!

৫০০ কোটির ‘রামায়ণ’-এ হৃতিক-দীপিকা!
হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন

আপাতত যে যার কাজ নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন। এরইমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে- নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’-এ সীতা চরিত্রে দীপিকা এবং রাম চরিত্রে পাওয়া যাবে হৃতিককে।

‘রামায়ণ’-এ হৃতিক ও দীপিকাকে নেওয়া প্রসঙ্গে সম্প্রতি নীতেশকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা সিরিজটি নির্মাণের ঘোষণা দিয়েছি। তবে এতে কে বা কারা অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত হয়নি। আমরা বর্তমানে এর চিত্রনাট্য নিয়ে কাজ করছি। বাকি ঘোষণা সময় আসলে দেওয়া হবে।’

গত মাসে ‘রামায়ণ’ নির্মাণের ঘোষণা দিয়েছেন নীতেশ তিওয়ারি। সিরিজটির তিনটি কিস্তি নির্মিত হবে। নীতেশের পাশাপাশি যৌথভাবে সিরিজটি পরিচালনা করবেন রবি উদ্দিওয়ার।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566657903657.jpg

জানা গেছে- ‘রামায়ণ’র নির্মাণের জন্য বাজেট ধরা হয়েছে ৫০০ কোটি। কেননা এই সিরিজটির তিনটি কিস্তিই নির্মিত হবে থ্রিডি ফর্মে। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় তৈরি হবে এটি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র