Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

‘তাহসান কোথায় সফল সেটি মানুষ বিচার বিবেচনা করবেন’

‘তাহসান কোথায় সফল সেটি মানুষ বিচার বিবেচনা করবেন’
তাহসান রহমান খান/ ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম
মাহবুবর রহমান সুমন
বিনোদন ডেস্ক
বার্তাটোয়েন্টিফোর.কম


  • Font increase
  • Font Decrease

নাটকে অভিনয় করা কমিয়ে দিলেও ঈদ নাটকে তাহসান রহমান খান থাকবেন না এমনটা ভাবাই যায় না। তাইতো উত্তরার এক শুটিং সেটে এক সন্ধ্যায় দেখা পাওয়া গেল জনপ্রিয় এই তারকার।

চোখাচোখি হওয়ার পর জানতে চাইলেন কি খবর। খবর আদান-প্রদান শেষ করে জানলাম ইন্টারভিউ দরকার। কথা বলবেন তবে শর্ত সাপেক্ষে। ব্যক্তিগত বিষয় নিয়ে প্রশ্ন করা যাবে না আর কথা বলবেন খুব ছোট করে। শর্ত মেনেই বার্তাটোয়েন্টিফোর.কম তাহসানের সঙ্গে বসেছে ৫ মিনিট।

বার্তাটোয়েন্টিফোর.কম: আপনার প্রথম প্রেম?
তাহসান খান: সেটি অনেক ছোটবেলায়। মনে নেই। আসলে প্রেম না আমিও ফোন দিতাম, সেও ফোন দিতো, এই।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/07/1562506972249.jpg

বার্তাটোয়েন্টিফোর.কম: নাটকে বেশ কম দেখা যাচ্ছে আপনাকে...
তাহসান: সিনেমায় কাজ করেছিলাম সে কারণে হয়তো নাটকে একটু কম কাজ করা হয়েছে। তবে আবার শুরু করেছি। গত ঈদেও বেশ কয়েকটি নাটক করলাম। এবার ঈদেও আশা করছি কয়েকটি নাটকে দেখা যাবে।

বার্তাটোয়েন্টিফোর.কম: গায়ক তাহসানের নতুন গানের খবর?
তাহসান: আগামী বছর একক অ্যালবাম প্রকাশ পেতে পারে। এছাড়া গত কয়েক মাসে কয়েকটি গানের মিউজিক ভিডিও প্রকাশ পেয়েছে আমার।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/07/1562507176155.jpg

বার্তাটোয়েন্টিফোর.কম: কোথায় সফল তাহসান? গান, অভিনয় নাকি শিক্ষকতা?
তাহসান: সফলতার মানদণ্ডটা নির্ভর করে আমাকে কে কোন দৃষ্টিতে দেখছে সেটির উপর। তাই আমি মনে করি, তাহসান কোথায় সফল সেটি মানুষ বিচার বিবেচনা করবে। এখানে আমার কোন মূল্যায়ন বা মতামত নেই।

বার্তাটোয়েন্টিফোর.কম: ক্যারিয়ার নিয়ে আপনার মূল্যায়ন?
তাহসান: আমাকে সৃষ্টিকর্তা অনেক দিয়েছেন সেজন্য আমি ধন্য। অনেকের ভালোবাসা পেয়েছি, আরও ভালোবাসা পেতে চাই। এই তো..
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/07/1562506991869.jpg

বার্তাটোয়েন্টিফোর.কম: যে অভ্যাস বদলানে চান তাহসান?
তাহসান: আমার সঠিক সময়ে খাওয়া-দাওয়া করার অভ্যাস নেই। সেটি বদলাতে চাই।

বার্তাটোয়েন্টিফোর.কম: মেয়ে আইরা তাহরিম খানের সাথে বাবার রসায়ন?
তাহসান: পৃথিবীর সকাল বাবার সাথে মেয়ের রসায়ন যেমন আমার সাথে আমার মেয়েও তেমন। এর বাইরে প্রাইভেসির কারণে এই প্রশ্নে আর কথা বাড়াতে চাই না।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/07/1562507124452.jpg

