Barta24

মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

ঢাকায় আবারও অ্যানাবেল আতঙ্ক!

ঢাকায় আবারও অ্যানাবেল আতঙ্ক!
‘অ্যানাবেল কামস হোম’ ছবির দৃশ্য
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ভৌতিক ছবির দর্শকদের বেশ ভালোভাবেই জানা আছে ‘অ্যানাবেল’-এর কথা। ২০১৪ সালে মুক্তি পাওয়া এ ছবির হাড় হিম করা দৃশ্যের কথা মনে করলে এখনও গা ছমছম করে ওঠে।

ভয়ঙ্কর এক পুতুলের গল্প নিয়ে নির্মিত ছবিটি মুক্তির পরপরই জায়গা করে নিয়েছিলো বক্স অফিসের শীর্ষে। এরপর ২০১৭ সালে মুক্তি পায় এর সিক্যুয়েল ‘অ্যানাবেল: ক্রিয়েশন’। এটিও প্রত্যাশিত সাফল্যের ফসল ঘরে তোলে। যার ধারাবাহিকতায় এবার আসছে অ্যানাবেল ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি এবং কনজ্যুরিং ইউনিভার্সের সপ্তম ছবি ‘অ্যানাবেল কামস হোম’।

আগামী ২৮ জুন বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একইদিন বাংলাদেশের স্টার সিনেপ্লক্সেও মুক্তি পাবে ছবিটি। আগের দুই কিস্তির মতো এবারের ছবির গল্প লিখেছেন গ্যারি ডবারম্যান। তবে ‘অ্যানাবেল কামস হোম’-এর মাধ্যমে পরিচালনায় অভিষেক হচ্ছে তার। ছবিটি প্রযোজনা করেছেন জেমস ওয়ান এবং পিটার সাফরান।

আগের ছবিতে দেখা গেছে, আদরের মেয়েটির আকস্মিক মৃত্যুর ২০ বছর পরে এক পুতুল-নির্মাতা ও তার স্ত্রী তাদের বাড়িতে এক সন্ন্যাসিনী ও কিছু অনাথ বাচ্চাকে জায়গা দেন। তারপর শুরু হয় ভয়ঙ্কর সব কাণ্ড। ঘটনার কেন্দ্রে রয়েছে অ্যানাবেল নামের পুতুলটি। সাংঘাতিক সব দৃশ্য!
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/27/1561634065053.jpgএবারের ছবিতে দেখা যাবে, অ্যানাবেলের ধ্বংসাত্মক আচরণ বন্ধ করার জন্য পুতুলটিকে লোরেন ওয়ারেন তাদের ঘরের পুরোহিতের মন্ত্র পড়া একটি পবিত্র কাচের বাক্সে আটকে রেখেছিলেন। কিন্তু ভয়ঙ্কর এক রাতে অ্যানাবেল রুমের খারাপ আত্মাদের জাগিয়ে তুলে মুক্ত করে ফেলে নিজেকে। এরপর তাদের লক্ষ্য থাকে ওয়ারেনের দশ বছর বয়সী মেয়ে জুডি এবং তার বন্ধুদের ক্ষতি করা।

আপনার মতামত লিখুন :

চলচ্চিত্রে অনুদান বাড়ছে দ্বিগুণ

চলচ্চিত্রে অনুদান বাড়ছে দ্বিগুণ
‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ -এর উদ্বোধন করেন তথ্যমন্ত্রী, ছবি: বার্তাটোয়েন্টিফোর

চলচ্চিত্রে বর্তমানে যে পরিমাণ অনুদান দেওয়া হয় তার থেকে দ্বিগুণ অর্থ দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ‘ফিল্মস ফর পিস ফাউন্ডেশন’ আয়োজিত দুই দিনব্যাপী ‘পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯’ -এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, 'চলচ্চিত্রে অনুদানের টাকা আমরা বৃদ্ধি করছি। আমরা এখন যে পরিমাণ অনুদান দেই এই অর্থ বছর থেকে আমরা তার দ্বিগুণ দেব। প্রতি সিনেমার জন্য অনুদানের যে অঙ্ক সেটিও আমরা বৃদ্ধি করার লক্ষ্যমাত্রা ও নীতিমালা এরই মধ্যে গ্রহণ করেছি।'

Film Festival

বেলুন ও কবুতর উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন মন্ত্রী। এসময় তিনি বলেন, ‘একটি ভালো চলচ্চিত্র সমাজে শান্তি বজায় রাখতে এবং মানবিকতার সুরক্ষায় অনবদ্য ভূমিকা রাখতে পারে।'

উল্লেখ্য, বাংলাদেশে প্রথমবারের মত আয়োজিত এই উৎসব ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। মঙ্গলবার (২৩ জুলাই) বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত এই উৎসব চলবে। বিনামূল্য যে কেউ এসব চলচ্চিত্র দেখতে পারবেন।

মঙ্গলবার স্বল্পদৈর্ঘ্য ১০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে। সোমবার রাত ৯টা পর্যন্ত স্বল্পদৈর্ঘ্য ১৫টি চলচ্চিত্র প্রদর্শন করা হয়েছে।

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার

সিনেমা হল মালিকদের দীর্ঘমেয়াদী ঋণ দেবে সরকার
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সরকার সিনেমা হল মালিকদের স্বল্প সুদে দীর্ঘমেয়াদী ঋণ দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে বলে জানিয়েছে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় রাজধানীর গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে দুই দিনব্যাপী পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান। ফিল্মস ফর পিস ফাউন্ডেশন এ ফেস্টিভ্যালের আয়োজন করে।

তথ্যমন্ত্রী বলেন, ‘বিভিন্ন প্রেক্ষাপটে চলচ্চিত্রে অনেক সংকট তৈরি হয়েছে। আমি মনে করি আমাদের দেশে যে সংকট চরম পর্যায়ে পৌঁছেছিল, সেখান থেকে ধীরে ধীরে আমরা বের হয়ে এসেছি। বাংলাদেশের অনেক সিনেমা হল বন্ধ হয়েছে বটে, কিন্তু ইতোমধ্যে অনেকগুলো সিনেপ্লেক্স চালু হয়েছে। এবার আরও সিনেপ্লেক্স চালু হতে যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘যারা সিনেমা হলগুলো বন্ধ করে দিয়েছিলেন, সেগুলো যাতে আধুনিক করতে পারে সেজন্য আমরা সফট লোডের উদ্যোগ গ্রহণ করার ব্যবস্থা করেছি। অর্থাৎ স্বল্প সুদে দীর্ঘমেয়াদী লোনের ব্যবস্থা করা হবে।'

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563813162889.jpg

এর আগে ড. হাছান মাহমুদ বেলুন ও কবুতর উড়িয়ে পিস ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯-এর উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন- ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের পরিচালক রোকেয়া প্রাচীর, মানুষের জন্য ফাউন্ডেশনের পরিচালক শাহীন আনাম, অধ্যাপক সি আর আবরার, চলচ্চিত্র নির্মাতা কাওসার আহমেদ চৌধুরী এবং সংগঠনের নির্বাহী পরিচালক পারভেজ সিদ্দিকী।

বাংলাদেশে প্রথমবারের মতো আয়োজিত এই পিস ফিল্ম ফেস্টিভ্যালে শান্তির বার্তায় ২৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। আগামী মঙ্গলবার (২৩ জুলাই) বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে ফেস্টিভ্যালটি।

জানা গেছে, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে মঙ্গলবারও ১০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হবে। সোমবার রাত ৯টা পর্যন্ত প্রায় ১৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র