Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

৩০০ ফিটে এ কোন তিশা?

৩০০ ফিটে এ কোন তিশা?
'একটু পরে রোদ উঠবে' নাটকে বয়স্ক মায়ের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা/ ছবি: বার্তা২৪.কম
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

রাজধানীর ৩০০ ফিট এলাকা। সেখানে এক বয়স্ক মহিলাকে হাতে একটা ব্যাগ নিয়ে বাস থেকে নেমে রাস্তা পার হতে দেখা যায়। সেই দৃশ্য চলন্ত বাসে যাওয়া যাত্রীসহ স্থানীয় সবাই অবাক হয়ে দেখছেন।

কারণ যে বয়স্ক মহিলাকে দেখা যাচ্ছে, তিনি সবার খুব পরিচিত মুখ। প্রথম দর্শনে চেনা চেনা লাগছে, তবে নিশ্চিত হওয়া যাচ্ছে না। কাছে যেতেই নিশ্চিত হওয়া গেল এই বয়স্ক মহিলা ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা।

সেখানে চলছে 'একটু পরে রোদ উঠবে' নাটকের দৃশ্য ধারণের কাজ। নাটকটিতে বয়স্ক মায়ের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। ফাহাদ আল মুক্তাদির গল্পে নাটকটি পরিচালনা করছেন মাবরুর রশিদ বান্নাহ।

দৃশ্য ধারণের মাঝে মাবরুর রশিদ বান্নাহ বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, 'নাটকটি মা ও ছেলের গল্প। ছোট বেলায় কোনো এক কারণে ছেলেকে জেলে যেতে হয়। সেই থেকে মা ছেলেকে মুক্ত করার সংগ্রাম করে যাচ্ছেন। এমনই একটি গল্পে নির্মাণ কাজ চলছে।'

বান্নাহ'র কথা বলার মাঝেও সবার আগ্রহ তিশাকে ঘিরে কারণ বয়স্ক মেকআপে চেনাই যাচ্ছে এই অভিনেত্রীকে। এমন দৃশ্যের ছবি তুলতে না চাইলেও বার্তাটোয়েন্টিফোর.কম-কে তিশা বলেন, 'আমি সব সময় ভিন্ন ধরনের কাজে আগ্রহী থাকি। গল্প পছন্দ হলে কী চরিত্রে অভিনয় করছি সেটা ভাবি না। এই নাটকে আমি মায়ের চরিত্রে অভিনয় করছি। আশা করি ভালো গল্পের একটি নাটক দেখতে পাবে দর্শক।'

উল্লেখ্য, আসছে ঈদে একটি বেসরকারি টেলিভিশনে দেখা যাবে নাটকটি।

আপনার মতামত লিখুন :

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ
‘চন্দ্রযান-২’ ও প্রভাস

প্রাযুক্তিক ত্রুটি কাটিয়ে অবশেষে চাঁদের উদ্দেশে পাড়ি দিল ভারতের দ্বিতীয় উচ্চশক্তি সম্পন্ন কৃত্রিম উপগ্রহ চন্দ্রযান-২।

সোমবার (২২ জুলাই) দুপুর ২টা ৪৩ মিনিটে চেন্নাই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে অবস্থিত সতীশ ধাওয়ান অন্তরীক্ষ কেন্দ্রের দ্বিতীয় লঞ্চ প্যাড শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২ চাঁদের পথে উড়াল দেয়।

চমকপ্রদ তথ্য হলো- ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) বিশেষ এই রকেটটির নামকরণ করা হয়েছে ভারতের জনপ্রিয় ছবি ‘বাহুবলী’র নামে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563802876786.jpgবিরল এই সম্মননা পাওয়ায় ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাহুবলী’ ছবি দুটির প্রধান অভিনেতা প্রভাস সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, “আজ ইসরোর চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ হয়েছে। ভারতীয় হিসেবে আমাদের প্রত্যেকের কাছেই এটি গর্বের। সেই সঙ্গে ‘বাহুবলী’র সম্পূর্ণ টিমের জন্যও এটি গর্বের। এই রকেট কয়েশ টন ওজন বহন করতে পারবে, আর এমন শক্তিশালী চন্দ্রযানের নাম দেওয়া হল ‘বাহুবলী।”

১০০ কোটির ঘরে হৃতিকের ‘সুপার থার্টি’

১০০ কোটির ঘরে হৃতিকের ‘সুপার থার্টি’
‘সুপার থার্টি’ ছবির দৃশ্য

১৯৯৪ সালে আনন্দ কুমার কেমব্রিজে পড়ার সুযোগ পেয়েছিলেন। শুধু প্লেনের টিকিটের টাকা জোগাড় করতে পারেননি। তাই কেমব্রিজে পড়ার স্বপ্ন সেখানেই ভেঙে যায় তার।

নিজের স্বপ্ন সত্যি হয়নি, তাই অন্যের স্বপ্ন পূরণে নেমে যান আনন্দ কুমার। ২০০২ সাল থেকে আনন্দ নিজের কোচিং সেন্টার চালু করেন। সেখানে প্রতি বছর বিহারের সেরা ৩০ জন গরিব মেধাবী ছাত্র একেবারে বিনা পয়সায় ‘সুপার থার্টি’ প্রজেক্টের অধীনে আইআইটিতে (ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি) ভর্তি পরীক্ষার জন্য কোচিং করার সুযোগ পায়।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563799936950.jpg

আনন্দ কুমারের জীবনের এই গল্প নিয়ে নির্মিত হয়েছে ‘সুপার থার্টি’। গত ১১ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃতিক রোশন অভিনীত ছবিটি। বক্স অফিসে বাজিমাত করে ছবিটি আয় করে নিয়েছে ১০০ কোটি রুপি। এজন্য ছবিটি সময় নিয়েছে মাত্র ১১ দিন।

বিকাশ বহেল পরিচালিত ছবিটিতে হৃতিকের বিপরীতে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী ম্রুণাল ঠাকুর।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র