Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

অক্ষয়ের মুখে নারী বিজ্ঞানীদের জয়গান

অক্ষয়ের মুখে নারী বিজ্ঞানীদের জয়গান
নিত্যিয়া মেনন, তাপসী পান্নু, অক্ষয় কুমার, বিদ্যা বালন ও কৃতি কুলহারি
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

শুধু বিনোদন নয়, অনুপ্রেরণা ও সমাজের বিভিন্ন দিক নিজের অভিনীত ছবির মধ্যে তুলে ধরেন অক্ষয় কুমার। বলিউডের এই তারকার ‘টয়লেট: এক প্রেম কথা’ ছবিটির কথাই ধরে নেওয়া যাক। যার মাধ্যমে সকলকে শৌচালয় ব্যবহারের গুরুত্ব বুঝিয়েছিলেন তিনি।

পরে ২০১৮ সালে মুক্তি পায় অক্ষয়ের অভিনীত ‘প্যাডম্যান’। এই ছবির মধ্য দিয়ে নারীদের স্যানিটারি ন্যাপকিন ব্যবহারে উদ্বুদ্ধ করেছিলেন বলিউডের এই সুপারস্টার।

অক্ষয় কুমারের পরবর্তী মিশন হচ্ছে ‘মিশন মঙ্গল’। যার মাধ্যমে নারী বিজ্ঞানীদের অর্জনের গল্প তুলে ধরবেন তিনি। ২০১৩ সালে ভারতের ‘মঙ্গলযান’ মিশনের উপর ভিত্তি করেই নির্মিত হয়েছে ছবিটি। গত ৮ জুলাই ইউটিউবে প্রকাশ পেয়েছে ছবিটির টিজার।

‘মিশন মঙ্গল’-এ অক্ষয় কুমারকে দেখা যাবে ভারতের মহাকাশ গবেষণাকেন্দ্র ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) সিনিয়র বিজ্ঞানী রাকেশের চরিত্রে। যিনি মার্স অরবিটার মিশন (মম) কাজ করেছেন।

‘মঙ্গল মিশন’-এ অভিনয় প্রসঙ্গে অক্ষয় কুমার বলেন- ‘এ ধরনের ছবি যখন আমার কাছে আসে খুব অনুপ্রাণিত হই। বাস্তব ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে অসাধারন একটি গল্প তৈরি করা হয়েছে।’

যোগ করে অক্ষয় আরও বলেন- “অনেকেই জানে নাসা ৬ হাজার কোটি রুপির একটি স্ট্যাটেলাইট মঙ্গলে পাঠিয়েছিল। কিন্তু ইসরো সেটি সাড়ে ৪শ’ কোটিতে করে দেখিয়েছে। একবার শুধু পার্থক্যটা দেখুন... একটু সাধারণ জ্ঞানের জন্য আমরা কতো কোটি রুপি সঞ্চয় করতে পেরেছি। কিন্তু আপনারা কী এই গল্প বিশ্বাস করবেন যা এখনও বলা হয়নি? আমি আপনাদের সেই গল্পই বলতে চাই। আর এ কারণেই ছবিটিতে আমার অভিনয় করা।”
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/10/1562756959670.jpgসকল নারী বিজ্ঞানীদের জয়গান গেয়ে অক্ষয় বলেন- “ইসরো’তে ১৭ থেকে ১৮ হাজার ইঞ্জিনিয়ার এবং বিজ্ঞানী কাজ করেন। তাদের মধ্য থেকে বেশ কয়েকজন নারী বিজ্ঞানীর গল্প শুনেছি আমি। সেই সঙ্গে এই ভেবে অবাক হয়েছি যে, তারা কিভাবে কাজ ও ঘর একসঙ্গে সামাল দেন। তারা সত্যিই মহৎ। ‘মিশন মঙ্গল’-এ ইসরো’র পাঁচজন নারী বিজ্ঞানীর চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালন, তাপসী পান্নু, সোনাক্ষী সিনহা, কৃতি কুলহারি ও নিত্যিয়া মেনন। আমি বলতে চাই এই ছবিটি শুধু তাদের জন্যই।”

দক্ষিণী পরিচালক জগন শক্তি পরিচালিত ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ১৫ আগস্ট। একইদিন মুক্তি পাবে জন আব্রাহামের ‘বাটলা হাউস’ এবং শ্রদ্ধা-প্রভাসের ‘সাহো’।

আপনার মতামত লিখুন :

ছবি মুক্তির আগের দিন কী করেন প্রভাস?

ছবি মুক্তির আগের দিন কী করেন প্রভাস?
প্রভাস

‘বাহুবলী’ ও ‘বাহুবলী টু’ ব্লকবাস্টার ছবি দুটি উপহার দেওয়ার দুই বছর পর রূপালি পর্দায় ফিরছেন প্রভাস। এক সপ্তাহ পরই মুক্তি পাবে দক্ষিণের জনপ্রিয় এই তারকার অভিনীত ‘সাহো’। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে শ্রদ্ধা কাপুরকে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566662403590.jpg

‘সাহো’র প্রচারণা নিয়েই এখন ব্যস্ত সময় কাটে প্রভাসের। এরই ধারাবাহিকতায় বিভিন্ন টেলিভিশন অনুষ্ঠানে হাজির হতে দেখা যাচ্ছে তাকে। যেখানে তিনি জানিয়েছেন, নিজের অভিনীত ছবি মুক্তির একদিন আগে তিনি কী করেন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566662419793.jpg

প্রভাস জানান, নিজের ছবি মুক্তি আগের দিন শুধু ঘুমিয়ে থাকার চেষ্টা করেন। যদিও বা টেনশন ও অস্থিরতার কারণে ভালোভাবে ঘুমাতে পারেন না। তবুও সে দিনটি তার ঘুমিয়েই কাটে।

৫০০ কোটির ‘রামায়ণ’-এ হৃতিক-দীপিকা!

৫০০ কোটির ‘রামায়ণ’-এ হৃতিক-দীপিকা!
হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন

আপাতত যে যার কাজ নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছেন হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন। এরইমধ্যে গুঞ্জন শোনা যাচ্ছে- নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’-এ সীতা চরিত্রে দীপিকা এবং রাম চরিত্রে পাওয়া যাবে হৃতিককে।

‘রামায়ণ’-এ হৃতিক ও দীপিকাকে নেওয়া প্রসঙ্গে সম্প্রতি নীতেশকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমরা সিরিজটি নির্মাণের ঘোষণা দিয়েছি। তবে এতে কে বা কারা অভিনয় করবেন তা এখনও চূড়ান্ত হয়নি। আমরা বর্তমানে এর চিত্রনাট্য নিয়ে কাজ করছি। বাকি ঘোষণা সময় আসলে দেওয়া হবে।’

গত মাসে ‘রামায়ণ’ নির্মাণের ঘোষণা দিয়েছেন নীতেশ তিওয়ারি। সিরিজটির তিনটি কিস্তি নির্মিত হবে। নীতেশের পাশাপাশি যৌথভাবে সিরিজটি পরিচালনা করবেন রবি উদ্দিওয়ার।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/24/1566657903657.jpg

জানা গেছে- ‘রামায়ণ’র নির্মাণের জন্য বাজেট ধরা হয়েছে ৫০০ কোটি। কেননা এই সিরিজটির তিনটি কিস্তিই নির্মিত হবে থ্রিডি ফর্মে। হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় তৈরি হবে এটি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র