Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

ফের বলিউডের সিনেমায় বাংলাদেশের সিমলা

ফের বলিউডের সিনেমায় বাংলাদেশের সিমলা
শামসুন নাহার সিমলা
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

আবারও বলিউড সিনেমায় কাজ করতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী শামসুন নাহার সিমলা। সম্প্রতি বাংলাদেশের একটি গণমাধ্যমকে এমন তথ্য জানিয়েছেন সিমলা। বর্তমানে ভারতের মুম্বাইয়ে অবস্থান করছেন এই অভিনেত্রী।

সিমলা জানান, বলিউডের জনপ্রিয় অভিনেতা-প্রযোজক গোবিন্দের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠানের একটি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি। তবে সিনেমাটিতে গোবিন্দ অভিনয় করছেন কিনা সে তথ্য নিশ্চিত করতে পারেননি সিমলা।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/11/1562837114944.jpgএর আগে গোবিন্দের বিপরীতে 'সমাধি' নামে কলকাতার বাংলা একটি সিনেমায় অভিনয় করেছেন সিমলা। এছাড়া বলিউডের ‘সফর’ নামের একটি সিনেমায় অভিনয় করেছেন।

২০১৮ সাল থেকে বাংলাদেশ ছেড়ে ভারতে অবস্থান করছেন সিমলা। কিছুদিন আগে সাবেক স্বামীর বিমান ছিনতাই ঘটনাকে কেন্দ্র করে ছিলেন আলোচনায়।

আপনার মতামত লিখুন :

জয়ার আতিথেয়তায় মুগ্ধ শ্রীজাত

জয়ার আতিথেয়তায় মুগ্ধ শ্রীজাত
জয়া ও শ্রীজাত বন্দ্যোপাধ্যায়, ছবি: সংগৃহীত

দুই বাংলায় তুমুল জনপ্রিয় অভিনেত্রী বাংলাদেশের জয়া আহসান। সম্প্রতি এই অভিনেত্রী ‘ভূতপরী’ সিনেমার কাজে কলকাতায় অবস্থান করেছেন।

আরও পড়ুন: এবার কলকাতার ভৌতিক সিনেমায় জয়া

কলকাতায় নিয়মিত কাজের ফলে জয়া যোধপুর পার্কের পাশেই বাড়ি ভাড়া করে থাকেন। সেখানে আড্ডার আমন্ত্রণ পান জয়ার কলকাতার বন্ধুরা। সম্প্রতি সেই আড্ডার আমন্ত্রণ পেয়েছিলেন বাংলা ভাষার আধুনিক যুগের কবিদের মধ্যে অন্যতম শ্রীজাত বন্দ্যোপাধ্যায়। জয়ার বাসায় এসে আতিথেয়তায় মুগ্ধ হয়েছেন শ্রীজাত। সেই গল্প জানিয়েছেন নিজের ফেসবুকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566714637410.jpg

শ্রীজাত জয়ার সঙ্গে পরিচয় প্রসঙ্গে লিখেছেন, আমি তাকে চিনি পর্দার মাধ্যমে, সে আমাকে চেনে দু’মলাটের মধ্যবর্তী অঞ্চল থেকে। আর সেই চেনাটাই যে সবচাইতে জরুরি চেনা, সে-কথা বুঝতে পারি, যখন আমাদের আলাপ হয় মুখোমুখি। দেখা অবশ্য হয়েছিল প্রথমবার, শহর ম্যানহাটন-এর এক পাঁচতারা হোটেলের ঘরোয়া জমায়েতে, দু’একখানা বাক্য ছাড়া কোনও বিনিময় হয়নি। কিন্তু এটুকু বুঝেছিলাম, জয়া আপাদমস্তক একজন শিল্পী, যে তার শিল্পের কাছে সমর্পিত।

তারপর হয় প্রিমিয়ার, নাহয় হাজার লোকের পার্টির ভিড়ে কুশল বিনিময় চলেছে। নিজের অনুরাগের কথা জানাতে ভুলিনি আমি, সেও, কী ভাগ্যি, আমার লেখার প্রতি তার আস্থা জাহির করেছে প্রতিবার। কিন্তু বেশ অবাক হয়েছি আমি, কেননা কাজের সূত্রে যখনই কলকাতায় এসেছে জয়া, খোঁজ নিয়েছে আমার। ফোনে বার্তা পাঠিয়ে ডাক দিয়েছে খোশগল্পের, প্রতিবারই। অবাক হয়েছি এই কথা ভেবেই যে, আমার রোজকার বন্ধু বৃত্তে যে-মানুষটা যাতায়াত করে না, যার সঙ্গে আমার কোনও কাজের সম্পর্কও নেই, সে নিজে কীভাবে টানা এতদিন ধরে নিখাদ আড্ডার আগ্রহ ধরে রাখছে? মাঝখানে সাক্ষাতের অভাবে ঢাকা’র একুশে বইমেলা থেকে একগুচ্ছ অসামান্য বই কিনে উপহার করে পাঠিয়েও দিয়েছে আমার বাড়ি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566714660965.jpg

জয়ার এমন আচরণে শ্রীজাত আরও লিখেছেন, আজ, এই মাঝবয়সে এসে মনে হয়, বন্ধু হতে গেলে সব সময়ে প্রতিদিনকার ওঠবস দরকার হয় না। দূরের কোনও একটা সুতোয় টান পড়লে যে-সাঁকো আপনি নড়ে ওঠে, তারও নাম বন্ধুত্ব। তাকে এমনি দেখা যায় না। কুয়াশা দিয়ে সে ঢাকা থাকে সারাক্ষণ।

