Barta24

বুধবার, ২৪ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬

English Version

শুক্রবার রাতে ‘শনিবার বিকেল’ ছবির অনেক সুখবর!

শুক্রবার রাতে ‘শনিবার বিকেল’ ছবির অনেক সুখবর!
‘শনিবার বিকেল’ ছবির দৃশ্য
বিনোদন ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

চলচ্চিত্র নিয়ে বিশ্বের বিভিন্ন দেশের নানান আয়োজনে আমন্ত্রণ পেয়েছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘শনিবার বিকেল’। শুক্রবার (১৪ জুন) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে সুখবরগুলো জানিয়েছেন তিনি।

মিউনিখ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সিনেকপ্রো প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত হয়েছে ‘শনিবার বিকেল’। আগামী ২৯ ও ৩০ জুন আর ১ জুলাই দেখানো হবে এটি।

মিউনিখ উৎসবের এবারের আসরের সিনেকপ্রোতে বিভাগে আছে ৭২তম কান চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে ফিপরেস্কি জয়ী ফিলিস্তিনের ইলিয়া সুলাইমানের ‘ইট মাস্ট বি হ্যাভেন’, আঁ সাঁর্তে রিগার বিভাগে সেরা ব্রাজিলের করিম আইনুজের ‘দ্য ইনভিজিবল লাইফ অব ইউরিজিসি গুজমাও’। কানের প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত ইতালির মার্কো বোলেচ্চিওর ‘দ্য ট্রেইটর’, রোমানিয়ার কর্নেলিউ পরমবয়ুর ‘হুইজলার্স’ ও ডিরেক্টরস ফোর্টনাইটে দেখানো আফগানিস্তানের শহরবানু সাদাতের ‘অরফানেজ’।

সিনেকপ্রোতে বিজয়ী ছবি পুরস্কার হিসেবে পাবে ১ লাখ ইউরো অর্থাৎ ৯৫ লাখ টাকা! আগামী ২৭ জুন শুরু হয়ে উৎসবটি চলবে ৫ জুলাই পর্যন্ত। বার্লিনের পর জার্মানির সবচেয়ে গুরুত্বপূর্ণ আয়োজন এটাই। ১৯৮৩ সাল থেকে মিউনিখ উৎসব হয়ে আসছে।

মিউনিখে যাওয়ার আগে যুক্তরাজ্যের লন্ডনে বাগরি ফাউন্ডেশনের লন্ডন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে ‘শনিবার বিকেল’-এর দুটি প্রদর্শনী হবে। এর মধ্যে ২৫ জুন বারবিক্যান আর্ট সেন্টারে ও ২৭ জুন জেনেসিসে ছবিটি দেখা যাবে।

এছাড়া এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসের প্রতিযোগিতা বিভাগে আমন্ত্রণ পেয়েছে ‘শনিবার বিকেল’। এ বছরের ২১ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

এর আগে গত এপ্রিলে ৪১তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেয় ‘শনিবার বিকেল’। সেখানে দুটি মুক্ত জুরি পুরস্কার জেতেন ফারুকী। গত সপ্তাহে অনুষ্ঠিত সিডনি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এর প্রদর্শনী হয়েছে।

বহির্বিশ্বে একের পর এক সুখবর থাকলেও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে রেখেছে ‘শনিবার বিকেল’। নিরাপত্তার দোহাই দিয়ে অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হয়েছে এর সেন্সর সনদ। বলা হচ্ছে, ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় ভয়াবহ জঙ্গি হামলায় অনুপ্রাণিত ছবিটির গল্প।

ছবিটিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়, ফিলিস্তিনের ইয়াদ হুরানিসহ অনেকে।

চিত্রগ্রহণে ছিলেন কাজাখস্তানের আজিজ জাম্বাকিয়েভ। ২০১৩ সালে ‘হারমনি লেসন’ ছবিতে কাজ করার সুবাদে বার্লিন চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রগ্রাহকের পুরস্কার সিলভার বিয়ার জিতেছিলেন তিনি।

‘শনিবার বিকেল’ যৌথভাবে প্রযোজনা করেছে আবদুল আজিজের জাজ মাল্টিমিডিয়া, ফারুকীর ছবিয়াল ও আনা কাচকো।

