Barta24

বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

English

শাহরুখের মতোই কণ্ঠ আরিয়ানের

শাহরুখের মতোই কণ্ঠ আরিয়ানের
বাবা শাহরুখ খানের সঙ্গে আরিয়ান খান এবং ‘দ্য লায়ন কিং’ ছবির পোস্টার
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

“ম্যায় হু সিম্বা...মুফাসা কা বেটা। বাবা নে মুঝে সুরাজ কি রশ্মি ছোটি হার চিজ কা রাকশাক বানায়া থা। আব আগার ম্যায় নেহি লাড়ুঙ্গা তো কৌন লাড়েগা?” সম্প্রতি ইউটিউবে প্রকাশ পেয়েছে হলিউড ছবি ‘দ্য লায়ন কিং’-এর হিন্দি সংস্করনের টিজার। সেখানেই এমন সংলাপগুলো বলতে শোনা গেছে শাহরুখ খানের বড় ছেলে আরিয়ান খানকে।

‘দ্য লায়ন কিং’-এ সিম্বা ও মুসাফা চরিত্রে কণ্ঠ দেবেন শাহরুখ খান ও আরিয়ান খান। এমনটা অনেক আগেই ঘোষণা দেওয়া হয়েছে। তবে টিজারটি প্রকাশের পর থেকে আরিয়ানের কণ্ঠ শুনে অবাক হয়েছেন অনেকেই। কেননা এই নবাগতর কণ্ঠ হুবুহু তার বাবার মতোই। যা শুনে সকলেই তার কণ্ঠের প্রশংসায় পঞ্চমুখ হচ্ছেন।

টিজারটি শেয়ার করে অভিনেত্রী দীপিকা পাড়ুকোন লিখেছেন- ‘ভালোবাসা।’

প্রযোজক করণ জোহর লিখেছেন- ‘আমার এই উত্তেজনার জন্য ক্ষমা করবেন। কিন্তু আরিয়ান আমাদের পরিবারের প্রথম সন্তান যার কণ্ঠ শুনে আমি এতোটা বিমুগ্ধ হয়েছি।’

আরিয়ানের বাবা শাহরুখ খান টিজার শেয়ার দিয়ে লিখেছেন- ‘আমার সিম্বা।’

শুধু তারকা নয়, আরিয়ানের কণ্ঠের প্রশংসায় পঞ্চমুখ হয়েছে সাধারণ মানুষও।

ডিজনির ‘দ্য লায়ন কিং’ ছবিটি প্রথম মুক্তি পায় ১৯৯৪ সালের ১৫ জুন। এরপর ইতিহাস গড়ে ছবিটি। ৩৮৩ কোটি টাকা দিয়ে তৈরি ছবিটি বক্স অফিসে প্রায় নয় হাজার কোটি টাকা ব্যবসা করেছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় ছবিটি। মাত্র ৮৮ মিনিট দৈর্ঘ্যের এই ছবি ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়।

আগামী ১৯ জুলাই হলিউডের বড় পর্দায় আবারও ফিরে আসবে ‘দ্য লায়ন কিং’। শুধু ইংরেজি ভাষায় না, হিন্দি, তামিল এবং তেলেগু—এই তিনটি ভাষায় মুক্তি পাবে অস্কারজয়ী ছবিটি।

আপনার মতামত লিখুন :

জাপানি শর্ট ফিল্মে বাংলাদেশের ব্যান্ডের আবহসংগীত

জাপানি শর্ট ফিল্মে বাংলাদেশের ব্যান্ডের আবহসংগীত
'সোল এন্ড সয়েল' ব্যান্ডের দুই সদস্য ও পোস্টার। ছবি: সংগৃহীত

'দ্যা লনারস' শিরোনামের একটি আন্তর্জাতিক শর্ট ফিল্মের আবহসংগীতের কাজ করেছে বাংলাদেশের ব্যান্ড 'সোল এন্ড সয়েল'। ব্যান্ডটির গীতিকার ও সুরকার আব্দার রহমান সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন তথ্য জানিয়েছেন।

জানা গেছে, 'দ্যা লনারস' এর গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছে গাব্রিয়েলা লিয়ে। তিনি একজন জাপান প্রবাসী ব্রাজিল এর নাগরিক। ফিল্মের গল্প সু রেয়ালিস্তিক ধারার, একজন হতাশা গ্রস্থ যুবক ও এক মৃত্যুদূতের। শর্ট ফিল্মটির শুটিং হয়েছে জাপানে। এর মূল চরিত্রে কাজ করেছেন সুপিকা ইয়াফুনে ও তাতসুহিরু ইয়ামাওকা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566467595343.jpg

আন্তর্জাতিক শর্ট ফিল্মের আবহসংগীত করা প্রসঙ্গে আব্দার রহমান বলেন,'প্রথম বাংলাদেশের কোন ব্যান্ড হয়ে একটি আন্তর্জাতিক শর্ট ফিল্মের অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিক তথা আবহসঙ্গীতের কাজ করেছে। আমি ও ব্যান্ডের মিউজিক কম্পোজার পারভেজ জুয়েল মিলে অরিজিনাল ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজটি দীর্ঘ তিন মাস ধরে করেছি। ইতিমধ্যেই পরিচালক আন্তর্জাতিক বিভিন্ন ফেস্টিভ্যালে ফিল্মটি জমা দিয়েছে। কিছুদিন দিনের মধ্যেই শর্ট ফিল্ম 'দ্যা লনারস' দেখা যাবে ভিমিও ও ইউটিউবে।'

২০ দিনের বিশ্রামে কানাডায় মোশাররফ করিম

২০ দিনের বিশ্রামে কানাডায় মোশাররফ করিম
মোশাররফ করিম ও স্ত্রী জুঁই, ছবি: সংগৃহীত

আজ নাটকের রাজপুত্র মোশাররফ করিমের ৪৭তম জন্মদিন। রাতে কাছের মানুষদের সঙ্গে কেক কেটে ঘরোয়া ভাবে উদযাপনও করেছেন নিজের জন্মদিন। কিন্তু সকালে শুভেচ্ছা জানাতে গিয়ে দেখা গেলো মোশাররফ করিমের মোবাইল নাম্বারটি বন্ধ। একই অবস্থা মোশাররফ করিমের স্ত্রী রোবেনা রেজা জুঁইর নাম্বারটাও।

তারপর খোঁজ নিয়ে জানা গেল, আজ সকালের একটি ফ্লাইটে ২০ দিনের সফরে কানাড়া উড়াল দিয়েছেন মোশাররফ করিম পরিবার। তবে কোন নাটকের জন্য জন্য। সেখানে ছুটি কাটাবেন তারা। আগামী ১০ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে মোশাররফ করিম পরিবারের।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/22/1566459429505.jpg

১৯৯৯ সালে 'অতিথি' শিরোনামের একটি নাটকে অভিনয়ের মাধ্যমে ছোট পর্দায় পা রাখেন মোশাররফ করিম। তবে ২০০৪ সালে 'ক্যারাম' নাটকে অভিনয়ের মাধ্যমে জনপ্রিয়তা পান। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। একুশ শতাব্দীর প্রথম দশকে টেলিভিশন পর্দার ব্যতিক্রমী ও শক্তিশালী অভিনয়শিল্পী হিসাবে পরিচিতি লাভ করেন। নাটকের বাইরে সিনেমায় কাজ করেও জনপ্রিয়তা পেয়েছেন মোশাররফ করিম। তার প্রথম অভিনীত চলচ্চিত্রের নাম 'জয়যাত্রা'।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র