জয়ার সঙ্গে আড্ডা দেওয়ার প্রসঙ্গে শ্রীজাত জানিয়েছে, ‘অমুক দিন থেকে তমুক দিন এখানে আছি, তারপর আউটডোর। একদিন সময় হবে?’ – আন্তরিক এই আমন্ত্রণ আমার ফোনে এসেছে একাধিক সময়ে, জয়ার তরফেই। মন বারবার সাড়া দিলেও, আড্ডা দেওয়া হয়ে ওঠেনি। সে নিজে দুই বাংলার ব্যস্ততম অভিনয়শিল্পীদের একজন, আমাকেও দিনমজুরি’র ছোটাছুটি নিয়ে থাকতে হয়। তাই আড্ডার আগ্রহ থাকলেও, তারিখ কেবলই পিছিয়ে যাচ্ছিল। শেষমেশ আজ সেটা সম্ভব হল এবং আবারও, জয়ারই তোড়জোড়ে। আমার উল্টোদিকের পাড়া যোধপুর পার্কেই তার কলকাতার আস্তানা, সেখানে সন্ধে থেকে টানা অনেকক্ষণ গল্পে মেতে থাকা গেল অবশেষে। ছবি থেকে উপন্যাস, থিয়েটার থেকে কবিতা, স্বপ্ন থেকে বাস্তব, কথার সুতো বুনতে বুনতে আমরা তৈরি করছিলাম সময়ের শীতলপাটি, যা বিছিয়ে দেবার বড় একটা সুযোগ আজকের এই ব্যস্ত জীবনে বন্ধুদের হয় না।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566714691676.jpg

আড্ডার পর অতিথেয়তায় মুগ্ধ হয়ে শ্রীজাত লিখেছেন, ফেরার সময়ে যখন টিফিন বক্স হাতে ধরিয়ে দিয়ে বলল, ‘মায়ের ঈদের রান্না, তুমি আর দূর্বাদি খেও কিন্তু’ – আমি রূপালি পর্দার এক তারকাকে ছাপিয়ে, অসামান্য গুণী এক শিল্পীকে পেরিয়ে, নিতান্ত ও নিখাদ আটপৌরে একজন বাঙালিকে দেখতে পেলাম এক ঝলক, আয়না-জড়ানো জীবনে যার ছায়া আজও ছেড়ে যায়নি জয়াকে।

কবীর সুমন বহু আগের একখানা গানে লিখেছিলেন, ‘দূরেও রয়েছে বন্ধু মিষ্টি হেসে / হয়তো কোথাও, হয়তো অন্য দেশে’। আছেই তো। থাকেই, চিরকাল। কিন্তু সাঁকোকে ঘিরে যে-কুয়াশা, তার বোধহয় ক্ষমতা আছে, কাঁটাতারকে ঝাপসা করে মিলিয়ে দেবার। তাই না?

শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান

শাকিবের নতুন নায়িকা আরিয়ানা জামান
শাকিব খান ও আরিয়ানা জামান, ছবি: সংগৃহীত

পরিচালক কাজী হায়াতের ৫০তম সিনেমা ‘বীর’। সিনেমাটির নির্মাণের ঘোষণার পর থেকে নায়িকা নিয়ে বেশ জল ঘোলা হয়েছে। সব জটিলতা কাটিয়ে চূড়ান্ত করা হয় চিত্রনায়িকা শবনম বুবলিকে।

আরও পড়ুন: শাকিবের ‘বীর’ সিনেমায় নায়িকা বুবলি

১৫ জুলাই মহরতের মাধ্যমে সিনেমাটির শুটিং শুরু হয়। কিছুদিন বিরতি দিয়ে আগামী মাসের শেষদিকে আবার শুরু হচ্ছে ‘বীর’র শুটিং। এরই মাঝে জানা গেল, সিনেমাটিতে আরও একজন নায়িকা যুক্ত হচ্ছে শাকিবের বিপরীতে। তিনি নবাগতা আরিয়ানা জামান। গতকাল (২৪ আগস্ট) সন্ধ্যায় প্রযোজনা সংস্থা এসকে ফিল্মসের অফিসে চুক্তিবদ্ধ হয়েছেন এই নবাগতা নায়িকা। সিনেমাটির অন্যতম প্রযোজক এমডি ইকবাল এমনটি জানিয়েছেন গণমাধ্যমকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/25/1566711465663.jpg

জানা গেছে, আরিয়ানা জামান বেশ কয়েকবছর মডেলিংয়ের সঙ্গে যুক্ত আছেন। দেশের নামীদামী অনেক কোম্পানির স্টিল মডেল হিসাবে কাজ করেছন তিনি।

দেশ, সমাজ, সংস্কৃতি, আইন, শাসন সবকিছু নিয়ে ‘বীর’ সিনেমার গল্প। বিজয় দিবসে উপলক্ষে সিনেমাটি সারাদেশ মুক্তি দেওয়ার কথা রয়েছে। এটি প্রযোজনা করছে শাকিব খানের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস।

আরও পড়ুন: 'বীর' এর সাদামাটা মহরত

গত বছরের ডিসেম্বরে একটি গানের রেকর্ডিংয়ের মাধ্যমে শাকিবের এই সিনেমার কাজ শুরু হয়। এতে কণ্ঠ দিয়েছেন শাকিব নিজেই। সে সময় পরিচালক কাজী হায়াৎ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কাজ বন্ধ হয়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র