বার্তাটোয়েন্টিফোর.কম: বিশেষ ভক্ত কেমন হয়?
তাহসান: সবাই লেখে আমি আপনার প্রচণ্ড ভক্ত। এসব কথা কিন্তু সবাই বলে। কিন্তু কেউ একজন আমাকে নিয়ে কবিতার বই লিখে ফেলেছেন, সেটা আমার কাছে অবাক মনে হয়।

আপনার মতামত লিখুন :

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সরকার সিনেমা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদী ঋণ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দুই দিনব্যাপী পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এ ফেস্টিভ্যালের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন প্রেক্ষাপটে চলচ্চিত্রে অনেক সংকট তৈরি হয়েছে। আমি মনে করি আমাদের দেশে যে সংকট চরম পর্যায়ে পৌঁছেছিল, সেখান থেকে ধীরে ধীরে আমরা বের হয়ে এসেছি। বাংলাদেশের অনেক সিনেমা হল বন্ধ হয়েছে বটে, কিন্তু ইতোমধ্যে অনেকগুলো সিনেপ্লেক্স চালু হয়েছে। এবার আরও সিনেপ্লেক্স চালু হতে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘যারা সিনেমা হলগুলো বন্ধ করে দিয়েছিলেন, সেগুলো যাতে আধুনিক করতে পারে সেজন্য আমরা সফট লোডের উদ্যোগ গ্রহণ করার ব্যবস্থা করেছি। অর্থাৎ স্বল্প সুদে দীর্ঘমেয়াদী লোনের ব্যবস্থা করা হবে।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563813162889.jpg

এর আগে ড. হাছান মাহমুদ বেলুন ও কবুতর উড়িয়ে পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের পরিচালক রোকেয়া প্রাচীর, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম, অধ্যাপক সি আর আবরার, চলচ্চিত্র নির্মাতা কাওসার আহমেদ চৌধুরী এবং সংগঠনের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই পিস ফিল্ম ফেস্টিভ্যালে শান্তির বার্তায় ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। আগামী মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ফেস্টিভ্যালটি।

জানা গেছে, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে মঙ্গলবারও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। সোমবার রাত ৯টা পর্যন্ত প্রায় ১৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ

বাহুবলীর নামে ‘চন্দ্রযান-২’র নামকরণ
‘চন্দ্রযান-২’ ও প্রভাস

প্রাযুক্তিক ত্রুটি কাটিয়ে অবশেষে চাঁদের উদ্দেশে পাড়ি দিল ভারতের দ্বিতীয় উচ্চশক্তি সম্পন্ন কৃত্রিম উপগ্রহ চন্দ্রযান-২।

সোমবার (২২ জুলাই) দুপুর ২টা ৪৩ মিনিটে চেন্নাই থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে অবস্থিত সতীশ ধাওয়ান অন্তরীক্ষ কেন্দ্রের দ্বিতীয় লঞ্চ প্যাড শ্রীহরিকোটা থেকে চন্দ্রযান-২ চাঁদের পথে উড়াল দেয়।

চমকপ্রদ তথ্য হলো- ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) বিশেষ এই রকেটটির নামকরণ করা হয়েছে ভারতের জনপ্রিয় ছবি ‘বাহুবলী’র নামে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563802876786.jpgবিরল এই সম্মননা পাওয়ায় ইন্ডিয়ান স্পেস রিসার্চ অরগানাইজেশনের (ইসরো) প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাহুবলী’ ছবি দুটির প্রধান অভিনেতা প্রভাস সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে লিখেছেন, “আজ ইসরোর চন্দ্রযান-২ এর সফল উৎক্ষেপণ হয়েছে। ভারতীয় হিসেবে আমাদের প্রত্যেকের কাছেই এটি গর্বের। সেই সঙ্গে ‘বাহুবলী’র সম্পূর্ণ টিমের জন্যও এটি গর্বের। এই রকেট কয়েশ টন ওজন বহন করতে পারবে, আর এমন শক্তিশালী চন্দ্রযানের নাম দেওয়া হল ‘বাহুবলী।”

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র