এ নিয়ে সাতটি ছবি পরিচালনা করলেন ফারুকী। আগেরগুলো হলো ‘ব্যাচেলর’ (২০০৪), ‘মেড ইন বাংলাদেশ’ (২০০৭) ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ (২০০৯), ‘টেলিভিশন’ (২০১২), ‘পিঁপড়াবিদ্যা’ (২০১৪) ও ‘ডুব’ (২০১৭)।

আপনার মতামত লিখুন :

‘স্বপ্নবাজি’তে চুক্তিবদ্ধ হলেন মাহি-পিয়া

‘স্বপ্নবাজি’তে চুক্তিবদ্ধ হলেন মাহি-পিয়া
মাহিয়া মাহি ও পিয়া জান্নাতুল

তরুণ নির্মাতা রায়হান রাফির তৃতীয় সিনেমা ‘স্বপ্নবাজি’। ফ্যাশন জগতের গল্প নিয়ে নির্মিত হবে সিনেমাটি কয়েক মাস আগেই এমনটা ঘোষণা দিয়েছিলেন রাফি।

সোমবার (২২ জুলাই) ছবিটিতে অভিনয়ের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিবদ্ধ হয়েছেন মডেল-উপস্থাপিকা পিয়া জান্নাতুল। আজ রাতে চুক্তিবদ্ধ হবেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। বার্তাটোয়েন্টিফোর.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন পরিচালক রায়হান রাফি।

শোনা যাচ্ছে, সিনেমাটির নায়ক হিসেবে থাকছেন সিয়াম আহমেদ। তবে এ বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোন ঘোষণা দেওয়া হয়নি।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563891795510.jpgসিনেমাটিতে আরও দেখা যেতে পারে জয়া আহসান ও নুসরাত ইমরোজ তিশাকে। তারা দু’জন এখনও চুক্তিবদ্ধ হননি।

নির্মাতা সূত্রে জানা গেছে, জোড়া নায়ক–নায়িকার এই সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হবে আগামী আগস্ট থেকে। পি এইচ এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন পিয়াল হোসাইন।

অক্ষয়ের ২০ বছর আগে দেওয়া অটোগ্রাফ

অক্ষয়ের ২০ বছর আগে দেওয়া অটোগ্রাফ
অক্ষয় কুমার

প্রিয় তারকার জন্য প্রায় সময় ভক্তরা নানা ধরনের পাগলামী করে থাকেন। এমনকি ভক্তের জন্যও অনেক সময় অনেক কিছু করতে দেখা যায় তারকাদের। এরই ধারাবাহিকতায় ২০ বছর আগে এক ভক্তের জন্য একটি উপহার পাঠিয়েছিলেন অক্ষয় কুমার।

মঙ্গলবার (২৩ জুলাই) ২০ বছর আগে অক্ষয়ের দেওয়া সেই উপহারের একটি ছবি তুলে টুইটারে শেয়ার করেছেন আনন্দ গালান্দে নামে এক ব্যক্তি। কিন্তু কী ছিলো সেই উপহার?
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/23/1563890136135.jpgআনন্দর করা টুইটে দেখা যাচ্ছে, অক্ষয় কুমারের সাদা শার্ট পরা বুক খোলা একটি ছবি। আর সেই ছবিটির নীচে রয়েছে তার অটোগ্রাফ। এর ক্যাপশনে লেখা রয়েছে, প্রিয় অক্ষয় কুমার স্যার ১৯৯৭ সালে এই উপহারটি আপনি আমাকে পাঠিয়েছিলেন। সেসময় আমি আপনাকে একটি চিঠি পাঠানোর পর আপনি উপহার হিসেবে আপনার অটোগ্রাফসহ এই ছবিটি পাঠিয়েছিলেন। আশা করছি আপনার মনে আছে।

আনন্দর এই টুইটের জবাব দিয়ে অক্ষয় কুমার টুইটারে লিখেছেন, অবশ্যই আমার মনে আছে। আশা করছি আপনি ভালো আছেন। ঈশ্বর আপনার মঙ্গল করুক।

অক্ষয় কুমার এখন ব্যস্ত রয়েছেন ‘মিশন মঙ্গল’ ছবির প্রচারণা নিয়ে। এছাড়াও তার হাতে রয়েছে ‘সূর্যবংশী’ ও ‘গুড নিউজ’ ছবি দুটির কাজ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র